ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাম্প্রতিক মিডিয়া প্রাপ্যতা এবং তার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের অভাব নিয়ে আলোচনা করা হয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, হ্যারিস ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে বেশ কিছুদিন ধরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেননি। যদিও তিনি সম্প্রতি সিএনএন-এর ডানা বাশের সাথে একটি প্রি-টেপ করা সাক্ষাৎকারে অংশগ্রহণ করেছেন, যা একটি ঐতিহ্যবাহী সংবাদ সম্মেলনের বিকল্প হিসাবে দেখা হচ্ছে।

সমালোচকরা দাবি করেছেন যে হ্যারিসের নিয়মিত প্রেস কনফারেন্স করা উচিত, যাতে জনগণ তার নীতিগত অবস্থান সম্পর্কে জানতে পারে। অন্যদিকে, হ্যারিস সমালোচনার মুখে পড়লেও তার নীতিগত অবস্থান সম্পর্কে কিছু বিতর্কিত প্রশ্নের উত্তর দিয়েছেন এবং ফ্র্যাকিং ও অভিবাসন সংক্রান্ত তার অবস্থানের পক্ষে যুক্তি দেখিয়েছেন।

ডোমিনিকান প্রজাতন্ত্রে ভেনেজুয়েলার নেতা মাদুরোর বিমান আটক করেছে যুক্তরাষ্ট্র

তবে কিছু রাজনৈতিক বিশ্লেষক এবং মিডিয়া ব্যক্তিত্বরা মনে করছেন যে হ্যারিসকে মিডিয়ার কাছ থেকে কিছুটা সুবিধা দেওয়া হচ্ছে এবং প্রেস কনফারেন্স না করার জন্য সমালোচনা করছেন।

কমলা হ্যারিস ডেমোক্রেটিক মনোনীত প্রার্থী হিসেবে আবির্ভূত হওয়ার পর থেকে এখনো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেননি।
হ্যারিস অবশেষে গত সপ্তাহে ডেমোক্র্যাটিক প্রার্থী হিসাবে সাক্ষাৎকার খরা শেষ করেছেন। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস 49 দিন চলে গেছেন অনুমানিক হিসাবে, এবং এখন, আনুষ্ঠানিক প্রেস কনফারেন্স না করেই রাষ্ট্রপতির জন্য সরকারী গণতান্ত্রিক মনোনীত।

কয়েক সপ্তাহের ধাক্কাধাক্কির পর একটি গুরুত্বপূর্ণ সাক্ষাত্কারের জন্য বসার চাপের মধ্যে, হ্যারিস অবশেষে গত মাসে তার সাক্ষাত্কারের খরা শেষ করে যখন তিনি জর্জিয়ায় গত বৃহস্পতিবার সিএনএন-এর ডানা বাশের সাথে একটি প্রি-টেপ করা অংশের জন্য সঙ্গী টিম ওয়ালজের সাথে যোগ দিয়েছিলেন যেটি অনেক দূরের কথা ছিল। একটি ঐতিহ্যবাহী সংবাদ সম্মেলন থেকে।

রাশিয়া ভিত্তিক আরটি কর্মচারীদের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের অভিযোগ: নির্বাচন প্রভাবিত করার চেষ্টায় ডোমেইন জব্দ

রক্ষণশীল প্রভাবশালী টিম ইয়ং ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “তার অবশ্যই নিয়মিত প্রেস কনফারেন্স করা উচিত। আমেরিকানদের অধিকার আছে এবং তার নীতিগত অবস্থান কী তা জানা দরকার।”

“যে কেউ মুক্ত বিশ্বের নেতৃত্ব দিতে চায় তার প্রেস থেকে প্রশ্নগুলি পরিচালনা করতে সক্ষম হওয়া উচিত,” ইয়াং চালিয়ে যান। “যদি কমলা সংবাদপত্রের প্রকৃত প্রশ্নগুলি পরিচালনা করতে না পারেন, তবে তিনি বিদেশী নেতাদের সাথে আলোচনা করতে পারবেন না।”

হ্যারিস ক্যাম্পেইন এবিএস প্রেসিডেন্সিয়াল ডিবেট রুলসের সাথে কিছু ‘আশ্বাস:’ রিপোর্টে সম্মত হয়েছে। সিএনএন সাক্ষাত্কারের সময়, হ্যারিস ফ্র্যাকিং এবং অভিবাসনের মতো বিষয়গুলিতে তার কিছু উল্লেখযোগ্য নীতি ফ্লিপ-ফ্লপকে রক্ষা করেছিলেন, বলেছিলেন যে তার “মান” পরিবর্তিত হয়নি।

প্রেসিডেন্ট বিডেনের বিতর্কের পরে তার মানসিক তীক্ষ্ণতা রক্ষা করার বিষয়ে তার অনুশোচনা ছিল কিনা তা নিয়েও তাকে চাপ দেওয়া হয়েছিল, কারণ তিনি এক মাসেরও কম সময় পরে রেস থেকে বাদ পড়েছিলেন। তিনি আরও বলেছিলেন যে তিনি “গত দশকে পৃষ্ঠাটি উল্টাতে চেয়েছিলেন যা আমি বিশ্বাস করি যে আমাদের দেশের চেতনা সত্যিই যেখানে রয়েছে তার বিপরীত।”

ভারতের মণিপুর রাজ্যে ড্রোন ব্যবহার করে নিরাপত্তা বাহিনীর ওপর প্রাণঘাতী হামলার

বাশ উল্লেখ করেছেন যে হ্যারিস সেই বছরগুলির মধ্যে সাড়ে তিন বছর ধরে ভাইস প্রেসিডেন্ট ছিলেন, কিন্তু হ্যারিস পাল্টা জবাব দিয়েছিলেন যে তিনি এই “যুগ” থেকে এগিয়ে যেতে চেয়েছিলেন, আপাতদৃষ্টিতে 2015 সালে শুরু হওয়া ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক উত্থানের কথা উল্লেখ করে।

হ্যারিস গত সপ্তাহে দুটি টেপ করা রেডিও সাক্ষাত্কারের জন্যও বসেছিলেন, যার একটি এখনও প্রচার করা হয়নি।

হ্যারিস দাবি করেছেন যে তিনি 2020 সালে ফ্র্যাকিং সম্পর্কে তার অবস্থান ‘স্পষ্ট করেছেন’ – ট্রান্সক্রিপ্ট অন্য একটি গল্প দেখায়।

যখন তিনি আসলে একটি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবেন, সেই দিনটি কখনই নাও আসতে পারে, অন্তত যখন তিনি এখনও একজন প্রার্থী।

“নির্বাচনের দিন পর্যন্ত আগামী 75 দিনের মধ্যে আপনি তার থেকে একটি সংবাদ সম্মেলন দেখতে পাবেন না,” ফক্স নিউজের অবদানকারী জো কনচা গত মাসের শুরুতে ভবিষ্যদ্বাণী করেছিলেন।

রক্ষণশীল রেডিও লিব্রের হোস্ট জর্জ বনিলা মনে করেন হ্যারিসের একটি প্রেস কনফারেন্স করা উচিত কিন্তু বলেছেন যে এটি প্রায় “অপ্রাসঙ্গিক” কারণ তিনি পাস পেতে চলেছেন।

পাকিস্তান সেনাবাহিনী বেলুচিস্তানে হামলার জবাবে হামলা শুরু

“তার একটি প্রেস কনফারেন্স করার সম্ভাবনা খুবই কম কারণ মিডিয়া তার ‘প্লেক্সিগ্লাস বেসমেন্ট’ কৌশলটিকে সক্রিয় এবং উত্সাহিত করেছে, যেখানে তিনি প্রেসের কাছে সম্পূর্ণ দুর্গম এবং তাই দায়িত্বহীন থাকা অবস্থায় সেখানে থাকার ভ্রম রক্ষা করেছেন,” বোনিলা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। .

নিউজবাস্টারের ব্যবস্থাপনা সম্পাদক কার্টিস হাক মনে করেন ভাইস প্রেসিডেন্ট “অবশ্যই আমেরিকান জনগণের কাছে ফ্রি-হুইলিং প্রেস কনফারেন্স করার জন্য ঋণী যেখানে সাংবাদিকরা, সিএনএন-এর ডানা ব্যাশের সাথে [বৃহস্পতিবার] যা ঘটেছে তার বিপরীতে, ফলো-আপ প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন।”

“এবিসি বা এনপিআর থেকে প্রতিটি সফ্টবলের জন্য, আপনি আশা করবেন একজন উদার সাংবাদিক সঠিক জিনিসটি করার জন্য কিছুটা সাহস দেখাবেন,” হউক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“সাক্ষাৎকারটি নিজেই একটি ইতিবাচক পরিবেশ ছিল। বাশের হাইপ ভিডিও-এর মতো খোলার সময় থেকে, সিএনএন একটি উপলব্ধি প্রকাশ করেছে যে এটি একটি ঘটনা ছিল, একটি গ্রাইন্ডিং ফ্যাক্ট-ফাইন্ডিং মিশন নয়,” হক চালিয়ে যান।

“তিনি হ্যারিসের সাথে বিষয়গুলির একটি লিটানি মিস করেছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদিদের ভোট দেওয়ার অনুমতি দেওয়া, আইসিই বন্ধ করা, পুলিশকে ডিফেন্ড করা, ব্যক্তিগত বীমা শেষ করা, মেয়েদের খেলাধুলা, ফিলিবাস্টার, জুসি স্মোলেট, মিনিয়াপলিস বেইল ফান্ড, পদ্ধতিগত বর্ণবাদ… এগুলো ছিল মাত্র কয়েকটি সে যে জায়গাগুলোতে স্পর্শ করতে পারত।”

প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প সাম্প্রতিক সপ্তাহগুলিতে বেশ কয়েকটি দীর্ঘ সাক্ষাত্কারের জন্য বসে এবং এক জোড়া প্রেস কনফারেন্সের জন্য উভয়ের মধ্যে মিডিয়ার প্রাপ্যতার বৈসাদৃশ্য হাইলাইট করার চেষ্টা করেছেন।

ডেনিস মেমোরিয়াল গ্রামার স্কুল অ্যানামব্রা ভবন ধসে দু’জন নিহত, অন্যরা হাসপাতালে

হ্যারিস ব্যাশের সাথে তার দেখানোর জন্য মিশ্র পর্যালোচনা পেয়েছিলেন, যেখানে তিনি বেশিরভাগ প্রশ্ন নিয়েছিলেন কিন্তু তবুও সমর্থনের জন্য ওয়ালজ ছিলেন।

হুকাবি স্যান্ডার্স ওয়ালজের সাথে যৌথ সাক্ষাতকার দেওয়ার জন্য হ্যারিসকে বিস্ফোরিত করেছেন: এটি ‘নিজে থেকে’ করা যাবে না।

হউক বলেছেন “আমার ভয় হল, কারণ বাশ সিবিএস-এর স্টিভ ক্রফ্ট বা এনপিআর-এর স্টিভ ইনস্কিপ বারাক ওবামাকে দেখে লালা ফেলার মতো ছিলেন না, উদারপন্থী মিডিয়া এটি দাবি করবে এবং আসন্ন এবিএস বিতর্ক প্রচারের জন্য যথেষ্ট সাক্ষাত্কারের সময়,”।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version