অংশগ্রহণকারীদের চারটি পৃথক জাতীয় নির্বাচনে ১৫% সমর্থন পেতে হবে এবং অনুমানমূলকভাবে ২৭০টি নির্বাচনী ভোট জয়ের জন্য পর্যাপ্ত রাজ্যে ব্যালট তৈরি করতে হবে।

স্বাধীন রাষ্ট্রপতি প্রার্থী রবার্ট এফ কেনেডি জুনিয়র নির্বাচন চক্রের প্রথম বিতর্কের জন্য যোগ্যতা অর্জন করেননি, সিএনএন বৃহস্পতিবার জানিয়েছে।

সিএনএন-হোস্টেড বিতর্কের যোগ্যতা অর্জনের জন্য, প্রার্থীদের চারটি পৃথক জাতীয় নির্বাচনে কমপক্ষে ১৫% সমর্থন পেতে হবে। নির্বাচনে জয়ী হওয়ার জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেক্টোরাল কলেজ ভোট সংগ্রহ করা অনুমানিকভাবে সম্ভব করার জন্য প্রার্থীদের অবশ্যই পর্যাপ্ত রাজ্যে ব্যালটে থাকতে হবে।

কেনেডি – রিপাবলিকান এবং ডেমোক্রেটিক দলগুলির বাইরে সর্বোচ্চ-সম্পাদক ২০২৪ প্রার্থী – বৃহস্পতিবার সকালের সময়সীমার মধ্যে মানদণ্ড পূরণ করতে ব্যর্থ হয়েছেন, নেটওয়ার্ক বলেছে। সিএনএনের একজন মুখপাত্র স্বাধীনভাবে ফক্স নিউজকে নিশ্চিত করেছেন যে আরএফকে জুনিয়র যোগ্যতা অর্জন করেনি।

সিএনএন-এর একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বতন্ত্র প্রার্থী তিনটি পৃথক জাতীয় নির্বাচনে প্রয়োজনীয় ১৫% সমর্থন চিত্র তৈরি করতে সক্ষম হয়েছিল।

নেটওয়ার্কটি আরও জানিয়েছে যে কেনেডি ২৭০ সম্ভাব্য ইলেক্টোরাল কলেজ ভোটের থ্রেশহোল্ড পূরণ করার জন্য পর্যাপ্ত রাজ্যে ব্যালটের জন্য যোগ্য ছিলেন না।

কেনেডি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, “রাষ্ট্রপতি বিডেন এবং ট্রাম্প আমাকে বিতর্কের মঞ্চে চান না এবং সিএনএন অবৈধভাবে তাদের দাবিতে সম্মত হয়েছে।” “প্রেসিডেন্ট বিডেন এবং ট্রাম্পের বিতর্ক থেকে আমার বাদ দেওয়া অগণতান্ত্রিক, অ-আমেরিকান এবং কাপুরুষ।”

তিনি যোগ করেন, “আমেরিকানরা এমন একজন স্বাধীন নেতা চায় যিনি দ্বিদলীয় দ্বৈততাকে ছিন্ন করবেন।” “তারা এমন একজন রাষ্ট্রপতি চান যিনি বিভাজন নিরাময় করবেন, মধ্যবিত্ত শ্রেণীকে পুনরুদ্ধার করবেন, যুদ্ধের যন্ত্রটি মুক্ত করবেন এবং দীর্ঘস্থায়ী রোগের মহামারী শেষ করবেন।”

কেনেডি বিতর্কের জন্য সিএনএন-এর মানগুলির তীব্র সমালোচনা করেছেন, দাবি করেছেন যে প্রবেশের প্রয়োজনীয়তাগুলি একের পর এক বিতর্ক বিন্যাস বজায় রাখার জন্য তার বিরুদ্ধে নির্বিচারে প্রয়োগ করা হয়েছিল।

ট্রাম্প প্রচারণা বলেছে যে মঞ্চে কেনেডির সাথে এটি ভাল হত।

“প্রেসিডেন্ট ট্রাম্প বারবার বলেছেন আরএফকে জুনিয়র নিয়ে বিতর্ক করতে তার কোন সমস্যা নেই এবং তিনি বিশ্বাস করেন যে ব্যালটের জন্য যোগ্য প্রার্থীকে আমেরিকার ভোটারদের কাছে তাদের মামলা করার অনুমতি দেওয়া উচিত,” ট্রাম্প প্রচারণার মুখপাত্র ক্যারোলিন লেভিট বলেছেন। “এটি জো বিডেন এবং ডেমোক্র্যাটরা যারা ব্যালটে আরএফকে-এর অ্যাক্সেস রোধ করতে আর্থিক এবং আইনী সংস্থানগুলি ব্যবহার করছেন কারণ তারা জানেন আরএফকে জুনিয়র একজন উগ্র বামপন্থী যিনি রাষ্ট্রপতি ট্রাম্পের থেকে বেশি ভোট টেনেছেন।”

৯০ মিনিটের বিতর্ক, ২৭ জুন আটলান্টায় অনুষ্ঠিত হওয়ার কথা, সিএনএন এর জেক ট্যাপার এবং ডানা ব্যাশ দ্বারা হোস্ট করা হবে। ২০২০ চক্রের সময় বিতর্কের পর্যায়ে একে অপরের পাশে দাঁড়ানোর পর থেকে এটি বিডেন এবং ট্রাম্পের মধ্যে প্রথম ব্যক্তিগত মুখোমুখি হবে।

সিএনএন বলেছে যে বিতর্কের সময় দুটি বাণিজ্যিক বিরতি থাকবে এবং সেই সময়ে প্রার্থীদের তাদের প্রচারের অন্যান্য সদস্যদের সাথে পরামর্শ করার অনুমতি দেওয়া হবে না।

নেটওয়ার্কটি আরও উল্লেখ করেছে যে প্রার্থীদের পডিয়াম এবং অবস্থান একটি মুদ্রা উল্টানো দ্বারা নির্ধারিত হবে, তাদের মাইকগুলি কথা বলার সময়ের বাইরে নিঃশব্দ করা হবে এবং তাদের শুধুমাত্র একটি কলম, একটি নোটপ্যাড এবং একটি বোতল জল সরবরাহ করা হবে।

প্রার্থীদের প্রপস বা প্রস্তুত নোট আনার অনুমতি দেওয়া হবে না।

ফক্স নিউজের কাইল মরিস এই প্রতিবেদন থেকে অনুবাদ করে নেওয়া ।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version