• বুরকিনা ফাসো ২০১৫ সাল থেকে সন্ত্রাসী হামলায় জর্জরিত হয়েছে, একটি নিরাপত্তা সংকট যা দেশকে নাড়া দিয়েছে এবং অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলেছে।
  • বিক্ষোভকারীরা ‘সাধারণ ক্ষমা’র আহ্বান জানালে বিশ্ববিদ্যালয়গুলি ইসরায়েল-বিরোধী আন্দোলনকারীদের উপর দমন করে
  • ঐতিহাসিক শহর বোবো-দিউলাসোতে, ১৫ শতক থেকে শুরু করে, পর্যটন একটি হিট নিয়েছে।এর অনন্য স্থাপত্য সহ এর চিত্তাকর্ষক গ্র্যান্ড মসজিদ, ১৮০০ এর দশক থেকে শুরু করে এবং একসময় ইউরোপ, এশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিদেশী পর্যটকদের জন্য একটি প্রধান আকর্ষণ ছিল।
  • হার্ভে ওয়েইনস্টেইন ধর্ষণের দোষী সাব্যস্ত হওয়ার পরে নতুন বিচারের মুখোমুখি হয়েছেন, কারাগারে ফিরে এসেছেন
  • কিন্তু সাম্প্রতিক বছরগুলিতে, অনেক কারণের কারণে পর্যটকদের সংখ্যা কম এবং অনেক দূরে, যেমনটি হাউটস বেসিন অঞ্চলের শিল্প ও পর্যটন পরিচালক সিয়াকা সানো ব্যাখ্যা করেছেন।“এর মধ্যে, আমি মনে করি সবচেয়ে বারবার নিরাপত্তাহীনতা। ২০১৪ সালের বিদ্রোহের পর থেকে, আমরা বুরকিনা ফাসোতে একের পর এক আক্রমণের সাক্ষী হয়েছি, যার সবগুলোই দেশটিতে আসা পর্যটকদের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে,” তিনি বলেছেন
  • আইপিওবি ৩০ মে বাড়িতে বসার ঘোষণা করায় পুলিশ ভয় কমিয়ে দেয়৷
  • টেরাকোটা, কাদামাটি, সূক্ষ্ম বালি এবং জৈব উপাদানের মিশ্রণে বাঙ্কো থেকে নির্মিত মসজিদটি কাঠের খুঁটি দ্বারা সমর্থিত।মসজিদ সহ শহরের ঐতিহাসিক কেন্দ্রটি ২০১২ সালে ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ টেন্টেটিভ লিস্টে যোগ করা হয়েছিল এবং এটি দেশের পর্যটকদের জন্য একটি “অবশ্যই দেখতে হবে”।“আমরা প্রচুর পর্যটক দেখতাম, বিশেষ করে ছুটির দিনে। আমাদের প্রতিদিন ২৫ থেকে ৫০ এর মধ্যে থাকতে পারে।

অস্ট্রেলিয়ান শিক্ষার্থীদের বিক্ষোভ দেখায় যে গাজা যুদ্ধ নিয়ে মার্কিন ক্যাম্পাসের বিভাজন বিশ্বব্যাপী চলছে

  • কিন্তু এখন আপনি এক সপ্তাহ, এক মাস যেতে পারেন, কোনো কিছু না দেখেই,” বলেন জাকারিয়া সানো, যিনি মসজিদের একজন পর্যটক গাইড।
  • এটি পরিবর্তন করার জন্য, সানউ বলেছেন যে কর্তৃপক্ষ স্থানীয় পর্যটনের প্রচারে ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছে, স্কুলছাত্রী এবং শিক্ষার্থীদের লক্ষ্য করে।“বিশেষ করে ‘তুমি কি আমার সুন্দর দেশ জানো’ ক্যাম্পেইনের লক্ষ্য তরুণ প্রজন্মকে তাদের দেশের সাংস্কৃতিক ঐতিহ্য আবিষ্কার করতে উৎসাহিত করা,” তিনি বলেছেন।”আমরা বুরকিনা ফাসো থেকে আসা পর্যটকদের সাথে এবং সক্রিয়ভাবে ছাত্র, স্কুলছাত্রী এবং শ্রমিকদের সাথে এই সাইটে ভিজিট করার সংখ্যা বজায় রাখতে পেরেছি, যাতে এই সাইটটি সত্যিই দৃশ্যমান হয়।”

ইউসিএলএ-তে পুলিশ ইসরায়েল-বিরোধী ক্যাম্প পরিষ্কার করেছে, ১৩০ জনেরও বেশি গ্রেপ্তার করেছে

  • ২০১৯ সালে, ৫০০ মিলিয়ন ডলারেরও বেশি ব্যয়ে মসজিদটি পুনরুদ্ধার করা হয়েছিল।স্থানীয় প্রেক্ষাপটে, শুধুমাত্র অভ্যন্তরীণ পর্যটনই শহরের সুন্দর স্থাপত্যকে পুনরুজ্জীবিত করতে পারে। একটি উদ্যোগ যা মানুষ এবং ধর্মের মধ্যে সামাজিক সংহতি বাড়াবে।
shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version