উল্টে যাওয়া দোষী সাব্যস্ত হওয়ার পরে রাইকার্স দ্বীপের কারাগারে পৌঁছানোর পরে, হার্ভে ওয়েইনস্টেইনকে বেলভিউতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল

একজন বিচারক হার্ভে ওয়েইনস্টেইনকে তার ধর্ষণের দোষী সাব্যস্ত হওয়ার পর বুধবার বিনোদন মোগলের প্রথম আদালতে শুনানির সময় কারাগারে পাঠিয়েছেন, ফক্স নিউজ ডিজিটাল নিশ্চিত করতে পারে।

আইপিওবি ৩০ মে বাড়িতে বসার ঘোষণা করায় পুলিশ ভয় কমিয়ে দেয়৷

নিউইয়র্ক আদালতের শুনানিতে ওয়েইনস্টেইন একটি হুইলচেয়ারে ব্যক্তিগতভাবে হাজির হন,যাবেশিরভাগই পদ্ধতিগত ছিল, হাসপাতালে ভর্তি হওয়ার কয়েকদিন পরে। শুক্রবার রাইকার্স দ্বীপ কারাগারে আসার পরে বিনোদন মোগলকে “পরীক্ষা” করা হয়েছিল এবং তারপরে বেলভিউতে পাঠানো হয়েছিল।

হার্ভে ওয়েইনস্টেইন হলেন একজন দোষী সাব্যস্ত যৌন অপরাধী এবং প্রাক্তন চলচ্চিত্র প্রযোজক যিনি হলিউডে তার প্রভাবশালী কর্মজীবনের জন্য পরিচিত ছিলেন তার অনুগ্রহ থেকে ব্যাপকভাবে প্রচারিত হওয়ার আগে। তিনি মিরাম্যাক্স এবং পরবর্তীতে দ্য ওয়েইনস্টেইন কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা, উভয়েই অনেক বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্র নির্মাণ করেছেন এবং একাডেমি পুরস্কার থেকে প্রশংসিত হয়েছেন।

অস্ট্রেলিয়ান শিক্ষার্থীদের বিক্ষোভ দেখায় যে গাজা যুদ্ধ নিয়ে মার্কিন ক্যাম্পাসের বিভাজন বিশ্বব্যাপী চলছে

80 টিরও বেশি মহিলার দ্বারা যৌন নিপীড়ন এবং ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হওয়ার পরে ওয়েইনস্টেইন  আন্দোলনের প্রথম প্রথম ব্যক্তিদের মধ্যে একজন। ওয়েইনস্টেইন হলিউডের অভ্যন্তরে তার ক্ষমতা এবং প্রভাব ফিল্ম ইন্ডাস্ট্রিতে মহিলাদের বর এবং নীরব করার জন্য ব্যবহার করেছিলেন বলে অভিযোগ।

তার আইনজীবী আর্থার আইডালা সেই সময় বলেছিলেন, “মনে হচ্ছে তার শারীরিকভাবে অনেক সাহায্যের প্রয়োজন।” “তার অনেক সমস্যা হয়েছে। তিনি সব ধরনের পরীক্ষা নিচ্ছেন। তিনি কিছুটা ট্রেনের ধ্বংসাবশেষের স্বাস্থ্যগত দিক দিয়ে।”


শুনানিতে, ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ ওয়েইনস্টেইনকে আপাতত রিমান্ডে নেওয়ার জন্য জোর দিয়েছিলেন এবং যত তাড়াতাড়ি সম্ভব যৌন নিপীড়নের অভিযোগে ফিল্ম প্রযোজকের পুনরায় চেষ্টা করার অফিসের পরিকল্পনার উপর জোর দিয়েছিলেন।

তিনি বলেন, “আমাদের বিশ্বাস আছে আসামী আবার বিচারে দোষী সাব্যস্ত হবে।”

ওয়েইনস্টেইনের প্রতিরক্ষা তার চিকিৎসা সংক্রান্ত সমস্যা উল্লেখ করে রিমান্ডের বিরুদ্ধে যুক্তি দেখিয়েছিল। আইডালা উল্লেখ করেছেন যে ওয়েইনস্টেইন ইতিমধ্যেই সবচেয়ে গুরুতর গণনা থেকে খালাস পেয়েছেন এবং ইতিমধ্যেই জেল খেটেছেন।

বিচারক ২৯ মে একটি আবিষ্কারের শুনানির সময় নির্ধারণ করেছিলেন এবং ওয়েইনস্টেইনের নতুন বিচারের জন্য শ্রম দিবসের পরে অস্থায়ীভাবে নির্ধারিত ছিল।

ইউসিএলএ-তে পুলিশ ইসরায়েল-বিরোধী ক্যাম্প পরিষ্কার করেছে, ১৩০ জনেরও বেশি গ্রেপ্তার করেছে

নিউইয়র্কের একটি আপিল আদালত বৃহস্পতিবার ওয়েনস্টেইনের ২০২০ সালের ধর্ষণের দোষী সাব্যস্ত করে, একটি ল্যান্ডমার্ক  মামলার একটি অত্যাশ্চর্য বিপরীতে একটি নতুন বিচারের আদেশ দেয়।

৪-৩-এর একটি সিদ্ধান্তে, আদালত দেখেছে যে ওয়েইনস্টাইনের বিচারের বিচারক প্রসিকিউটরদের সেই মহিলাদেরকে ডাকতে অনুমতি দিয়েছেন যারা বলেছিলেন যে ওয়েইনস্টেইন তাদের সাক্ষ্য দেওয়ার জন্য আক্রমণ করেছিলেন, যদিও তাদের অভিযোগগুলি বিনোদন মোগলের অভিযোগের সাথে বিশেষভাবে সম্পর্কিত ছিল না।

২০২০ সালের ফেব্রুয়ারিতে টিভি এবং চলচ্চিত্র প্রযোজনা সহকারী মিমি হ্যালিকে ২০০৬ সালে ওরাল সেক্স এবং ২০১৩ সালে হেয়ারস্টাইলিস্ট জেসিকা মানকে তৃতীয়-ডিগ্রী ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ওয়েইনস্টেইনকে ২৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

১৯৯০-এর দশকে অভিনেতা অ্যানাবেলা সিওরার ধর্ষণের অভিযোগ থেকে তিনি প্রথম-ডিগ্রি ধর্ষণ এবং দুটি শিকারী যৌন নিপীড়নের অভিযোগ থেকে খালাস পান। ওয়েইনস্টেইন কখনও অসম্মতিমূলক যৌনতায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।

ওয়েইনস্টেইনের আইনজীবী প্রথম তার নিউ ইয়র্কের মামলায় ২০২৩ সালের জানুয়ারিতে একটি আপিল দায়ের করেছিলেন। আইডালার দায়ের করা আপিলটিতে দাবি করা হয়েছিল যে বিনোদন মোগল “ন্যায্য বিচার” পায়নি।

“হার্ভে নির্দোষ এবং এই অভিযোগের জন্য কখনও দোষী সাব্যস্ত হওয়া বা বিচার করা উচিত ছিল না,” ওয়েইনস্টেইনের প্রতিনিধি জুডা এঙ্গেলমায়ার সেই সময়ে ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন।

“প্রাক্তন বিচারক বার্ক হার্ভেকে তিরস্কার করার মুহূর্ত থেকে বিচার ব্যর্থ হয়, তাকে জিজ্ঞাসা করা হয় যে বিচারক আদালতে প্রবেশ করার আগে বা দিনের কার্যক্রম শুরু করার আগে ঘটেছিল এমন একটি সেলফোন ব্যবহারের কারণে তিনি তার বাকি জীবন কারাগারে কাটাতে চান কিনা।

রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে – যুক্তরাষ্ট্র

“ফলে বার্ককে বেঞ্চ থেকে প্রত্যাখ্যান করা হয়েছিল, এবং মামলাটিও হওয়া উচিত ছিল। মিথ্যা থেকে একজন জুরির ব্যক্তিগত আইনজীবীদের বলেছিল যে মামলা-সম্পর্কিত অভিযোগকারীদের প্রতিনিধিত্বকারী নন-কেস-সম্পর্কিত অভিযোগকারীদের প্রতিনিধিত্বকারী প্রসিকিউটরিয়াল সারোগেট হিসাবে কাজ করে, যেহেতু আমাদের প্রায়শই আটকানো হয়েছিল, জুরি ছিল সৎ হলে তারা কখনই সেই দিকে যেতে পারত না।”

শেষ পর্যন্ত, আপিল আদালত আবিষ্কার করেছে যে ট্রায়াল বিচারকের শুধুমাত্র সাক্ষীদেরকে যৌন নিপীড়নের এনকাউন্টার সম্পর্কে সাক্ষ্য দেওয়ার অনুমতি দেওয়া উচিত ছিল যেগুলি থেকে ওয়েইনস্টেইনের অভিযোগগুলি উদ্ভূত হয়েছিল। তার বিচারের সময়, একাধিক মহিলা ওয়েইনস্টাইনের দ্বারা সম্পাদিত যৌন নিপীড়নের বিষয়ে সাক্ষ্য দিয়েছেন, যদিও এটি তার জন্য অভিযোগের মুখোমুখি হয়নি।

নিউইয়র্কের তার দোষী সাব্যস্ত করার সিদ্ধান্ত সত্ত্বেও, ওয়েইনস্টেইন ক্যালিফোর্নিয়ায় দোষী সাব্যস্ত হওয়ার অভিযোগে তার কারাগারের সময় কাটাতে থাকবেন।

বিনিয়োগের ক্ষেত্রে পাকিস্তান সৌদি আরবকে অগ্রাধিকার দিচ্ছে বলে জানিয়েছেন সৌদি মন্ত্রী ড

২০২০ সালে নিউইয়র্কে ওয়েইনস্টেইনের সাজা হওয়ার পরে, ২০০৪ এবং ২০১৩ এর মধ্যে লস অ্যাঞ্জেলেস এবং বেভারলি হিলসের চার মহিলার দ্বারা যৌন নির্যাতনের অভিযোগের মুখোমুখি হওয়ার জন্য তাকে 2021 সালের জুলাই মাসে ক্যালিফোর্নিয়ায় প্রত্যর্পণ করা হয়েছিল।

২০২২ সালের ডিসেম্বরে, ওয়েইনস্টেইনকে ধর্ষণ, জোরপূর্বক মৌখিক মিলন এবং জেন ডো ১ নামে পরিচিত একজন মহিলার সাথে জড়িত আরেকটি যৌন অসদাচরণের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল।

২০২৩ সালের ফেব্রুয়ারিতে তাকে ১৬ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছিল। ওয়েইনস্টেইনের আইনি দল সেই দোষী সাব্যস্ত হওয়ার জন্য আপিল করার অঙ্গীকার করেছে, যেমন.

ওয়েইনস্টেইন ১৯৯৬ সালে দুটি অভিযুক্ত অপরাধের জন্য লন্ডনে অভিযোগের মুখোমুখি হন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version