মস্কো [রাশিয়া], ১৮ মার্চ (এএনআই): রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, তার প্রচারাভিযানের সদর দফতরে তার মন্তব্যে, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর (এএফইউ) আক্রমণের প্রতিক্রিয়ায় প্রতিবেশী অঞ্চলগুলিতে একটি “স্যানিটারি জোন” প্রতিষ্ঠার সম্ভাবনার পরামর্শ দিয়েছেন। ) বেলগোরোড অঞ্চলে, টাস রিপোর্ট করেছে।

“কী, কীভাবে এবং কখন আমাদের সংযুক্ত করা উচিত সে সম্পর্কে আমি এখন কথা বলতে প্রস্তুত নই। তবে আমি এটি উড়িয়ে দিচ্ছি না যে, আজকে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনাগুলি মনে রেখে, আমরা এক পর্যায়ে বাধ্য হব – যখন আমরা এটিকে উপযুক্ত মনে করি। – কিয়েভ শাসনের অধীনস্থ আজকের অঞ্চলগুলিতে একটি নির্দিষ্ট “স্যানিটারি জোন” তৈরি করতে,” রাশিয়ান সীমান্তে ইউক্রেনীয় আক্রমণ প্রতিরোধে খারকভ অঞ্চলকে সংযুক্ত করার প্রস্তাবের বিষয়ে মন্তব্য করে পুতিন বলেছিলেন।

রাশিয়ার নির্বাচন পুতিন ৮৮% সমর্থন নিয়ে জয়ী বলছে, এক্সিট পোল

“একটি নিরাপত্তা বলয় তৈরি করা, যা শত্রুরা যে অস্ত্রগুলি ব্যবহার করে তা ব্যবহার করে কাটিয়ে ওঠা বেশ কঠিন হবে, প্রাথমিকভাবে, অবশ্যই, বিদেশী তৈরি,” রাষ্ট্রপ্রধান বলেছেন, তবে তিনি এর গভীরতা কী তা উল্লেখ করা থেকে বিরত ছিলেন। তাস  অনুযায়ী স্যানিটারি জোন” হতে পারে।

“এটি একটি পৃথক সমস্যা,” তিনি একটি সংশ্লিষ্ট অনুরোধের জবাবে বলেছিলেন।

রাশিয়ার সাম্প্রতিক রাষ্ট্রপতি নির্বাচন, ১৫ থেকে ১৭ মার্চ পর্যন্ত বিস্তৃত, দেশটির রাজনৈতিক ল্যান্ডস্কেপের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসাবে চিহ্নিত। যোগ্য ভোটারদের ৭৪ শতাংশেরও বেশি ভোটারদের রেকর্ড-ব্রেকিং ভোটদানের সাথে, এই ব্যস্ততা দুই দশকেরও বেশি সময়ে অদৃশ্য উচ্চতায় পৌঁছেছে, যা রবিবার রাশিয়ান কেন্দ্রীয় নির্বাচন কমিশন (সিইসি) দ্বারা নিশ্চিত করেছে৷

রাশিয়া ইউক্রেনের হামলা বেড়ে যাওয়ায় বেলগোরোডে স্কুল, কলেজ, মল বন্ধ

তার প্রচারাভিযানের সদর দফতরে পুতিনের মন্তব্য পরিস্থিতির মাধ্যাকর্ষণকে বোঝায়, কারণ তিনি কিয়েভ শাসনের দ্বারা উত্থাপিত চ্যালেঞ্জগুলির প্রতিক্রিয়া হিসাবে এই জাতীয় সুরক্ষা ব্যবস্থার প্রয়োজনীয়তার কথা চিন্তা করেছিলেন।

পুতিন ইউক্রেনে ‘স্যানিটারি জোন’ প্রতিষ্ঠার কথা ভাবছেন

রাষ্ট্রপতির মন্তব্যগুলি সীমান্তে সামরিক গঠন এবং সংঘর্ষের রিপোর্টের মধ্যে এসেছে, তথাকথিত স্বেচ্ছাসেবক বাহিনীর মধ্যে হতাহত সহ সংঘর্ষের সময় ক্ষতির সম্মুখীন হওয়ার সময় কিয়েভ উল্লেখযোগ্য সেনা মোতায়েন করেছে।

পুতিন, যাইহোক, একটি বাস্তববাদী অবস্থান গ্রহণ করেছিলেন, স্বীকার করেছেন যে এই ক্ষতিগুলি অসাবধানতাবশত রাশিয়ার কৌশলগত উদ্দেশ্যগুলির পক্ষে হতে পারে সংঘাতের অন্যান্য থিয়েটারগুলিতে শত্রুদের ক্ষমতা হ্রাস করে৷

ইউক্রেনে ব্যবহারের জন্য রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ না করার জন্য ইরানকে সতর্ক করেছে জি৭ মিত্ররা

রাশিয়ার রাষ্ট্রপতি আন্তঃসীমান্ত হামলার সময় যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তা রাশিয়ার হাতে তুলে ধরে বলেন, “আচ্ছা, তারা যদি এইভাবে এটি পেতে চায় তবে আমাদের এর বিরুদ্ধে কিছু নেই <…>। এটি আমাদের একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত হাত। তাদের একটি ভাল চেষ্টা করা যাক। এর মানে হল যে অন্যান্য এলাকায় শত্রুতায় অংশ নেওয়া কম কর্মী থাকবে।”

বেলগোরোড অঞ্চলে চলমান আন্তঃসীমান্ত আক্রমণের কারণে, তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে রাশিয়া “কোন ধরণের বাফার জোন” তৈরি করতে বাধ্য হতে পারে, যা “পার করা মোটামুটি কঠিন” হবে। যাইহোক, এর সম্ভাব্য প্রস্থ অজানা এবং “এটি একটি পৃথক প্রশ্ন।”

মিসৌরি সিনেট সুইপিং এডুকেশন বিল পাস করেছে বিল ১৯-১০ ভোটে এমও সেনেটকে সাফ করেছে

রাশিয়ান সামরিক বাহিনী দিন দিন অগ্রসর হচ্ছে, এবং এর কৌশলটি বর্তমানে “শুধুমাত্র সক্রিয় প্রতিরক্ষা ছাড়া আরও কিছু” বোঝায়, পুতিন উল্লেখ করেছেন, “প্রতিদিনই অগ্রগতি হয়। তারা ধীরে ধীরে এবং সতর্কতার সাথে অগ্রসর হচ্ছে, কিন্তু তারা প্রতিদিন অগ্রসর হচ্ছে।”

ট্রাম্প ফ্লোরিডার বিচারক ক্যানন ‘অসাংবিধানিক অস্পষ্টতা’ নিয়ে ট্রাম্পের বরখাস্তকে অস্বীকার

“সাধারণত, রাশিয়ান সশস্ত্র বাহিনী সম্পূর্ণভাবে উদ্যোগ নিয়েছে। কিছু এলাকায়, আমাদের সৈন্যরা আক্ষরিক অর্থে শত্রুকে টুকরো টুকরো করে ফেলছে,” তিনি আরও বলেছেন, তাস রিপোর্ট করেছে। (এএনআই)

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version