বৃহস্পতিবার আনামব্রা রাজ্যের আওকা দক্ষিণ স্থানীয় সরকার এলাকার আমাবিয়ার ইকোয়াইবো বাজারে দোতলা বিল্ডিং ধসের ঘটনায় এখনও পর্যন্ত দু’জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রত্যাহার, দোতলা ভবনটি এখনো নির্মাণাধীন, আবাসন ব্যবসায়ী ও দোকান মালিকরা বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করে ধসে পড়ে কয়েকজন ব্যবসায়ী ও ক্রেতা আটকা পড়ে।

আগামী তিন দিনে বেশ কয়েকটি প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

“শিশুটি বর্তমানে কাছাকাছি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আজ ভোরে তাকে দর্শকরা এবং উদ্ধারকারী দল দেখেছিল যখন সে ধ্বংসস্তূপ থেকে বেরিয়ে আসার ইঙ্গিত দিয়েছিল যে তার মা এখনও রুবেলের মধ্যে আটকা পড়েছে।

এক্সাও“বাচ্চাটির অলৌকিকভাবে বেঁচে যাওয়া কৌতূহল জাগিয়েছে কারণ উদ্ধারকারী দল এখনও আটকে থাকা মায়ের সন্ধানে অভিযান জোরদার করেছে৷ ধ্বংসস্তূপ পরিষ্কার করতে একটি খনন যন্ত্র ব্যবহার করা হয়েছিল এবং উদ্ধারকারী অপারেটররা ধসে পড়া বিল্ডিং থেকে মহিলাকে বেরিয়ে আসতে সহায়তা করেছিল।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, “তাকে হাসপাতালের অপেক্ষমাণ মেডিকেল অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল যেখানে কর্মকর্তারা বলছেন যে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন,” একজন প্রত্যক্ষদর্শী বলেছেন।

বর্তমান দলের নেতৃত্ব পিটিআই প্রতিষ্ঠাতাকে কারাগার থেকে বের করে আনতে পারে এমন কোনো সম্ভাবনা নেই: প্রাক্তন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী

ডেনিস মেমোরিয়াল গ্রামার স্কুল প্রাঙ্গণে একটি পাঁচ তলা বিল্ডিং ধসে এক ব্যক্তি নিহত হওয়ার এক মাস পরেই আমাবিয়া ভবন ধসের ঘটনা ঘটে।

যাইহোক, কিছু ব্যবসায়ী, যারা ঘটনাস্থলে পৃথক সাক্ষাত্কারে শনিবার পুঞ্ছ-এর সাথে কথা বলেছেন, বলেছেন যে দু’জনেরও বেশি ব্যক্তি প্রাণ হারিয়েছেন এবং বেশ কয়েকজন বিভিন্ন মাত্রায় আঘাত পেয়েছেন।

আসামে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে, ক্ষতিগ্রস্থ ৬ লাখেরও বেশি মানুষ

এক্সাওয়া ব্যবসায়ী, যিনি তার নাম দিয়েছিলেন শুধু উচে বলেছেন, “বিল্ডিংটি হঠাৎ ভেঙে পড়ে, কিছু ব্যবসায়ী ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে। এটি হওয়ার আগে এটি কোনও লক্ষণ দেয়নি। গভীর রাতে চলা উদ্ধার অভিযানে দুই জনেরও বেশি লোককে মৃত এবং বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়।

নওয়াফোর নামে অপর এক প্রত্যক্ষদর্শী বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন আমার প্রতিবেশী। তিনি সিভিল ডিফেন্স অফিসার ছিলেন। তার চার সন্তান ছিল। তাদের মধ্যে সবচেয়ে বয়স্ক প্রাইমারি ৪-এ। আমি জানতে পারলাম সে কিছু পণ্য কিনতে বাজারে ছিল”।

বিডেনের ‘বিপর্যয়’ বিতর্কের পারফরম্যান্স মিডিয়ার বিপর্যয় সৃষ্টি করে, তাকে ২০২৪ রেস থেকে প্রত্যাহার করার আহ্বান জানায়

উন্নয়নের প্রতি প্রতিক্রিয়া জানিয়ে, আওাকা ক্যাপিটাল ডেভেলপমেন্ট এজেন্সি, আচটাডা-তে উন্নয়ন নিয়ন্ত্রণের প্রধান, চার্লস একউনিফ, রাজ্যে অবিরাম ভবন ধসের জন্য অবহেলা এবং নিম্নমানের উপকরণ ব্যবহারকে দায়ী করেছেন।

ট্রাম্প, বিডেন রাষ্ট্রপতি বিতর্কটি অভিবাসন, মুদ্রাস্ফীতি, মানসিক ফিটনেসে উড়ন্ত স্পার্কের সাথে শেষ হয়

এক্সসাওম্পর্কিত উন্নয়নে, আউকা ক্যাপিটাল টেরিটরি ডেভেলপমেন্ট এজেন্সির কর্মকর্তারা বাজারে দুই তলা ভবন ধসে পড়ার পর, আনামব্রা রাজ্যের আওকা দক্ষিণ স্থানীয় সরকার এলাকার আমাওবিয়ার জনপ্রিয় ইকে ওইবো মার্কেট বন্ধ করে দিয়েছিলেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version