কিয়েভ [ইউক্রেন], 21 মার্চ (এএনআই): রাশিয়া ইউক্রেনের রাজধানীতে কয়েক সপ্তাহের মধ্যে সবচেয়ে বড় হামলা শুরু করেছে বৃহস্পতিবার ভোরে কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে অন্তত আটজন আহত হয়েছে এবং বেশ কয়েকটি আবাসিক ভবন এবং শিল্প স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে, নিউ ইয়র্ক রিপোর্ট করেছে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে পোস্ট করা হয়েছে।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ব্যবস্থা আক্রমণ প্রতিহত করার চেষ্টা করার সাথে সাথে রাজধানীতে ভোর ৫টা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়, তাছাড়া, বিমান হামলার সতর্কবার্তা সকাল ৬টা ১০ মিনিটে শেষ হয়।

দ্য নিউ ইয়র্ক পোস্টের মতে, কয়েক সপ্তাহের মধ্যে এটি ইউক্রেনের রাজধানীতে সবচেয়ে বড় হামলা।

তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট নয়।

ইউক্রেনের বিমান বাহিনী বলেছে যে রাশিয়া হাইপারসনিক এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সহ অস্ত্রের ব্যারেজ চালু করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

কিইভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রাম মেসেজিং অ্যাপে গিয়ে বলেছিলেন যে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা আনা ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ শহরের বিভিন্ন অংশে পড়েছিল, যার ফলে অন্তত তিনটি আবাসিক ভবন এবং পার্কিং লটে আগুন লেগেছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া

তিনি আরও বলেন যে জরুরী প্রতিক্রিয়াশীলদের মোতায়েন করা হয়েছে, নিউ ইয়র্ক পোস্ট রিপোর্ট করেছে।

বিমান হামলা এমন সময়ে এসেছিল যখন রাশিয়ান বাহিনী 600 মাইলেরও বেশি ফ্রন্টলাইন বরাবর বেশ কয়েকটি স্থানে স্থল হামলা চালিয়ে এগিয়ে চলেছে।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: ইউক্রেনের খারকিভের শিল্প এলাকায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি বুধবার তার ভাষণে বলেছেন যে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা থেকে আত্মরক্ষার জন্য তার দেশের সামরিক সহায়তা প্রয়োজন, ভয়েস অফ আমেরিকা (ভিওএ) জানিয়েছে।

“খারকিভের পর্যাপ্ত সংখ্যক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দরকার; সুমি অঞ্চলের এটি প্রয়োজন, চেরনিহিভ অঞ্চল এবং রাশিয়ান সন্ত্রাসের শিকার আমাদের সমস্ত অঞ্চলের এটি প্রয়োজন,” জেলেনস্কি বলেছিলেন। “আমাদের অংশীদারদের এই প্রতিরক্ষা ব্যবস্থা রয়েছে। এবং আমাদের অংশীদারদের বুঝতে হবে যে বিমান প্রতিরক্ষা অবশ্যই জীবন রক্ষা করবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

এর আগে বুধবার, জেলেনস্কি হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভানকে কিয়েভে আলোচনার জন্য হোস্ট করেছিলেন, VOA অনুসারে।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান কংগ্রেসে দীর্ঘ অবরোধ সত্ত্বেও ইউক্রেনের জন্য অতিরিক্ত সামরিক সাহায্যের চূড়ান্ত উত্তরণে অটুট আস্থা প্রকাশ করেছেন, সিএনএন জানিয়েছে।

ঝিনাইদহে ১৩ বছরের স্কুলছাত্রের বিরুদ্ধে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

তিনি বলেন, “আমরা আত্মবিশ্বাসী যে আমরা ইউক্রেনের জন্য একটি সহায়তা প্যাকেজের জন্য হাউসে একটি শক্তিশালী দ্বিদলীয় ভোট পাব এবং আমরা সেই অর্থ দরজার বাইরে নিয়ে যাব […] এটি ইতিমধ্যেই অনেক বেশি সময় নিয়েছে … আমি যাচ্ছি না ঠিক কখন এটি করা হবে সে সম্পর্কে ভবিষ্যদ্বাণী করতে।” (এএনআই)

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version