বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হিসেবে পুলিশের ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট, অতিরিক্ত আইজিপি মো. ময়নুল ইসলামকে নতুন আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে বিএনপির অবস্থান

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার রাতে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তির নিয়োগ বাতিলের প্রজ্ঞাপন জারি করেছে, এবং নতুন আইজিপি হিসেবে মো. ময়নুল ইসলামের নিয়োগের প্রজ্ঞাপন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত হয়েছে।

প্রধান বিচারপতি হলেন সৈয়দ রেফাত আহমেদ

চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তির মেয়াদ গত মাসে দ্বিতীয়বারের মতো এক বছরের জন্য বাড়ানো হয়েছিল। তিনি গত দেড় বছর ধরে চুক্তিভিত্তিক আইজিপি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার নেতৃত্বে পুলিশ বাহিনী বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক ও নিরাপত্তামূলক উদ্যোগ গ্রহণ করেছে, যা দেশের নিরাপত্তা ব্যবস্থায় উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে।

নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম, যিনি পুলিশের ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট হিসেবে কাজ করছেন, তিনি এর আগে পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তার অভিজ্ঞতা এবং নেতৃত্বের গুণাবলী পুলিশ বাহিনীতে নতুন উদ্যম এবং দক্ষতা আনার প্রত্যাশা করা হচ্ছে। মো. ময়নুল ইসলামের নিয়োগ পুলিশের কার্যক্রমে নতুন দিগন্ত খুলবে এবং দেশব্যাপী আইনশৃঙ্খলা উন্নয়নের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

শেখ হাসিনার পদত্যাগের পর মমতাজের গা ঢাকা দেওয়ার খবর

মো. ময়নুল ইসলামের নিয়োগের সাথে সাথে পুলিশের বিভিন্ন প্রশাসনিক পরিবর্তনও আসবে, যা সামগ্রিকভাবে আইনশৃঙ্খলা রক্ষায় সহায়ক হবে। নতুন আইজিপি হিসেবে তিনি পুলিশের কর্মক্ষমতা বৃদ্ধি, জনসেবার মান উন্নয়ন এবং নিরাপত্তা ব্যবস্থার আধুনিকীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version