২০২২ সালের অক্টোবরে ভেনেজুয়েলানদের জন্য নীতিটি প্রথম ঘোষণা করা হয়েছিল, যা সীমিত সংখ্যককে সরাসরি মার্কিন যুক্তরাষ্ট্রে উড়তে দেয় যতক্ষণ না তারা অবৈধভাবে প্রবেশ না করে, ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে একটি স্পনসর ছিল এবং নির্দিষ্ট চেক পাস করেছে।

শ্রোতা সদস্যরা পাকিস্তান, খান নিয়ে কংগ্রেসের শুনানিতে বাধা দেয়

জানুয়ারী ২০২৩-এ, প্রশাসন ঘোষণা করেছিল যে প্রোগ্রামটি হাইতিয়ান, নিকারাগুয়ান এবং কিউবানদের অন্তর্ভুক্ত করার জন্য প্রসারিত হচ্ছে এবং এই প্রোগ্রামটি প্রতি মাসে ৩০,000 জন লোককে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেবে এটি অভিবাসীদের জন্য ওয়ার্ক পারমিট এবং বসবাসের জন্য দুই বছরের অনুমোদন পেতে দেয়। মার্কিন যুক্তরাষ্ট্রে এবং সেই জাতীয়তাদের অন্তর্ভুক্ত করার জন্য শিরোনাম ৪২ বহিষ্কারের একটি সম্প্রসারণের পাশাপাশি ঘোষণা করা হয়েছিল।

অভিবাসী যারা রিও গ্রান্ডে অতিক্রম করে এবং মেক্সিকো থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে তাদের ঈগল পাস, টেক্সাসে শনিবার, ২3 সেপ্টেম্বর, 2023 তারিখে ইউ.এস. কাস্টমস এবং বর্ডার প্রোটেকশন দ্বারা প্রক্রিয়াকরণের জন্য সারিবদ্ধ করা হয়েছে৷

ডিএইচএস ‘অবিলম্বে প্রত্যাবাসন’ নৌকায় আগত হাইতিয়ান অবৈধ অভিবাসীদের সতর্ক করে

ইউক্রেনের রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া

হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট সম্প্রতি বলেছে যে প্রক্রিয়াটি, যেটিকে এটি “যুক্তরাষ্ট্রে পৌঁছানোর নিরাপদ এবং সুশৃঙ্খল উপায়” হিসাবে বর্ণনা করে তা গোলার্ধে উচ্চ স্তরের অভিবাসন মোকাবেলায় প্রশাসনের প্রচেষ্টার একটি “মূল উপাদান”। রিপাবলিকানরা প্রশাসনকে এই প্রোগ্রামের সাথে প্যারোল প্রক্রিয়ার অপব্যবহারের জন্য অভিযুক্ত করেছে, তবে ২০টি জিওপি-নেতৃত্বাধীন রাজ্যের একটি সাম্প্রতিক মামলা সম্প্রতি আদালতে গুলি করা হয়েছে।

পুতিন ইউক্রেনে ‘স্যানিটারি জোন’ প্রতিষ্ঠার কথা ভাবছেন

ফক্স নিউজকে বলা হয়েছে যে আলভারেজ জুন মাসে হাইতি থেকে নিউ ইয়র্ক সিটির জন এফ কেনেডি বিমানবন্দরে সরাসরি উড়ে এসেছিলেন এবং নিউ জার্সির কেউ তাকে স্পনসর করেছিলেন। ফক্স নিউজকে আরও বলা হয়েছে যে আলভারেজের বিরুদ্ধে একটি ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) আটক করা হয়েছে। সরকারী তথ্য অনুসারে, বিডেন প্রশাসক ২০২৩ সালের জানুয়ারী থেকে সিএইচএনভি প্যারোল প্রোগ্রামের মাধ্যমে ১৩৮,০০০ এরও বেশি হাইতিয়ানকে মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে এসেছেন।

রবিবার এক বিবৃতিতে, ডিএইচএসের একজন মুখপাত্র বলেছেন যে সংস্থাটি “আইসিই দ্বারা প্রদত্ত স্ট্যান্ডার্ড তথ্যের বাইরে চলমান অপরাধমূলক কার্যক্রম সম্পর্কে মন্তব্য করতে পারে না।”

রাশিয়ার নির্বাচন পুতিন ৮৮% সমর্থন নিয়ে জয়ী বলছে, এক্সিট পোল

“এটি বলেছে, কথিত অপরাধটি জঘন্য, ব্যক্তিদের আইনের অধীনে সম্পূর্ণ পরিমাণে দায়ী করা উচিত,” মুখপাত্র বলেছেন।

এই অনির্ধারিত চিত্রটি কোরি আলভারেজকে দেখায়, একটি শিশুকে উত্তেজিত ধর্ষণের অভিযোগে অভিযুক্ত৷

ডিএইচএস বলছে যে অভিযুক্ত অপরাধীকে জাতীয় নিরাপত্তা ডাটাবেসের বিরুদ্ধে স্ক্রীন করা হয়েছে এবং যাচাই করা হয়েছে এবং কোনো অবমাননাকর তথ্য পাওয়া যায়নি। সংস্থাটি বলেছে যে কোনও ব্যক্তিকে জাতীয় নিরাপত্তা বা জননিরাপত্তার জন্য হুমকি হিসাবে দেখা গেছে তাকে ভর্তি করা, আটক করা, অপসারণ করা বা অন্যান্য সংস্থার কাছে রেফার করা হয়।

রাশিয়া ইউক্রেনের হামলা বেড়ে যাওয়ায় বেলগোরোডে স্কুল, কলেজ, মল বন্ধ

এদিকে, ক্যারিবীয় দেশটিতে সহিংসতা বৃদ্ধি পাওয়ায় হাইতি থেকে আসা সম্ভাব্য অভিবাসী তরঙ্গ নিয়ে উদ্বেগ রয়েছে। ফ্লোরিডা এই সপ্তাহে উপকূলে সৈন্য এবং বিমান পাঠিয়েছে যাতে অবৈধ অভিবাসীদের নৌকায় অবতরণ রোধ করা যায়।

ডিএইচএস বলেছে যে তারা হাইতির পরিস্থিতি পর্যবেক্ষণ করছে, যদিও এটি জোর দিয়েছে যে অভিবাসন প্রবাহ কম রয়েছে। এটি আরও সতর্ক করেছে যে যে কোনও অভিবাসী যারা নৌকায় পাড়ি দেয় তারা “আমাদের দীর্ঘস্থায়ী নীতি এবং পদ্ধতি অনুসারে অবিলম্বে প্রত্যাবাসন সাপেক্ষে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version