কায়রো/জেরুজালেম, ২৭  মে (রয়টার্স) – গাজা শহর রাফাহের একটি তাঁবু শিবিরে ৪৫ জনকে হত্যা করে একটি ইস্রায়েলি বিমান হামলা চালানো একটি বিশাল জ্বলজ্বলকে ট্রিগার করেছে, সোমবার কর্মকর্তারা বলেছেন, বিশ্বব্যাপী নেতাদের কাছ থেকে আভাসকে উত্সাহিত করে, যারা বিশ্ব আদালতের বাস্তবায়নের আহ্বান জানিয়েছিল, যারা বিশ্ব আদালতের বাস্তবায়নের আহ্বান জানিয়েছিল আক্রমণ থামানোর আদেশ।

বিশ্ব আদালতের রায়ের পর ফিলিস্তিনিরা কথায় নয় পদক্ষেপ চায়

অষ্টম মাসের একটি যুদ্ধ থেকে ভয়াবহভাবে পরিচিত দৃশ্যে, ফিলিস্তিনি পরিবারগুলি রবিবার রাতে দেরিতে ধর্মঘটের পরে দাফনের জন্য তাদের মৃতদের প্রস্তুতির জন্য হাসপাতালে ছুটে যায় এবং রিকিটি ধাতব আশ্রয়কেন্দ্রগুলি জ্বলতে থাকে।

ইস্রায়েল বলেছে যে প্রাথমিক তদন্তে হামাস জঙ্গি গোষ্ঠীর কমান্ডারদের বিরুদ্ধে আক্রমণ চালানো দেখানো হয়েছে।

বেঁচে থাকা ব্যক্তিরা জানিয়েছেন, ধর্মঘট হিট হলে পরিবারগুলি ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিল।

চীন ড্রিলসের পরে তাইওয়ানের রাষ্ট্রপতি আবার শুভেচ্ছাকে প্রসারিত করেছেন

“আমরা প্রার্থনা করছিলাম … এবং আমরা আমাদের বাচ্চাদের বিছানাগুলি ঘুমাতে প্রস্তুত হচ্ছিলাম। অস্বাভাবিক কিছু ছিল না, তখন আমরা খুব জোরে শব্দ শুনতে পেলাম, এবং আমাদের চারপাশে আগুন ফেটে গেল,” উম্মে মোহাম্মদ আল-আত্তার, একজনের মধ্যে একজন ফিলিস্তিনি মা বলেছেন রেড হেডস্কার্ফ।

“সমস্ত বাচ্চারা চিৎকার করতে শুরু করল … শব্দটি ভয়াবহ ছিল; আমাদের মনে হয়েছিল যে ধাতুটি আমাদের উপর ভেঙে পড়তে চলেছে, এবং শ্রাপেল কক্ষে পড়ে গেল।”

একচেটিয়া সাক্ষাৎকার:আইসিসির প্রসিকিউটর সিনওয়ার এবং নেতানিয়াহুর বিরুদ্ধে 7 অক্টোবর এবং গাজার যুদ্ধাপরাধের জন্য গ্রেপ্তারি পরোয়ানা চেয়েছেন

তেল আল-সুলতান পাড়ায় এই হামলা হয়েছিল, যেখানে দুই সপ্তাহ আগে ইস্রায়েলি বাহিনী রাফাহের পূর্বে একটি স্থল আক্রমণ শুরু করার পরে হাজার হাজার আশ্রয় নিয়েছিল।

মহিলা ইস্রায়েলের পরিবারগুলি নেতানিয়াহুর উপর চাপের জন্য গ্রাফিক অপহরণ ফুটেজ প্রকাশ করে

রয়টার্সের দ্বারা প্রাপ্ত ভিডিও ফুটেজে অন্ধকারে আগুন জ্বলছে এবং লোকেরা আতঙ্কে চিৎকার করছে। একদল যুবক rug েউখেলান লোহার চাদরগুলি সরিয়ে দেওয়ার চেষ্টা করেছিল এবং একটি ফায়ার ট্রাকের একটি পায়ের পাতার মোজাবিশেষ শিখাগুলি ছড়িয়ে দিতে শুরু করে।

নিহতদের অর্ধেকেরও বেশি নারী, শিশু এবং প্রবীণ ব্যক্তি, হামাস-রান গাজার স্বাস্থ্য আধিকারিকরা বলেছেন, গুরুতর পোড়া লোকদের কাছ থেকে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের বোয়িং জেটের ‘গুরুতর টার্বুলেন্স’ আঘাতের পর যাত্রীর মৃত্যু

ইস্রায়েলের সামরিক বাহিনী বলেছে যে রবিবারের ধর্মঘট, “সুনির্দিষ্ট গোয়েন্দা” এর উপর ভিত্তি করে হামাসের দ্বিতীয় ও বৃহত্তর ফিলিস্তিনি অঞ্চল, পশ্চিম তীরে ইস্রায়েলিদের উপর হামলার পিছনে আরও একজন কর্মকর্তার জন্য হামাসের চিফ অফ স্টাফকে সরিয়ে দিয়েছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version