তাইপেই, ২  মে (রয়টার্স) – তাইওয়ানের রাষ্ট্রপতি লাই চিং -তে আবার এই দ্বীপের কাছে দু’দিনের চীনা যুদ্ধের খেলাগুলির পরে রবিবার চীনের সাথে শুভেচ্ছার দিকে এগিয়ে গিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি পারস্পরিক বোঝাপড়া ও পুনর্মিলন বাড়ানোর অপেক্ষায় রয়েছেন।

একচেটিয়া সাক্ষাৎকার:আইসিসির প্রসিকিউটর সিনওয়ার এবং নেতানিয়াহুর বিরুদ্ধে 7 অক্টোবর এবং গাজার যুদ্ধাপরাধের জন্য গ্রেপ্তারি পরোয়ানা চেয়েছেন

চীন, যা দাবি করেছে যে তাইওয়ানকে তার নিজস্ব অঞ্চল হিসাবে গণতান্ত্রিকভাবে পরিচালিত করেছে, বৃহস্পতিবার ও শুক্রবার সামরিক মহড়া চালিয়েছে, সোমবার লাইয়ের উদ্বোধনী ভাষণের পরে তাদেরকে “শাস্তি” বলে অভিহিত করেছে, যা বেইজিং দ্বীপের আনুষ্ঠানিক স্বাধীনতার জন্য আরেকটি ধাক্কা ডেকেছিল।

চীন বার বার লাইকে “বিচ্ছিন্নতাবাদী” হিসাবে ল্যামস্ট করেছে। লাই বেইজিংয়ের সার্বভৌমত্বের দাবি প্রত্যাখ্যান করে এবং বলেছে যে কেবল তাইওয়ানের লোকেরা তাদের ভবিষ্যতের সিদ্ধান্ত নিতে পারে। তিনি বারবার আলোচনার প্রস্তাব দিয়েছেন তবে তাকে প্রত্যাখ্যান করা হয়েছে।

মহিলা ইস্রায়েলের পরিবারগুলি নেতানিয়াহুর উপর চাপের জন্য গ্রাফিক অপহরণ ফুটেজ প্রকাশ করে

দক্ষিণাঞ্চলীয় শহর তয়নান তার ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক প্রগ্রেসিভ পার্টির (ডিপিপি) একটি সভায় বক্তব্য রেখে লাই চীনকে “তাইওয়ানের সাথে আঞ্চলিক স্থিতিশীলতার ভারী দায়িত্ব ভাগ করে নেওয়ার জন্য” চীনকে আহ্বান জানিয়েছেন, তাঁর দলের দেওয়া মন্তব্য অনুসারে

জানুয়ারিতে নির্বাচনে জয়লাভ করা লাই বলেছিলেন যে তিনি “এক্সচেঞ্জ এবং সহযোগিতার মাধ্যমে চীনের সাথে পারস্পরিক বোঝাপড়া ও পুনর্মিলন বাড়ানোর, পারস্পরিক সুবিধা তৈরি এবং শান্তি ও সাধারণ সমৃদ্ধির অবস্থানের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যাশায়ও চেয়েছিলেন”।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের বোয়িং জেটের ‘গুরুতর টার্বুলেন্স’ আঘাতের পর যাত্রীর মৃত্যু

তিনি চীনা অনুশীলন সম্পর্কে উদ্বেগ প্রকাশের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশগুলিকে ধন্যবাদ জানিয়েছেন।

লাই যোগ করেছেন, “আন্তর্জাতিক সম্প্রদায় তাইওয়ান স্ট্রেইটে তরঙ্গ তৈরির কোনও দেশ গ্রহণ করবে না এবং আঞ্চলিক স্থিতিশীলতা প্রভাবিত করবে না।”তাইওয়ানের সরকার চীনের যুদ্ধের খেলাগুলির নিন্দা করেছে।

প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প, নিউইয়র্ক ফৌজদারি বিচারের বিরতিতে ফ্লোরিডায় ব্যারনের স্নাতক মেলানিয়া ব্যারন ট্রাম্প ওয়েস্ট পাম বিচে অক্সব্রিজ একাডেমি থেকে স্নাতক

গত চার বছরে, চীন দ্বীপের সরকারকে চাপ দেওয়ার চেষ্টা করার কারণে তাইওয়ানের আশেপাশে নিয়মিত সামরিক কর্মকাণ্ডের ব্যবস্থা করেছে।

রবিবার, তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, তাইওয়ান-নিয়ন্ত্রিত কিনমেন দ্বীপপুঞ্জের অংশ এরদান আইলেট-এর গ্যারিসন যা চীনের জিয়ামেন এবং কোয়ানজু শহরগুলির পাশে বসে আছে,.

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে চায় ঢাকা: হাছান মাহমুদ

এতে একটি “ক্রুড” কার্ডবোর্ডের বাক্স আবিষ্কার করেছিল, এতে রাজনৈতিক স্লোগানযুক্ত কাগজযুক্ত একটি “ক্রুড” পিচবোর্ড বাক্স আবিষ্কার করা হয়েছিল, এটিতে লেখা আছে, এতে লেখা আছে, চীনে ব্যবহৃত সরলিকৃত চীনা চরিত্রগুলি।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version