সুপ্রিম কোর্টের বিচারপতি আলিতো পতাকার ঘটনাগুলিকে সম্বোধন করেছেন, বলেছেন যে তিনি ট্রাম্পে, জানুয়ারিতে নিজেকে পুনরুদ্ধার করবেন না।

আলিতো বলেছেন যে তিনি ট্রাম্পের কাছ থেকে নিজেকে পুনরায় ব্যবহার করবেন না, জানুয়ারী মামলা

সুপ্রিম কোর্টের বিচারপতি স্যামুয়েল আলিতো হাউস এবং সিনেটে আইন প্রণেতাদের কাছে চিঠি লিখেছেন এবং ভার্জিনিয়ায় তার বাড়ির বাইরে একটি উল্টো আমেরিকান পতাকা উড়ানোর বিষয়ে উদ্বেগের প্রতিক্রিয়া জানিয়েছিলেন এবং নিউ জার্সির একটি অবকাশের বাড়িতে “স্বর্গের কাছে আবেদন” পতাকা সম্পর্কে।

চিঠিতে আলিতো বলেছিলেন যে তিনি প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের অনাক্রম্যতা মামলা বা ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচন বা  জানুয়ারির ক্যাপিটল বিক্ষোভ সম্পর্কিত অন্যান্য মামলা থেকে নিজেকে পুনরুদ্ধার করবেন না।

একচেটিয়া সাক্ষাৎকার:আইসিসির প্রসিকিউটর সিনওয়ার এবং নেতানিয়াহুর বিরুদ্ধে 7 অক্টোবর এবং গাজার যুদ্ধাপরাধের জন্য গ্রেপ্তারি পরোয়ানা চেয়েছেন

সিনেট জুডিশিয়ারি কমিটির চেয়ারম্যান ডিক ডারবিন, ডি-ইল। যারা আলেটোকে এই জাতীয় মামলা থেকে নিজেকে পুনরুদ্ধার করার আহ্বান জানিয়েছেন যে জানুয়ারির রাজধানী দাঙ্গার এক সপ্তাহ পরে ভার্জিনিয়ায় তার বাড়িতে একটি উল্টো-ডাউন পতাকা উড়িয়ে দেওয়া হয়েছিল বলে প্রকাশের পরে এই জাতীয় মামলা থেকে নিজেকে পুনরুদ্ধার করার আহ্বান জানিয়েছেন ৬, ২০২১।

সুপ্রিম কোর্টের বিচারপতি স্যামুয়েল আলিতো এবং তাঁর স্ত্রী মার্থা-আন ২০০৬ সালের ফেব্রুয়ারিতে হোয়াইট হাউসে একটি আনুষ্ঠানিক শপথ গ্রহণে অংশ নেন। (অ্যালেক্স ওয়াং/গেটি চিত্র)

“তথাকথিত‘ চুরি বন্ধ করুন ’আন্দোলনের প্রতীক-একটি উল্টো-ডাউন আমেরিকান পতাকা উড়ন্ত-স্পষ্টতই পক্ষপাতিত্বের চেহারা তৈরি করে,” ডারবিন এক বিবৃতিতে বলেছিলেন।

তিনি আরও যোগ করেন, “বিচারপতি আলিতোকে ২০২০ সালের নির্বাচন এবং ৬ ই জানুয়ারির বিদ্রোহ সম্পর্কিত মামলাগুলি থেকে অবিলম্বে নিজেকে পুনরুদ্ধার করা উচিত, মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ডোনাল্ড ট্রাম্পের প্রাক্তন রাষ্ট্রপতির অনাক্রম্যতা সম্পর্কিত প্রশ্ন সহ, যা সুপ্রিম কোর্ট বর্তমানে বিবেচনা করছে,” তিনি যোগ করেছেন।

ইরানের কাছাকাছি বোমা-গ্রেড ইউরেনিয়াম মজুদ বৃদ্ধি, আলোচনা স্টল, আইএ ইএ রিপোর্ট বলছে

তবে আলিতো, বুধবার সম্বোধন করা ডারবিন এবং অন্যান্য আইন প্রণেতাদের কাছে একটি বার্তায় লিখেছেন যে দুটি ঘটনা “পুনর্বিবেচনার শর্ত পূরণ করে না।”

তিনি ভার্জিনিয়ার ঘটনা সম্পর্কে বলেছিলেন, “সেই পতাকাটি উড়ানোর সাথে আমার কিছুই করার ছিল না।

“আমার নজরে না বলা পর্যন্ত আমি উল্টো-ডাউন পতাকা সম্পর্কেও অবগত ছিলাম না,” আলিতো আরও বলেছিলেন। “আমি এটি দেখার সাথে সাথেই আমি আমার স্ত্রীকে এটি নামাতে বলেছিলাম, তবে বেশ কয়েক দিন ধরে তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন।”

বিচারপতি স্যামুয়েল আলিতো ২০২২ সালের অক্টোবরে একটি নতুন গ্রুপ প্রতিকৃতির জন্য পোজ দেওয়ার কারণে সুপ্রিম কোর্টের অন্যান্য সদস্যদের সাথে যোগ দেন। (এপি/জে। স্কট অ্যাপলহাইট)

আলিতো বলেছিলেন, “আমার স্ত্রী এবং আমি আমাদের ভার্জিনিয়ার বাড়ির যৌথভাবে” এবং তার “তাই তার উপযুক্ত হিসাবে সম্পত্তিটি ব্যবহার করার আইনী অধিকার রয়েছে, এবং আমি পতাকাটি আরও তাত্ক্ষণিকভাবে নামিয়ে আনতে পারি এমন কোনও অতিরিক্ত পদক্ষেপ নেই “”

রাফাহ তাঁবু শিবিরের উপর ইস্রায়েলি আক্রমণ ৪৫ মেরে হত্যা করেছে, বিশ্বব্যাপী শুরুর দিকে অনুরোধ করেছে

আলিতো তাঁর চিঠিতে লিখেছিলেন যে তাঁর স্ত্রী “বড় অংশে, খুব দুষ্টু পাড়ার একটি বিরোধের জন্য আমার কোনও জড়িত থাকার কারণে খুব খারাপ ছিল।”

তিনি আইনজীবিদের বলেছিলেন, “আমি আত্মবিশ্বাসী যে একজন যুক্তিসঙ্গত ব্যক্তি যিনি রাজনৈতিক বা আদর্শিক বিবেচনার দ্বারা অনুপ্রাণিত হন না বা সুপ্রিম কোর্টের মামলার ফলাফলকে প্রভাবিত করার ইচ্ছা দ্বারা এই সিদ্ধান্তে পৌঁছাবেন যে উপরে বর্ণিত ঘটনাগুলি পুনর্নির্মাণের জন্য প্রযোজ্য মান পূরণ করে না” এবং “সুতরাং আপনার অনুরোধটি প্রত্যাখ্যান করা দরকার।”

বিশ্ব আদালতের রায়ের পর ফিলিস্তিনিরা কথায় নয় পদক্ষেপ চায়

আলিতো আরও বলেছিলেন যে ২০২৩ সালের গ্রীষ্মে আমাদের অবকাশের বাড়ির বাড়ির উঠোনে উড়েছিল এমন কিংবদন্তি ‘স্বর্গের কাছে আবেদন’ নিয়ে একটি পতাকা উড়ানোর সিদ্ধান্তে তাঁর “সিদ্ধান্তের সাথে জড়িত” ছিল না। ”

সুপ্রিম কোর্টের বিচারপতি বলেছেন, “আমার স্ত্রী উড়ন্ত পতাকাগুলি পছন্দ করেন। আমি নই। আমার স্ত্রী আমাদের বাসভবন এবং আমাদের অবকাশের বাড়িতে ফ্ল্যাগপোলগুলি রাখার জন্য একমাত্র দায়বদ্ধ ছিলেন এবং বছরের পর বছর ধরে বিভিন্ন ধরণের পতাকা উড়িয়ে দিয়েছেন,” সুপ্রিম কোর্টের বিচারপতি বলেছেন।

চীন ড্রিলসের পরে তাইওয়ানের রাষ্ট্রপতি আবার শুভেচ্ছাকে প্রসারিত করেছেন

আলিতো বলেছিলেন যে তাঁর স্ত্রী যখন উড়ে এসেছিলেন তখন তিনি “স্বর্গের কাছে আবেদন” পতাকাটির সাথে পরিচিত নন এবং “তিনি সম্ভবত উল্লেখ করেছেন যে এটি আমেরিকান বিপ্লবের পূর্বের, এবং আমি ধরে নিয়েছিলাম যে তিনি একটি ধর্মীয় এবং দেশপ্রেমিক বার্তা প্রকাশের জন্য এটি উড়ে যাচ্ছেন। ”

“তিনি নিজেকে সেই বা অন্য কোনও গোষ্ঠীর সাথে যুক্ত করার জন্য এটিকে উড়াতে পারেননি, এবং একটি নতুন গোষ্ঠীর দ্বারা পুরানো  ওইতিহাসিক পতাকা ব্যবহার অগত্যা অন্য সমস্ত অর্থের পতাকাটি নিষ্কাশন করে না,” অ্যালিটো উপসংহারে বলেছিলেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version