মিসৌরি জুড়ে শিক্ষার্থীরা গোপ-এর নেতৃত্বাধীন রাজ্য সিনেটে বৃহস্পতিবার পাস করা একটি বর্ধিত ট্যাক্স ক্রেডিট প্রোগ্রামের মাধ্যমে প্রাইভেট স্কুলিংয়ের জন্য বৃত্তি পেতে পারে।

সিনেটররা সুইপিং এডুকেশন বিল পাস করার জন্য ১৯-১০ ভোট দিয়েছেন, দ্বিপক্ষীয় আলোচনার কয়েক সপ্তাহ পরে অর্জিত একটি অনুমোদন। পরিমাপটি এখন অনুমোদনের জন্য রিপাবলিকান নেতৃত্বাধীন হাউসে যাচ্ছে।

ট্রাম্প ফ্লোরিডার বিচারক ক্যানন ‘অসাংবিধানিক অস্পষ্টতা’ নিয়ে ট্রাম্পের বরখাস্তকে অস্বীকার

আইনটি বেসরকারি, ধর্মীয়, চার্টার এবং ভার্চুয়াল স্কুলিংয়ের মতো অ-প্রথাগত ক-১২ শিক্ষায় বৃহত্তর অ্যাক্সেসের সমর্থকদের জন্য একটি জয়ের প্রতিনিধিত্ব করে। প্রস্তাবের অংশটি বুন কাউন্টিতে চার্টার স্কুল খোলার অনুমতি দেবে, উদাহরণস্বরূপ।

মিসৌরি এজি বলেছে কিশোর-কিশোরীকে ফুটপাথে মেয়ের মাথায় আঘাত করার জন্য গ্রেপ্তারের পর কিশোরী ব্যবস্থার সংস্কার করা উচিত

রিপাবলিকান বিল স্পনসর সেন অ্যান্ড্রু কোয়েনিগ বলেন, “আমরা শুধু পাবলিক স্কুলের বাইরেও পছন্দ প্রদানের দিকে মনোনিবেশ করছিলাম।”

আজকের ভয়ংকর সোমালি জলদস্যুদের যে চেহারা আমরা দেখতে পাই, এর জন্যে দায়ি ইউরোপিয় রা

কিন্তু এই ব্যবস্থায় চার্টার এবং প্রাইভেট স্কুলগুলিকে সমর্থন করার জন্য সরকারী তহবিল ব্যবহার করার বিরোধিতাকারী পাবলিক স্কুল সমর্থকদের জন্য ছাড়ও অন্তর্ভুক্ত রয়েছে।

বিলে অন্তর্ভুক্ত সমঝোতার মধ্যে রয়েছে ক-১২ পাবলিক স্কুলগুলির জন্য কয়েক মিলিয়ন ডলার অতিরিক্ত তহবিল এবং পাঁচ দিনের স্কুল সপ্তাহ পালনকারী জেলাগুলির জন্য আরও অর্থ।

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় ৫ জন নিহত হয়েছে, রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে

ডেমোক্র্যাটিক সেন লরেন আর্থার বলেন, “সেনেট ডেমোক্র্যাটরা সবসময়ই এই অবস্থান ধরে রেখেছে যে আমরা করদাতাদের তহবিল ছিনিয়ে নেওয়ার মাধ্যমে শিক্ষার বেসরকারিকরণের বিরোধিতা করতে যাচ্ছি।” “সুতরাং, হ্যাঁ, আমরা ভাউচার এবং চার্টার সম্প্রসারণের দৃঢ় বিরোধিতা করি। আমি বলব যে বিলটিতে এমন অনেক কিছু ছিল যা এটিকে ভোট দেওয়ার জন্য প্রলুব্ধ করেছিল।”

এই আইনের কেন্দ্রবিন্দু হল মিসৌরি এমপাওয়ারমেন্ট স্কলারশিপ অ্যাকাউন্টের সম্প্রসারণ, একটি ভাউচার-সদৃশ প্রোগ্রাম যা নিম্ন আয়ের পরিবারগুলিতে শিক্ষা অনুদান প্রদান করে। বৃত্তিগুলি ব্যক্তিগত দাতাদের দ্বারা অর্থায়ন করা হয়, যারা পরিবর্তে ট্যাক্স ক্রেডিট পায়।

বর্তমান প্রোগ্রাম প্রাপকদের রাজ্যের বৃহত্তম শহরগুলির বাসিন্দাদের এবং ফেডারেল দারিদ্র্য স্তরের ২০০% তৈরি করে এমন পরিবারগুলির মধ্যে সীমাবদ্ধ করে, যা চারজনের একটি পরিবারের জন্য বছরে $৬২,৪০০।

ইসরায়েলের হার্জগ আমস্টারডাম হলোকাস্ট যাদুঘর পরিদর্শন করবে, প্রতিবাদ ঘোষণা করেছে

সমর্থকরা রাজ্যব্যাপী সেই পরিবারগুলিকে বৃত্তি দিতে চায় যেগুলি ফেডারেল দারিদ্র্য স্তরের 300% বা চারজনের একটি পরিবারের জন্য $৯৩,৬০০ করে৷

আইনটি ট্যাক্স ক্রেডিটের ক্যাপ প্রতি বছর $৫০ মিলিয়ন থেকে $৭৫ মিলিয়নে উন্নীত করবে।

সম্পর্কহীন, প্রস্তাবের জন্য চার দিনের সপ্তাহে যাওয়ার জন্য বড় শহরের স্কুল জেলাগুলির জন্য স্থানীয় ভোটের প্রয়োজন হবে।

সামগ্রিকভাবে, রিপাবলিকান এবং ডেমোক্র্যাটিক সিনেট নেতারা অনুমান করেছেন যে বিলটি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হলে বছরে $৪০০ মিলিয়ন থেকে $৪৫০ মিলিয়নের মধ্যে রাজ্যের ব্যয় হবে।

জার্মানির হ্যাবেক বলেছেন, গাজায় ইসরায়েলের ‘কৌশল’ পরিবর্তন করা উচিত

মিসৌরিতে, তথাকথিত স্কুল পছন্দের ইস্যুটি আইন প্রণেতাদের সাধারণ রিপাবলিকান-ডেমোক্র্যাট লাইনের বাইরে বিভক্ত করেছে।গ্রামীণ মিসৌরির জিওপি বিধায়করা তাদের এলাকায় চার্টার স্কুলের অনুমতি দেওয়ার বিরুদ্ধে বছরের পর বছর পিছনে ঠেলেছেন ।

এই ভয়ে যে প্রতিষ্ঠানগুলি শিক্ষার্থীদের ঐতিহ্যগত পাবলিক স্কুল থেকে দূরে সরিয়ে দিতে পারে এবং তাদের সম্প্রদায়ের মেরুদণ্ড হিসাবে যা দেখা হয় তা হ্রাস করতে পারে। এবং কিছু ডেমোক্র্যাট কম পারফর্মিং স্কুল সহ শহরের শিক্ষার্থীদের জন্য আরও বিকল্প চান।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version