কক্সবাজারের চকরিয়ায় যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধারের অভিযানে সেনাবাহিনীর তরুণ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নিহত হয়েছেন। অভিযানের সময় ডাকাতদের হামলায় গুলিবিদ্ধ এবং ছুরিকাঘাতে গুরুতর আহত হন তিনি। এই ঘটনা ঘটে গতকাল ভোর রাত ৩টা ৩০ মিনিটের দিকে, চকরিয়ার ডুলহাজারা ইউনিয়নের মাইজপাড়া এলাকায়। আহত অবস্থায় তাকে দ্রুত কক্সবাজারের রামু সিএমএইচ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনার সাথে জড়িত ডাকাত দলের কয়েকজন সদস্যকে আটক করা হয়েছে, এবং দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

বেদখলে ঝিনাইদহের জিকে সেচ প্রকল্পের শত শত বিঘা জমি ও স্থাপনা

অভিযানের সময় যৌথ বাহিনী ডুলহাজারা ইউনিয়নের একটি স্থানে অস্ত্রসহ ডাকাতদের অবস্থান সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পায়। যৌথ বাহিনীর টিম দ্রুত অভিযান পরিচালনা করে। অভিযানের সময় ডাকাতরা পালানোর চেষ্টা করলে, সেনা কর্মকর্তা তানজিম ছারোয়ার তাদের চ্যালেঞ্জ করেন। এক পর্যায়ে, ডাকাতদের সাথে কথাকাটাকাটি এবং ধস্তাধস্তি হয়। এই সংঘর্ষের সময় ডাকাতরা তাকে প্রথমে ছুরিকাঘাত করে এবং পরে গুলি করে পালিয়ে যায়।

চকরিয়া থানার ওসি মো. মনজুর কাদের ভূঁইয়া জানান, অভিযানটি মূলত ডাকাতদের গ্রেফতারের উদ্দেশ্যে পরিচালিত হয়, যেখানে লেফটেন্যান্ট তানজিম সাহসিকতার সাথে ডাকাতদের প্রতিরোধ করতে যান। তবে দুর্বৃত্তরা তার ওপর আক্রমণ চালায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করা হলেও হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে বিশেষ বাজেট বরাদ্দ ও মাষ্টারপ্লান তৈরী

ডুলহাজারা ইউনিয়নের রিজার্ভ পাড়া, কাটাখালী ও বালুরচর এলাকায় সন্ত্রাসী এবং ডাকাতদের প্রভাব দীর্ঘদিন ধরে চলছে। স্থানীয়রা জানায়, এ এলাকার ডাকাতরা অস্ত্র নিয়ে বিভিন্ন অপকর্ম চালায়, যার মধ্যে ডাকাতি, খুন, এবং গরু-মহিষ চুরি অন্যতম। জনপ্রতিনিধিদের সমর্থনে তারা বারবার মুক্তি পেয়ে পুনরায় অপরাধে লিপ্ত হয়। চকরিয়া থানা পুলিশ ও যৌথ বাহিনী একাধিকবার এই এলাকায় অভিযান চালালেও, সন্ত্রাসী দলগুলো বারবার আইনের ফাঁকফোকর দিয়ে জামিনে বের হয়ে আসে বলে অভিযোগ করা হয়।

অন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী অভিযানে যায়। ডাকাতদের অবস্থান সুনির্দিষ্টভাবে জানার পর তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করে। লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার পালিয়ে যাওয়া ডাকাতদের তাড়া করলে, তারা তার ঘাড়ে ছুরিকাঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু প্রচুর রক্তক্ষরণের কারণে তিনি মারা যান।

ঝিনাইদহে মিনি ট্রাকের পিছনে বড় ট্রাকের ধাক্কায় নিহত-২, আহত-১ঝিনাইদহে মিনি ট্রাকের পিছনে বড় ট্রাকের ধাক্কায় নিহত-২, আহত-১

নিহত লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইলের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পাবনা ক্যাডেট কলেজের ৩৬তম ব্যাচের ছাত্র হিসেবে তিনি তার শিক্ষাজীবনে বরাবরই দায়িত্বশীল ছিলেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের মাধ্যমে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন। তার সাহসিকতা এবং দায়িত্ববোধের জন্য কর্মক্ষেত্রে সহকর্মীদের কাছে তিনি প্রশংসিত ছিলেন। তার মৃত্যুতে পরিবার ও সহকর্মীরা শোকাহত।

টাঙ্গাইলের করের বেতকায় নিহত লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারের জানাজা এবং দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বিকেল ৩টায় তার লাশ সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে করে টাঙ্গাইল সদর হেলিপ্যাডে আনা হয়। সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা এবং পরিবারের সদস্যরা লাশ গ্রহণ করেন। বেলা ৩টা ৩০ মিনিটে তার লাশ টাঙ্গাইলে পৌঁছার পর স্থানীয় মাদরাসা মাঠে জানাজার আয়োজন করা হয়। জানাজার পর তাকে গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

ঢাকার মেট্রোরেল ভাড়ার তুলনামূলক বিশ্লেষণ: আঞ্চলিক ও আর্থসামাজিক প্রেক্ষাপট

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী এক শোকবার্তায় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সেনা কর্মকর্তার নিহত হওয়ার ঘটনায় কক্সবাজারসহ সারাদেশে শোকের ছায়া নেমে এসেছে। সেনাবাহিনী এবং আইনশৃঙ্খলা বাহিনী এই ঘটনার তদন্ত করছে। আটককৃত ডাকাত সদস্যদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে, এবং শিগগিরই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবিরের কমিটি প্রকাশ্যে

এই মর্মান্তিক ঘটনার পর এলাকাবাসী ডাকাতদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানায়। তারা স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সন্ত্রাসীদের আশ্রয় দেয়ার অভিযোগও করে।

লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারের মৃত্যু শুধু তার পরিবার এবং সহকর্মীদের জন্য নয়, বরং পুরো জাতির জন্য একটি অপূরণীয় ক্ষতি। দেশের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীর এই তরুণ কর্মকর্তার সাহসিকতা এবং আত্মত্যাগ চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version