স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ‌্য উৎপাদনের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম অভিযান পরিচালনা করেছে। এসময় ৩ বেকারী মালিককে জরিমানা করেছে।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান কর্তৃক রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

রাজবাড়ী জেলা পুলিশের কিট প্যারেড মাসিক কল্যাণ ও অপরাধ সভা

তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার আলাদীপুর বাজার ও রামকান্তপুর এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, রেস্টুরেন্ট, বেকারী এবং খাদ‌্যপণ‌্য সামগ্রী উৎপাদনকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

কালুখালীর লাড়িবাড়ীতে সংখ্যালঘুর হাত-পা ভেঙ্গে দিয়ে বাড়ীতে হামলা ও লুটপাটের অভিযোগ

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

বালিয়াকান্দিতে মেছো বিড়ালের হামলায় গৃহকর্তা আহত ॥ পিটুনীতে মৃত্যু

এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়। উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুরের আল আমিন বেকারীর মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে তিন হাজার টাকা,

কালুখালীতে ঠিকাদারের সাথে প্রতারণার অভিযোগ

আলাদীপুরের মাহাথির কেক হাউজ মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ‌্য উৎপাদনের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে চার হাজার টাকা, বিসমিল্লাহ ফাস্ট ফুড মালিককে মেয়াদ উত্তীর্ণ পণ‌্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রর্দশন করার অপরাধে তিন হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

রাজবাড়ীর পাংশায় ধর্ষণ মামলা ৫জন,টাপেন্টাডলসহ ১জন, গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীসহ ৬জন ,চোরাই গরুসহ ২ চোর ও কালুখালীতে গাঁজাসহ ১জন যুবক মোট ১৫জন গ্রেপ্তার

জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ’র সহায়তায় এবং পুলিশ লাইন্স রাজবাড়ীর সদস‌্যবৃন্দ ও জেলা স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ীর অংশগ্রহণে উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version