বিডেনের রুক্ষ প্রদর্শন এমনকি ঘনিষ্ঠ মিত্ররাও তা ২০২৪ সালে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে”’সিএনএন প্রেসিডেন্সিয়াল ডিবেটে প্রেসিডেন্ট বিডেনের রুক্ষ পারফরম্যান্স মিডিয়ার ল্যান্ডস্কেপ জুড়ে ভূমিকম্পের সৃষ্টি করেছে,.।

যার মধ্যে “হতাশাজনক” রিভিউ থেকে শুরু করে ২০২৪ সালের রেস থেকে তাকে প্রত্যাহার করার জন্য বাম দিকে সোচ্চার আহ্বান রয়েছে।

সিএনএন-এর জন কিং বিতর্কের প্রথম দিকে শুরু হওয়া “ডেমোক্রেটিক পার্টিতে অত্যন্ত আক্রমনাত্মক আতঙ্ক” এর উপর আলোকপাত করেছেন।

“এটি একটি খেলা পরিবর্তনকারী বিতর্ক ছিল এই অর্থে যে এই মুহূর্তে, আমরা যেমন বলি, ডেমোক্র্যাটিক পার্টিতে একটি গভীর, বিস্তৃত এবং খুব আক্রমনাত্মক আতঙ্ক রয়েছে।

ট্রাম্প, বিডেন রাষ্ট্রপতি বিতর্কটি অভিবাসন, মুদ্রাস্ফীতি, মানসিক ফিটনেসে উড়ন্ত স্পার্কের সাথে শেষ হয়

এটি বিতর্কের কয়েক মিনিটের মধ্যে শুরু হয়েছিল এবং এটি এখনই চলছে,” কিং বলেছেন “এতে দলের কৌশলবিদরা জড়িত, এতে নির্বাচিত কর্মকর্তারা জড়িত, এতে তহবিল সংগ্রহকারী জড়িত। এবং তারা রাষ্ট্রপতির কর্মক্ষমতা সম্পর্কে কথোপকথন করছেন, যা তারা মনে করেন যে হতাশাজনক ছিল, যা তারা মনে করে টিকিটে দলের অন্য লোকেদের ক্ষতি করবে এবং তারা এ বিষয়ে তাদের কী করা উচিত তা নিয়ে কথাবার্তা হচ্ছে।”

কিং এর সিএনএন সহকর্মী ক্যাসি হান্ট একইভাবে X-তে লিখেছেন, “প্রেসিডেন্ট বিডেন এবং প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে ভয়েস, খোলা মুখের চেহারা এবং ভিজ্যুয়াল বৈপরীত্য সবই ডেমোক্র্যাটদের সাথে কথা বলছি আমি প্রায় নিজের পাশে এই বিতর্ক দেখছি।”

এনবিসি নিউজের চাক টড স্বীকার করেছেন যে বিডেনকে দেখে মনে হয়েছিল যে “ক্যারিকেচার” রক্ষণশীলরা তাকে এঁকেছে, বিশেষত তার মানসিক তীক্ষ্ণতার জন্য। এই মাসের শুরুতে ওয়াল স্ট্রিট জার্নালের একটি প্রতিবেদনের প্রতি উদারপন্থী ক্ষোভের বন্যার পরে বিতর্কটি এসেছিল যা রাষ্ট্রপতির কার্যকারিতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিল।

সি ডাব্লু পিপিএফ সাংবাদিকের উপর পুলিশের কথিত হামলার নিন্দা করেছে

“এবং আজ রাতে কোন ক্লিপ ছিল না, তাই না? আপনি এটি আপনার চোখের সামনে দেখেছেন,” টড বলল।

ব্লুমবার্গ ওপিনিয়ন সম্পাদক টিম ও’ব্রায়েন এক্স-এ লিখেছেন, “মিথ্যা কথা বলা এবং বিকল্প বাস্তবতায় বসবাস করা সত্ত্বেও – ট্রাম্প এই বিতর্কের গতির নিয়ন্ত্রণ নিয়েছেন – এবং বাইডেন কেবল কিছুটা হতবাক পাঞ্চিং ব্যাগ হিসাবে এসেছেন।”

বিডেনের ‘খারাপ’ বিতর্ক পারফরম্যান্সে মিডিয়ার পরিসংখ্যান হতবাক: ‘সম্পূর্ণ এবং সম্পূর্ণ বিপর্যয়’

এমএসএনবিসি হোস্ট জয় রিড, নেটওয়ার্কের রাজনৈতিক কভারেজের অন্যতম মুখ যা নির্দ্বিধায় রাষ্ট্রপতিকে সমর্থন করে, বিডেন প্রচারাভিযান কীভাবে মঞ্চের “তাকে ডানদিকে রাখার” মারাত্মক ভুল করেছিল সে সম্পর্কে উদ্ভট অভিযোগ করেছিলেন।

“কেন তুমি তাকে ডানদিকে রাখবে?” রিড জিজ্ঞেস করল। “কারণ বিডেন মডারেটরদের দিকে তাকাতে এবং দূরে তাকাতে পছন্দ করেন। তিনি যদি বাম দিকে থাকতেন তবে তিনি ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হতেন… তিনি দেখেছিলেন যেন তিনি ক্যামেরার বাইরে তাকাচ্ছেন! তাদের প্রতিটি সিদ্ধান্ত সমস্যাকে আরও বাড়িয়ে তোলে!”

যাইহোক, প্রথম রাষ্ট্রপতি বিতর্কের সবচেয়ে চমকপ্রদ ফল হল মিডিয়ার খোলা ফ্লাডগেট যা বিডেনকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছিল।

নিউইয়র্ক টাইমসের কলামিস্ট থমাস ফ্রিডম্যান, দীর্ঘদিনের বিডেনের সহযোগী, বিতর্কটি লিখেছেন “আমাকে কাঁদিয়েছে” এবং বুঝতে পেরেছিলেন যে বিডেনের সরে যাওয়া উচিত।

“আমি আমার জীবদ্দশায় আমেরিকান রাষ্ট্রপতির প্রচারণার রাজনীতিতে আরও হৃদয়বিদারক মুহূর্ত মনে করতে পারি না – এটি যা প্রকাশ করেছে তার কারণে: জো বিডেন, একজন ভাল মানুষ এবং একজন ভাল রাষ্ট্রপতির পুনরায় নির্বাচনের জন্য কোনও ব্যবসা নেই,” তিনি লিখেছেন।

“আমি আশা করি যে বিডেন এই বিতর্কের পারফরম্যান্সের প্রতিফলন ঘটাবেন এবং তারপরে ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থীর পছন্দকে কনভেনশনে ছুঁড়ে দিয়ে রেস থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করবেন,” নিউ ইয়র্ক টাইমসের সহকর্মী কলামিস্ট নিকোলাস ক্রিস্টফ এক্স-এ লিখেছেন।

আরএফকে জুনিয়র প্রথম রাষ্ট্রপতি বিতর্কের জন্য প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হয়, সিএনএন বলে

“@gretchenwhitmer বা @SherrodBrown বা @SecRaimondo এর মত কেউ এখনও ঝাঁপিয়ে পড়তে পারে এবং ট্রাম্পকে পরাজিত করতে পারে,” মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার, ওহিওর সিনেটর শেরড ব্রাউন এবং বিডেনের কমার্স সেককে উল্লেখ করে ক্রিস্টফ যোগ করেছেন। জিনা রাইমন্ডো।

বিডেন ‘পুরানো’ উপস্থিতির জন্য ছিঁড়ে গেলেন, প্রথম রাষ্ট্রপতি বিতর্কের সময় ‘দুর্বল’ কণ্ঠস্বর: ‘গভীরভাবে উদ্বেগজনক’

“যদি বিডেন সত্যিই বিশ্বাস করেন যে গণতন্ত্র লাইনে আছে, তবে তার উচিত সরে যাওয়া এবং ট্রাম্পের বিরুদ্ধে অন্য ডেমোক্র্যাটকে পদক্ষেপ নেওয়া উচিত। দেশকে প্রথমে রাখুন,” “দ্য ভিউ” এর অ্যালিসা ফারাহ গ্রিফিন বলেছেন।

“জো বিডেনের প্রার্থীতা শেষ করে তার উত্তরাধিকার রক্ষা করা উচিত,” ভক্স সংবাদদাতা এরিক লেভিটজ লিখেছেন।

“এটি একটি বিপর্যয়,” ফিনান্সিয়াল টাইমসের সহযোগী সম্পাদক এডওয়ার্ড লুস অনলাইনে আতঙ্কিত। “ডেমোক্র্যাটদের বিডেনের উপর তাদের স্ব-আরোপিত সেন্সরশিপ শেষ করতে হবে এবং এটি ঠিক করতে হবে। কনভেনশনের দুই মাস বাকি আছে। অন্যান্য দেশ তার চেয়ে কম সময়ের মধ্যে সাধারণ নির্বাচন করবে।”

“এটা শেষ। বিডেন দেখতে এবং প্রাচীন মনে হচ্ছে। তার চিন্তার ট্রেন হারিয়েছে। সবেমাত্র শ্রবণযোগ্য ফিসফিস করে কথা বলছে। তাদের তাকে টানতে হবে!!!” তরুণ তুর্কি সেঙ্ক উইগুর চিৎকার করে বলল।

আটলান্টিকের মার্ক লেইবোভিচ শুক্রবারের প্রথম দিকে একটি লেখা লিখেছিলেন যার শিরোনাম ছিল “যাবার সময়, জো।”

লেইবোভিচ পাঠকদের বলেছেন, “বাইডেনকে সরে যেতে হবে – তার নিজের মর্যাদার স্বার্থে, তার দলের ভালোর জন্য, দেশের ভবিষ্যতের জন্য,” লেইবোভিচ পাঠকদের বলেছিলেন।

লন্ডন না ছেড়ে আমি আপনার জন্য নিখুঁত হাঁটা সফরে ভারত ভ্রমণ করা সহজ।?

“ডেমস স্ক্র্যাম্বল উইথ ১৩০ দিন যেতে! বিতর্ক বিপর্যয়,” ড্রাগ রিপোর্ট সব ক্যাপস লিখেছে। এতে হিলারি ক্লিনটন, গ্যাভিন নিউজম, গ্রেচেন হুইটমার, কমলা হ্যারিস বা “অন্য” এর মধ্যে কে তাকে প্রতিস্থাপন করতে সেরা ডেমোক্র্যাট হবেন তা নিয়ে একটি জরিপ প্রশ্ন অন্তর্ভুক্ত ছিল।

সিএনএন ভাষ্যকার ভ্যান জোন্স, যিনি ২0২0 সালের রাষ্ট্রপতি নির্বাচনে বিডেন জয়ী হওয়ার পরে আনন্দে কেঁদেছিলেন, রাষ্ট্রপতিকে সরে যাওয়ার জন্য একটি আবেগপূর্ণ আবেদন করেছিলেন।

সিঙ্গাপুর বিশ্বের তৃতীয় বৃহত্তম বিদেশ ভ্রমণে ব্যয়কারী

“আমি সেই লোকটিকে একজন ভাল মানুষ হিসাবে ভালবাসি। সে তার দেশকে ভালবাসে। সে তার পক্ষে যথাসাধ্য চেষ্টা করছে। কিন্তু আজ রাতে তার একটি পরীক্ষা ছিল, দেশ এবং ভিত্তির আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য, এবং সে তা করতে ব্যর্থ হয়েছে, “জোনস বলেছেন। “এবং আমি মনে করি এমন অনেক লোক আছে যারা তাকে এখন একটি ভিন্ন কোর্স নেওয়ার কথা বিবেচনা করতে দেখতে চায়।”

“আমরা এখনও আমাদের কনভেনশন থেকে অনেক দূরে রয়েছি এবং এই পার্টির জন্য সময় আছে যে তিনি আমাদের এটি করার অনুমতি দেবেন কিনা তা নিয়ে একটি ভিন্ন উপায় বের করার জন্য। কিন্তু জো বিডেনের কাছ থেকে এটি আমাদের প্রয়োজন ছিল না,” তিনি যোগ করেছেন। “এবং এটি অনেক লোকের জন্য ব্যক্তিগতভাবে বেদনাদায়ক। এটি শুধু আতঙ্ক নয়। আমরা আজ রাতে যা দেখেছি তার ব্যথা।”

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version