বসির আহাম্মেদ, ঝিনাইদহ-হাসি মুখে রক্তদান বাঁচতে পারে লক্ষ প্রাণ এই শ্লোগানকে সামনে রেখে কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে তৃষ্ণার্ত এক হাজার পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে এক হাজার গ্লাসেরও বেশি বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়েছে। রোববার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়।

ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ

কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর সভাপতি মোঃ আব্দুস সালামের দিকনির্দেশনায় প্রোগ্রামটি সাফল্যমন্ডিত করতে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজ হোসেন ফারুক, সরকারি কে.এম.এইচ কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ তানভীর জামান প্রতিক, সাফদারপুর এসডি কলেজের লেকচারাল মোঃ সাদ আহাম্মেদ, কে.বি.বি’র অর্থ সম্পাদক মোঃ মেহেদী হাসান, দপ্তর সম্পাদক  মোঃ ইনারুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক ইমরান নাজির, ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ শাকিল আহাম্মেদ, সহ-সমাজকল্যান বিষয়ক সম্পাদক জনি পারভেজ, কার্যকরী সদস্য মোঃ কামরুল হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে বাস-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-৩

ঝিনাইদহের কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্যোগে পথচারী ও শ্রমজীবী এক হাজার মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি, লেবুর শরবত বিতরণ

চার্জার ভ্যান চালক রবিউল ইসলাম জানান, প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুবই কষ্ট হয়। তারপরও জীবন জীবিকার তাগিদে তীব্র রোদের ভিতরে ভ্যান নিয়ে বাহিরে বেড় হতে হয়। তিনি কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশুদ্ধ ঠান্ডা পানি ও ঠান্ডা লেবুর শরবত পান করতে পেরে আনন্দিত হন।

জলাশয় দখলের কারণে ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হচ্ছে: মির্জা আব্বাস

পথচারী আমেনা বেগম জানান, অসুস্থ মেয়েকে ডাক্তার দেখাতে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলাম। অসুস্থ মেয়েকে ডাক্তার দেখিয়ে বাসায় ফেরার পথে ঠান্ডা লেবুর শরবত পান করার পর আমি স্বস্তি ফিরে পেলেন। পরে তিনি ব্লাড ব্যাংকের প্রতি শুভকামনা জানিয়ে বাসায় ফিরে যান।

শনিবার স্কুল-কলেজ বন্ধ বাড়ানোর সিদ্ধান্ত: প্রতিমন্ত্রী

কোটচাঁদপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক জানান, কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহ বাড়ছে। এই তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে।

উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে

রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে পথচারী ও শ্রমজীবীদের কথা ভেবেই তাদের শরীর শীতল রাখার জন্য বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর রস মিশ্রিত শরবত বিতরণ করা হয়। তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version