বুধবার হাউসের শুনানিতে শ্রোতা সদস্যরা মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একজন কর্মকর্তার সাক্ষ্যকে বাধা দেয় যিনি বলেছিলেন যে এটি একটি ষড়যন্ত্র তত্ত্ব যে মার্কিন প্রাক্তন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করেছে।

ডোনাল্ড লু, দক্ষিণ ও মধ্য এশিয়ার সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে পাকিস্তানের নির্বাচনের উপর একটি উপকমিটির শুনানির সময় জিজ্ঞাসা করা হয়েছিল যে মার্কিন যুক্তরাষ্ট্র খানকে ক্ষমতা থেকে অপসারণের ষড়যন্ত্র করেছিল। খান ২০২২ সালে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন।

ইউক্রেনের রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া

“আমি এই বিষয়ে খুব স্পষ্ট হতে চাই। এসব অভিযোগ, এসব—এই ষড়যন্ত্র তত্ত্ব মিথ্যা। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। আমি এখানকার দূতাবাস থেকে কথিত ফাঁস হওয়া কূটনৈতিক তারের উপর পাকিস্তানে ‘সাইফার’ বলা এই সম্পর্কিত প্রেস রিপোর্টিং পর্যালোচনা করেছি। এটা সঠিক নয়,” দর্শকদের সদস্যরা চিৎকার শুরু করার আগে লু বলেছিলেন।

শ্রোতা সদস্যরা পাকিস্তান, খান নিয়ে কংগ্রেসের শুনানিতে বাধা দেয়

ইন্টারসেপ্ট গত বছর রিপোর্ট করেছিল যে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট ২০২২ সালে পাকিস্তান সরকারকে পাকিস্তান সরকারের একটি নথির বরাত দিয়ে খানকে ক্ষমতা থেকে অপসারণ করতে উৎসাহিত করেছিল।

পুতিন ইউক্রেনে ‘স্যানিটারি জোন’ প্রতিষ্ঠার কথা ভাবছেন

ইন্টারসেপ্টের ডিসি ব্যুরো চিফ, রায়ান গ্রিম, এক্স-এ একটি ভিডিও পোস্ট করেছেন, যা পূর্বে টুইটারে ছিল, যা শ্রোতাদের মধ্যে লু-এর মন্তব্যের প্রতিক্রিয়ায় চিৎকার করে শোনার জন্য দেখানো হয়েছে।

শ্রোতাদের সদস্যরা স্লোগান দিতে শুরু করে এবং লুকে মিথ্যা বলে অভিযুক্ত করতে থাকে যখন তারা তাকে চিৎকার করে নামিয়ে দেয়।

ব্যাঘাত ঘটার কয়েক মিনিট পর, প্রতিনিধি রিচ ম্যাককরমিক (আর-জি এ.) যারা শ্রবণে ব্যাঘাত ঘটিয়েছে তাদের সরিয়ে দিতে বলে। গ্রিমের পোস্ট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে অফিসাররা দর্শকদের কয়েকজন সদস্যকে বাইরে নিয়ে যাচ্ছেন।

রাশিয়ার নির্বাচন পুতিন ৮৮% সমর্থন নিয়ে জয়ী বলছে, এক্সিট পোল

“আমি উল্লেখ করতে চাই যে কংগ্রেসে আমাদের একটি কাজ আছে। এটি একটি অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ বিষয়. এবং আমি মনে করি যারা এই বিষয়ে আগ্রহী তাদের প্রতি শ্রদ্ধার কারণে, যারা বিঘ্নিত হতে চায় তাদের এই শুনানি থেকে সরিয়ে দেওয়া উচিত, “ম্যাককরমিক বলেছিলেন।

খান ২০২২সালে লুকে তার পদ থেকে অপসারণ করার দাবি করেছিলেন, অপ্রমাণিত দাবির উদ্ধৃতি দিয়ে যে তিনি খানকে ক্ষমতা থেকে অপসারণের জন্য মার্কিন ষড়যন্ত্রে জড়িত ছিলেন। স্টেট ডিপার্টমেন্ট সে সময় বলেছিল, “এই অভিযোগের কোনো সত্যতা নেই।”

রাশিয়া ইউক্রেনের হামলা বেড়ে যাওয়ায় বেলগোরোডে স্কুল, কলেজ, মল বন্ধ

শ্রোতাদের সদস্যরা স্লোগান দিতে শুরু করে এবং লুকে মিথ্যা বলে অভিযুক্ত করতে থাকে যখন তারা তাকে চিৎকার করে ।

কিছু লোককে সরিয়ে দেওয়ার পরে লু বিঘ্নের কথা বলেছিলেন এবং তত্ত্বগুলি আবার উল্লেখ করেছিলেন, প্রকাশ করেছিলেন যে তিনি তাদের উপর মৃত্যুর হুমকি পেয়েছেন।

ইউক্রেনে ব্যবহারের জন্য রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ না করার জন্য ইরানকে সতর্ক করেছে জি৭ মিত্ররা

“গত দুই বছরে আমি যে বিষয়গুলির মুখোমুখি হয়েছি, তার মধ্যে একটি হল এই অভিযোগগুলির মধ্যে কয়েকটি, ভিত্তিহীন অভিযোগের ফলে আমার বিরুদ্ধে নিয়মিত মৃত্যুর হুমকি, আমার পরিবারের বিরুদ্ধে হুমকি, স্থানীয় পুলিশ জড়িত,” তিনি বলেছিলেন।

তিনি আর ও বলেন“গ্রহণযোগ্যতার একটি লাইন আছে। এবং আমি মনে করি মাঝে মাঝে বাকস্বাধীনতার কিছু অংশ সহিংসতার হুমকিতে পরিণত হয়েছে, যা আমাদের সমাজে গ্রহণযোগ্য নয়,”

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version