মস্কো [রাশিয়া], মার্চ ১৭ (এএনআই): এই অঞ্চলে ইউক্রেনীয় হামলা বৃদ্ধির পরে রাশিয়ার বেলগোরোডের কিছু অংশে সমস্ত স্কুল ও কলেজ বন্ধ থাকবে, এই অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে।

মিসৌরি সিনেট সুইপিং এডুকেশন বিল পাস করেছে বিল ১৯-১০ ভোটে এমও সেনেটকে সাফ করেছে

টেলিগ্রামে জারি করা বিবৃতিতে গ্ল্যাডকভ বলেছেন যে শপিং মলগুলিও রবিবার এবং সোমবার বন্ধ থাকবে। ক্ষতিগ্রস্ত জেলাগুলো ইউক্রেনের সীমান্তের কাছে অবস্থিত। ঘন ঘন হামলা ইউক্রেনের সংঘাতকে রাশিয়ার জনগণের কাছে নিয়ে এসেছে যা মূলত যুদ্ধ থেকে বিচ্ছিন্ন।

ট্রাম্প ফ্লোরিডার বিচারক ক্যানন ‘অসাংবিধানিক অস্পষ্টতা’ নিয়ে ট্রাম্পের বরখাস্তকে অস্বীকার

শনিবার, ইউক্রেনের গুপ্তচর প্রধান কিরিলো বুদানভ বলেছেন যে রাশিয়ানরা বেলগোরোড এবং কুরস্কে আক্রমণকারী নাশকতাকারী গোষ্ঠীগুলির মধ্যে রয়েছে, যা ইউক্রেনের সাথে সীমান্ত ভাগ করেছে, সিএনএন অনুসারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

“এটি একটি গল্প যে কিভাবে রাশিয়ানরা এই অভ্যন্তরীণ সমস্যার সমাধান করে। আমরা তাদের কাউকে বেশি পছন্দ করতে পারি, অন্যদের কম। কিন্তু তারপরও, উভয়ই রাশিয়ান,” বুদানভ বলেন, হামলা অব্যাহত থাকবে।

ইউক্রেনে ব্যবহারের জন্য রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ না করার জন্য ইরানকে সতর্ক করেছে জি৭ মিত্ররা

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, বেলগোরোড এবং কুরস্ক অঞ্চলে চালানো হামলা অনেকাংশে ব্যর্থ হয়েছে। তিনি যোগ করেছেন যে রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন পরিস্থিতি সম্পর্কে ক্রমাগত আপডেট করা হচ্ছে, রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ আরআইএ নভোস্তির বরাত দিয়ে সিএনএন জানিয়েছে।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

তার আগের বিবৃতিতে, বেলগোরোদের গভর্নর গ্ল্যাডকভ জোর দিয়েছিলেন যে শহর এবং বেলগোরোড জেলার পরিস্থিতি ‘বেশ কঠিন’, যোগ করেছেন, “স্বাভাবিকভাবেই, নিরাপত্তার বিষয়টি আমাদের সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা স্পষ্ট যে শিক্ষক, আয়া এবং প্রযুক্তি কর্মীরা সবাই চিন্তিত।”

আজকের ভয়ংকর সোমালি জলদস্যুদের যে চেহারা আমরা দেখতে পাই, এর জন্যে দায়ি ইউরোপিয় রা

গত সপ্তাহে মঙ্গলবার সন্ধ্যা থেকে প্রভাবিত জেলাগুলির স্কুল ও কলেজগুলি বন্ধ করে দেওয়া হয়েছে, যখন গ্ল্যাডকভ ঘোষণা করেছিলেন যে শিক্ষার্থীরা শুক্রবার থেকে “স্ব-শিক্ষার দিন” কাটাবে। ঘোষণার সময়, তিনি বলেছিলেন যে তিনি আশা করেছিলেন যে সোমবার স্কুলগুলি স্বাভাবিক কার্যক্রম শুরু করতে সক্ষম হবে, সিএনএন জানিয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

রিপোর্ট অনুসারে, 2023 সালের প্রথমার্ধ থেকে, ইউক্রেন রাশিয়ার বেলগোরোড অঞ্চলে আক্রমণ চালিয়ে যাচ্ছে। তবে ইউক্রেন প্রায় এক সপ্তাহ আগে গোলাবর্ষণ ও হামলা বাড়িয়েছে।

বেলগোরোদের পাশাপাশি রাশিয়ার অন্যান্য অংশের লোকেরা বর্তমানে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোট দিচ্ছে।

এদিকে, শনিবার দ্বিতীয় দিনের জন্য রাশিয়ায় ভোটগ্রহণ অব্যাহত ছিল, কর্তৃপক্ষ নাগরিক অবাধ্যতার কাজ করার জন্য বেশ কয়েকজন রাশিয়ানকে গ্রেপ্তার করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

শনিবার, গ্ল্যাডকভ বলেছেন যে ট্রাক চালক সহ দুই ব্যক্তি যার গাড়িটি শেল দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিল, ভোরের হামলায় নিহত হয়েছে।

শনিবার টেলিগ্রামে একটি পোস্টে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক বলেছে যে রাশিয়ান বাহিনী ইউক্রেনের যোদ্ধাদের দেশে অনুপ্রবেশের চেষ্টাকে প্রতিহত করেছে বেশ কয়েকটি এলাকায়, এই বলে যে এটি “শত্রুর জনশক্তি এবং সরঞ্জামের ঘনত্বের উপর একটি জটিল অগ্নি আক্রমণ” পরিচালনা করেছে।

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় ৫ জন নিহত হয়েছে, রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে

বেলগোরোডের স্থানীয় বাসিন্দারা স্থানীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছবি এবং ভিডিও শেয়ার করছেন, যেখানে ইউক্রেনীয় স্ট্রাইক সংঘটিত হয়েছে এমন আবাসিক ভবনের বাইরে শহরে বিস্ফোরণ এবং আগুন জ্বলতে দেখা যাচ্ছে, সিএনএন জানিয়েছে।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

এই সপ্তাহের শুরুর দিকে, রাশিয়ান যোদ্ধাদের ইউক্রেনীয় দল বেলগোরোডে একটি আন্তঃসীমান্ত আক্রমণ চালায় যখন শহরে ভারী ড্রোন হামলা এবং গোলাবর্ষণের খবর পাওয়া গেছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version