সোমবার, ২৫ মার্চ, সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন চিফ প্রেসিডেন্ট ইওওয়েরি মুসেভেনি, উগান্ডা পিপলস ডিফেন্স ফোর্সে একটি নতুন পদোন্নতি এবং পরিবর্তন করেছেন, মেজর জেনারেল স্যাম কাভুমাকে লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত করেছেন এবং তাকে ফোর্স কমান্ডার নিযুক্ত করেছেন। সোমালিয়ায় আফ্রিকান ট্রানজিশন মিশনের (এটিএমআইএস)

সুদানের আগর আরএসএফ স্থবিরতার সামরিক সমাধানের পূর্বাভাস দেয়

প্রতিরক্ষা উপ-মুখপাত্র কর্নেল ডিও আকিকি বলেছেন, মেজর জেনারেল কাভুমা যিনি ডেপুটি ল্যান্ড ফোর্সেস কমান্ডার ছিলেন তিনি লেফটেন্যান্ট জেনারেল স্যাম ওকিডিংয়ের স্থলাভিষিক্ত হবেন যিনি গত সপ্তাহে বৃহস্পতিবার প্রতিরক্ষা বাহিনীর ডেপুটি চিফ (ডি/সিডিএফ) নিযুক্ত হয়েছেন।

“ডি/সিডিএফ নিযুক্ত হওয়ার পর, লেফটেন্যান্ট জেনারেল ওকিডিং সোমালিয়া থেকে দেশে ফিরে আসবেন এবং মেজর জেনারেল কাভুমাকে লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত করা হয়েছে এবং তার স্থলাভিষিক্ত করার জন্য এটিএমআইএস ফোর্স কমান্ডার নিযুক্ত করা হয়েছে। পদোন্নতি এবং নিয়োগ অবিলম্বে কার্যকর হবে,” আকিকি বলেন।

হাইতিতে প্রায় ১,০০০ আমেরিকান সাহায্যের জন্য আবেদন, স্টেট ডিপার্টমেন্ট , গ্যাংরা নতুন আক্রমণ শুরু করার সাথে সাথে

মেজর জেনারেল কাভুমা সোমালিয়ায় এই প্রথম নয়। তিনি ২০১৫ সালে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন এবং পরে লেফটেন্যান্ট জেনারেল ওকিডিংয়ের কাছে হস্তান্তর করেন।

মেজর জেনারেল কাভুমা সংসদের দশজন ইউপিডিএফ সদস্যের মধ্যে রয়েছেন যারা হাউসে সেনাবাহিনীর প্রতিনিধিত্ব করছেন এবং তাকেও প্রতিস্থাপন করা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। ; ;

কেট মিডলটন আবেগপ্রবণ ক্যান্সার ঘোষণার ‘প্রতিটি শব্দ লিখেছেন’, বন্ধু বলেছেন: রিপোর্ট

গত সপ্তাহের মন্ত্রিসভা এবং রাষ্ট্রপতি মুসেভেনির সামরিক পরিবর্তনের পরিপ্রেক্ষিতে তার পদোন্নতি আসে।
সামরিক পরিবর্তনে, প্রেসিডেন্ট মুসেভেনি জেনারেল উইলসন এমবাসু এমবাদির স্থলাভিষিক্ত হয়ে জেনারেল মুহুজি কাইনেরুগাবাকে প্রতিরক্ষা বাহিনীর নতুন প্রধান নিযুক্ত করেছেন, যাকে তিনি আগের দিন বাণিজ্য প্রতিমন্ত্রী নিযুক্ত করেছিলেন।

মুসেভেনিও লেফটেন্যান্ট জেনারেল ওকিডিং ডিসিডিএফ নিযুক্ত করেন লেফটেন্যান্ট জেনারেল পিটার এলওয়েলুকে স্থলাভিষিক্ত করেন যিনি রাষ্ট্রপতির বিশেষ উপদেষ্টা নিযুক্ত হন।

বিশিষ্ট পরিসংখ্যানবিদ দ্বারা হামাসের মৃত্যুর গণনার বিডেনের ব্যবহার চ্যালেঞ্জ, বলেছেন সংখ্যাগুলি ‘সঠিক নয়

উগান্ডা পিপলস ডিফেন্স ফোর্সেস (ইউপিডিএফ) চিফ অফ স্টাফ ল্যান্ড ফোর্স মেজর জেনারেল জ্যাক ব্যাগনজা বাকাসুম্বাকে জয়েন্ট চিফ অফ স্টাফ নিযুক্ত করা হয়েছিল এবং মেজর জেনারেল লিওপোল্ড কায়ান্ডাকে প্রতিরক্ষা অ্যাটাশে নিযুক্ত করা হয়েছিল।

ব্রিগেডিয়ার স্পেশাল ফোর্সেস কমান্ডের (এসএফসি) কমান্ডার জেনারেল ডেভিড মুগিশাকে মেজর জেনারেল পদে উন্নীত করা হয়েছে, আর এসএফসি কমান্ডো ইউনিটের কমান্ডার কর্নেল আসাফ মুয়েতিস নায়াকিকুরুকে ব্রিগেডিয়ার জেনারেল পদে উন্নীত করা হয়েছে।

কনসার্ট হলে গুলি চালানো, বিস্ফোরণকে সন্ত্রাসী হামলা হিসেবে তদন্ত করছে রাশিয়া

প্রেসিডেন্ট মুসেভেনি জেনারেল সেলিম সালেহকে সিডিএফ হস্তান্তর ও টেকওভারের তত্ত্বাবধান করতে এবং তারপরে, সিডিএফকে অন্যান্য হস্তান্তর তদারকি করার নির্দেশ দেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version