ইসলামাবাদ (রয়টার্স)- পাকিস্তানের সেনাবাহিনী দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে বিদ্রোহীদের হামলার প্রতিক্রিয়ায় গোয়েন্দা-ভিত্তিক অভিযান শুরু করেছে যা এই সপ্তাহে 50 জনেরও বেশি লোককে হত্যা করেছে, সেনাবাহিনী শুক্রবার বলেছে।

ডেনিস মেমোরিয়াল গ্রামার স্কুল অ্যানামব্রা ভবন ধসে দু’জন নিহত, অন্যরা হাসপাতালে

এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে যে প্রদেশে তিনটি অভিযানে পাঁচ বিদ্রোহী নিহত ও তিনজন আহত হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, “এই নৃশংস কর্মকাণ্ডের সকল অপরাধী, সহায়তাকারী এবং প্ররোচনাকারীদের বিচারের আওতায় আনা না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।”

আগামী তিন দিনে বেশ কয়েকটি প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

জাতিগত বেলুচ বিদ্রোহীরা এই সপ্তাহের শুরুতে সমন্বিত আক্রমণে বেশ কয়েকটি বেসামরিক এবং সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। সেনাবাহিনী বলেছে যে তারা পাল্টা হামলা চালিয়ে 21 জঙ্গিকে হত্যা করেছে।

বর্তমান দলের নেতৃত্ব পিটিআই প্রতিষ্ঠাতাকে কারাগার থেকে বের করে আনতে পারে এমন কোনো সম্ভাবনা নেই: প্রাক্তন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী

বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) সাম্প্রতিক বছরগুলিতে তার সবচেয়ে মারাত্মক আক্রমণগুলির একটির দায় স্বীকার করেছে কারণ এটি সম্পদ সমৃদ্ধ প্রদেশের বিচ্ছিন্নতা জয় করতে চায়, একটি গভীর জল বন্দর এবং একটি সোনার এবং একটি চীনের নেতৃত্বাধীন প্রধান প্রকল্পগুলির আবাসস্থল। তামার খনি

আসামে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে, ক্ষতিগ্রস্থ ৬ লাখেরও বেশি মানুষ

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন যে হামলার লক্ষ্য ছিল চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরকে (সিপিইসি) আঘাত করা, পাকিস্তানে সড়ক, রেল ও বন্দর অবকাঠামো উন্নয়নের জন্য $65 বিলিয়ন ডলারের প্রকল্প যা চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের অংশ। বিআরআই)

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version