বসির আহাম্মেদ, ঝিনাইদহ—বিগত আওয়ামী লীগ সরকারের আমলে যারা সিন্ডিকেট করে বাজারের পণ্যের দাম বাড়িয়েছিল, তারাই এখনও সেই সিন্ডিকেট পরিচালনা করে বাজারে অস্থিরতা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামের আমীর ডা. শফিকুর রহমান। তিনি আরও উল্লেখ করেন যে, এ ধরনের সিন্ডিকেটের কারণে দেশের সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছে।

বৃহস্পতিবার ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত এই সম্মেলনে দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যার অভিযোগে আদালতে মামলা

ডা. শফিকুর রহমান তার বক্তব্যে বিগত আওয়ামী লীগ সরকারের অত্যাচার ও নির্যাতনের প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, “দেশে যারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছে, তাদের যথাযথ বিচার নিশ্চিত করতে হবে। সকলকে দেশে ফিরিয়ে এনে ন্যায়বিচারের মাধ্যমে উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে।”

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী রাষ্ট্র ক্ষমতায় এলে দেশের নারীদের সর্বোচ্চ সম্মানের সঙ্গে সমাজ উন্নয়নে কাজে লাগানো হবে। তিনি নারীদের ক্ষমতায়ন এবং তাদের শিক্ষা ও সামাজিক অংশগ্রহণকে গুরুত্ব দেওয়ার কথা উল্লেখ করেন। জামায়াতের ভবিষ্যৎ পরিকল্পনায় নারীদের ভূমিকা নিয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঝিনাইদহে দৈনিক কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী নানা আয়োজনের মাধ্যমে উদযাপন

বাজারের চলমান অস্থিতিশীলতা নিয়ে ডা. শফিকুর রহমান আরও বলেন, “যারা বিগত সরকারের সময় সিন্ডিকেট করেছিল, তারা এখনো সিন্ডিকেট করে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। বাজারের অস্থিরতা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির দায় এই সিন্ডিকেটগুলোর।” তিনি এই সিন্ডিকেট ভাঙার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, “আমাদের দায়িত্ব হচ্ছে এই ধরনের সিন্ডিকেট এবং তাদের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।”

বার বার নেতা পরিবর্তন না করে নীতি ও আদর্শের পরিবর্তন করুণ তবেই দেশে ইনসাফ-ঝিনাইদহে পীর সাহেব চরমোনাই

নারীদের বিষয়ে জামায়াতে ইসলামীর ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরতে গিয়ে তিনি বলেন, “আমরা নারীদের সর্বোচ্চ সম্মান প্রদান করব এবং তাদের সমাজের উন্নয়নে কাজে লাগাব। নারীদের সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।” তার বক্তব্যে নারীদের শিক্ষার গুরুত্বের উপরও জোর দেওয়া হয়।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চলের পরিচালক মো. মোবারক হুসাইন। তিনি তার বক্তব্যে বলেন, “আমাদের সংগঠন অতীতের মতোই দেশের মানুষের সেবা করে যাবে এবং দেশের রাজনৈতিক অস্থিরতা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

শৈলকুপায় চাঁদাবাজি থেকে রক্ষা পাচ্ছে না নিজ দলীয় কর্মীরাও!

সম্মেলনে আরও বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামের আমীর আলী আজম মো. আবু বকর, জেলা ইসলামী ছাত্র শিবিরের সভাপতি মনিরুল ইসলামসহ অন্যান্য নেতারা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা জামায়াতের আমীর আলী আজম মো. আবু বকর এবং সঞ্চালনা করেন জেলা জামায়াতের প্রচার ও মিডিয়া বিভাগের সাধারণ সম্পাদক মো. আবদুল হাই।

ডা. শফিকুর রহমান তার বক্তব্যে জামায়াতের ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে বলেন, “আমাদের মূল লক্ষ্য হচ্ছে, দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করা এবং ন্যায্যতা প্রতিষ্ঠা করা। আমরা জনগণের জন্য কাজ করে যাব এবং দেশকে সকল প্রকার দুর্নীতি ও অত্যাচার থেকে মুক্ত করতে চেষ্টা চালিয়ে যাব।”

তিনি আশা প্রকাশ করেন যে, জামায়াতে ইসলামী দেশের মানুষের সমর্থনে আগামীতে রাষ্ট্রক্ষমতায় আসবে এবং দেশের উন্নয়নে নতুন দিগন্ত উন্মোচন করবে।

ঝিনাইদহে আড়াই বিঘা জমির পাকা ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

কর্মী সম্মেলনটি শেষ হয় দেশের শান্তি ও স্থিতিশীলতার জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে। জামায়াতে ইসলামী নেতারা দেশবাসীর জন্য কল্যাণ কামনা করে দোয়া করেন এবং সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version