প্রাগ, মে ৩১, (ডিপিএ/জিএনএ)- একটি রাশিয়ান আদালত মার্কিন সাংবাদিক আলসু কুরমাশেভার প্রাক-বিচার আটকের মেয়াদ আগস্টের শুরু পর্যন্ত বাড়িয়েছে, প্রাগ-ভিত্তিক মার্কিন বিদেশী সম্প্রচারকারী রেডিও ফ্রি ইউরোপ/রেডিও লিবার্টি (আরএফই/আরএল) শুক্রবার রিপোর্ট.

আজ সকালে ঢাকার বাতাসের মান ‘মাঝারি’

আরএফই/আরএল জানিয়েছে, কাজানের জেলা আদালত তাকে গৃহবন্দি অবস্থায় মুক্তি দেওয়ার জন্য তার প্রতিরক্ষা আইনজীবীদের একটি অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

গাজায় ‘অভূতপূর্ব দুর্ভোগ’ অবসানে শান্তি সম্মেলনের আহ্বান জানিয়েছেন চীনের শি

কুরমাশেভা, যিনি স্টেশনের তাতার প্রোগ্রামের জন্য কাজ করেন, তাকে এক বছরের জন্য রাশিয়া ছাড়তে বাধা দেওয়া হয়েছে এবং অক্টোবর থেকে কারাগারে রয়েছেন। আরএফই/আরএল এই কারাদণ্ডের নিন্দা করেছে এবং বলেছে যে এটি কুরমাশেভার সাংবাদিকতার কাজের জন্য একটি শাস্তি।

কুরমাশেভার মার্কিন ও রাশিয়ার দ্বৈত নাগরিকত্ব রয়েছে। আরএফই/আরএল বলছে, ৪৭ বছর বয়সী, যিনি প্রাগে থাকেন, তার মায়ের সাথে দেখা করতে ২০২৩ সালের মে মাসে রাশিয়ায় গিয়েছিলেন।

সুপ্রিম কোর্টের বিচারপতি আলিতো পতাকার ঘটনাগুলিকে সম্বোধন করেছেন, ট্রাম্পে৬ জানুয়ারিতে নিজেকে পুনরুদ্ধার করবেন না।

তার পরিকল্পিত ফিরতি ফ্লাইটের কিছুক্ষণ আগে, তার পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছিল। রাশিয়ার বিচার বিভাগ তাকে “বিদেশী এজেন্ট” হিসাবে নিবন্ধিত না করার অভিযোগ করেছে। এই অপরাধে দুই সন্তানের জননীকে পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ড ভোগ করতে হচ্ছে।

ইরানের কাছাকাছি বোমা-গ্রেড ইউরেনিয়াম মজুদ বৃদ্ধি, আলোচনা স্টল, আইএ ইএ রিপোর্ট বলছে

রাশিয়ায়, লোকেরা, মিডিয়া এবং সংস্থাগুলিকে বিদেশী এজেন্ট হিসাবে শ্রেণীবদ্ধ করা হয় যদি তারা অন্য দেশ থেকে অর্থ গ্রহণ করে। এটি অন্য রাজ্যের স্বার্থে কাজ করে এমন গুপ্তচর হিসাবে তাদের কলঙ্কিত করার উদ্দেশ্যে করা হয়েছে।

ক্রেমলিন সমালোচনামূলক মিডিয়ার উপর ক্র্যাক ডাউন করছে, বিশেষ করে দুই বছরেরও বেশি সময় আগে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে।

রাফাহ তাঁবু শিবিরের উপর ইস্রায়েলি আক্রমণ ৪৫ মেরে হত্যা করেছে, বিশ্বব্যাপী শুরুর দিকে অনুরোধ করেছে

রেডিও ফ্রি ইউরোপ ১৯৪৯ সালে স্নায়ুযুদ্ধের উচ্চতায় প্রতিষ্ঠিত হয়েছিল। মার্কিন কংগ্রেস $১০০ মিলিয়নেরও বেশি সমতুল্য বার্ষিক বাজেট প্রদান করে। জিএনএ

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version