বসির আহাম্মেদ, ঝিনাইদহ—বাংলাদেশ জামায়াতে ইসলামের আমির ডাঃ শফিকুর রহমান অভিযোগ করেছেন যে, বিগত জালিম সরকারের আমলে যারা সিন্ডিকেট করেছিল, তারাই এখনও বাজারের সিন্ডিকেট পরিচালনা করছে এবং এ সিন্ডিকেট এখনও ভাঙা সম্ভব হয়নি। তিনি বলেন, “সিন্ডিকেট ভাঙতে হবে, নাহলে দেশের মানুষ আরও নির্যাতিত হবে। এ সিন্ডিকেট না ভাঙলে জাতির ঘাড়ে এদের বোঝা চিরকাল থাকবে।”

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে ঝিনাইদহ শহরের ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা জামায়াতে ইসলামী আয়োজিত ঐতিহাসিক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডাঃ শফিকুর রহমান তার বক্তব্যে বিগত সরকারের শাসনামলের দুঃশাসন ও জুলুমের কথা উল্লেখ করে বলেন, “যারা একদিন দেশ থেকে জালিমদের বিতাড়িত করার কথা বলেছিল, আজ তারাই দেশ ছেড়ে পালিয়েছে।” তিনি আরও বলেন, “যারা দেশের সাধারণ মানুষকে দুঃখ-কষ্টে ফেলে বাজারের মূল্যবৃদ্ধি করেছে, তাদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে।”

তিনি আরও বলেন, “জামায়াত রাষ্ট্র ক্ষমতায় এলে নারীদের সর্বোচ্চ সম্মান ও মর্যাদা দিয়ে সমাজের উন্নয়নে তাদের ভূমিকা রাখার সুযোগ দেওয়া হবে। আমরা এমন একটি বাংলাদেশ চাই, যেখানে নারী-পুরুষ নির্বিশেষে সব নাগরিক তাদের ন্যায্য অধিকার ভোগ করবে।”

বিগত জালিম সরকারের সিন্ডিকেট এখনও বাজারে অস্থিরতা সৃষ্টি করছে: জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানবিগত জালিম সরকারের সিন্ডিকেট এখনও বাজারে অস্থিরতা সৃষ্টি করছে: জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান

ডাঃ শফিকুর রহমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “স্বৈরাচারী সরকারের কোনো দোসর যেন রাষ্ট্রের কোনো স্তরে না থাকে। তারা থাকলে দেশের সুষ্ঠু প্রশাসন ব্যর্থ করে দেবে এবং জনগণের স্বপ্নের মৃত্যু ঘটাবে।”

তিনি আরও বলেন, “আমরা এমন একটি সমাজ গড়ে তুলতে চাই, যেখানে বিচারব্যবস্থা স্বাধীন থাকবে। কোনো বিচারপ্রার্থীকে হয়রানির শিকার হতে হবে না, এবং বিচারকরা নিরপেক্ষভাবে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।”

বিগত জালিম সরকারের সিন্ডিকেট এখনও বাজারে অস্থিরতা সৃষ্টি করছে: জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান

ডাঃ শফিকুর রহমান বলেন, “গত ১৫ বছরে বাংলাদেশে জামায়াতে ইসলামী সবচেয়ে বেশি নির্যাতিত দল। মিথ্যা অভিযোগ দিয়ে আমাদের নেতাদের গ্রেফতার করা হয়েছে, অনেককে গুম ও খুন করা হয়েছে। কিন্তু আমরা প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করি না। তবে, যারা গণআন্দোলনকে ভুল পথে নিয়ে গিয়ে আমাদের নেতাদের উপর অন্যায় করেছে, তাদের বিচার করতে হবে।”

তিনি আরও উল্লেখ করেন, “জামায়াতের নিবন্ধন বাতিল করে আমাদের প্রতীক কেড়ে নেওয়া হয়েছে। কিন্তু আমরা এর বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে লড়াই চালিয়ে যাব। আমাদের নেতা-কর্মীরা দেশের স্বার্থে এবং ইসলামি মূল্যবোধ প্রতিষ্ঠায় অটল থাকবে।”

নারীদের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, “আমাদের মায়েরা সমাজ উন্নয়নে অবদান রাখবে। আমরা কোনো নারীকে গৃহবন্দি করে রাখব না। যারা শিক্ষিত, দক্ষ, এবং অভিজ্ঞ তাদের আমরা সম্মান দিয়ে সমাজের কাজে লাগাব। ইসলামের বিধান অনুযায়ী তারা সম্মানের সঙ্গে সমাজে ভূমিকা পালন করবে।”

ঝিনাইদহে ভার্চুয়ালি সমাবেশে তারেক রহমান: অন্তর্বর্তীকালীন সরকারের রোডম্যাপ নির্দিষ্ট করতে হবে

দীর্ঘ ১৮ বছর পর ঝিনাইদহে জামায়াতে ইসলামী এই কর্মী সম্মেলনের আয়োজন করেছিল, ফলে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। সকাল থেকেই বিভিন্ন জেলা ও উপজেলা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা সম্মেলনে যোগ দেন। বিকেলে ডাঃ শফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ কর্মী সম্মেলনে যোগ দেন। সম্মেলন স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মোবারক হুসাইন, জেলা আমির আলী আজম মোঃ আবু বকর, ড. মোস্তাফিজুর রহমান, মাওলানা আব্দুল হাইসহ অন্যান্য নেতা-কর্মীরা।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version