মার্চ ২৪, ২০২৪ (কএসটিআই, হোয়াইট নীল রাজ্য) – মালিক আগর, সুদানের সার্বভৌম কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান এবং এসপিএলএম-বিপ্লবী ফ্রন্টের নেতা, দ্রুত সহায়তা বাহিনী (আরএসএফ) এর সাথে চলমান সংঘর্ষের শান্তিপূর্ণ সমাধানের সম্ভাবনাকে অস্বীকার করেছেন।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

আগর ব্লু নীল, সেন্নার এবং হোয়াইট নীল অঞ্চলের একটি সফর শুরু করেন, নিরাপত্তা এবং মানবিক অবস্থার মূল্যায়ন করার সময় আল-জাজিরা রাজ্যে আরএসএফ-এর বিরুদ্ধে সম্ভাব্য সামরিক অভিযানের জন্য সেনাবাহিনীর প্রস্তুতি পরিদর্শন করেন, যা তারা ডিসেম্বর ২০২৩ থেকে নিয়ন্ত্রণ করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

কোস্টিতে ১৮ তম পদাতিক ডিভিশনের সৈন্য ও অফিসারদের সম্বোধন করে, আগর ঘোষণা করেন, “আরএসএফ-এর সাথে বিরোধ দ্রুত সমাধান করার জন্য সশস্ত্র বাহিনীর সক্ষমতার উপর আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। যাইহোক, একটি শান্তিপূর্ণ সমাধানের পথ ক্রমবর্ধমান অসম্ভাব্য বলে মনে হচ্ছে।”

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

তিনি সেনাবাহিনী এবং অন্যান্য নিয়মিত বাহিনীকে সব ফ্রন্টে অগ্রসর হওয়ার এবং “বিদ্রোহী মিলিশিয়া” ধারণ করার আহ্বান জানিয়ে বলেন, “আমরা একটি প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছি যা সুদানী রাষ্ট্রের অস্তিত্ব এবং ঐক্যকে হুমকির মুখে ফেলেছে। শুধুমাত্র এই সশস্ত্র বাহিনীকে ধ্বংস করেই আমরা সুদানের ভবিষ্যতকে সুরক্ষিত করতে পারি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

ডেপুটি-চেয়ারম্যান তার নিজের ৪০ বছরের সামরিক অভিজ্ঞতা উল্লেখ করে সশস্ত্র বাহিনীর শক্তি এবং স্থিতিস্থাপকতার উপর জোর দেন। তিনি “আন্তর্জাতিক রাজধানীতে ঘুরে বেড়ানো অনভিজ্ঞ রাজনীতিবিদ এবং কর্মী নয়।”

ঝিনাইদহে ১৩ বছরের স্কুলছাত্রের বিরুদ্ধে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

আগর ১৯৫৬ সুদানী রাষ্ট্রে ফিরে আসার জন্য লড়াই করার এবং গণতান্ত্রিক রূপান্তরের জন্য লড়াই করার আরএসএফ-এর দাবিকে নিছক “প্রচার এবং সমর্থন জোগাড় করার একটি চক্রান্ত” হিসাবে খারিজ করে দিয়েছেন। তিনি জোর দিয়েছিলেন যে ভবিষ্যত একটি আধুনিক সুদান গড়ে তোলা, এর নাগরিকদের মধ্যে ইতিবাচক পরিবর্তনকে উত্সাহিত করা এবং শান্তিপূর্ণ সহাবস্থানের জন্য একটি স্থান তৈরি করা।

তিনি ১৮ তম পদাতিক ডিভিশনের নেতৃত্বকে সীমান্ত সুরক্ষিত করতে এবং এল ওবেইদ রাস্তা খোলার আহ্বান জানিয়ে উপসংহারে এসেছিলেন, সশস্ত্র বাহিনীকে দারফুরকে “পরিষ্কার” করতে এবং অঞ্চলে শান্তি পুনরুদ্ধার করার অনুমতি দিয়েছিলেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version