ঢাকা, ২৪ এপ্রিল — স্থানীয় নির্বাচন বর্জনের দলের সিদ্ধান্তকে অমান্য করে উপজেলা নির্বাচনে প্রথম ধাপে অংশ নেওয়ায় দলের ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি।

বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের পরিসংখ্যানে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বিতাকারী নেতাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলের সিনিয়র নেতারা বলেছেন, যারা সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হবেন বা জবাব দিতে ব্যর্থ হবেন তাদের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পদ থেকে বহিষ্কার করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন সহ-দপ্তর সম্পাদক বলেন, মঙ্গলবার রাত পর্যন্ত মোট ৬৪ জন বিএনপি নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং ৪৮ ঘণ্টার মধ্যে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যথাযথ জবাব দিতে বলা হয়েছে।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যেকোনো নির্বাচনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি হাইকমান্ড।

ফরিদপুরে মন্দিরে অগ্নিসংযোগের ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করেছে বিএনপি

এদিকে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় পাঁচ নেতাকে বহিষ্কার করেছে দলটি।

দলীয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় নীলফামারী জেলার জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি ফাহমিদ ফয়সাল চৌধুরীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া দিনাজপুর জেলার বিরইল উপজেলার সহ-সভাপতি সাদেক আলী, উত্তর চট্টগ্রাম জেলার চিকনন্দি ইউনিয়নের সহ-আহ্বায়ক রাশেদ আলী মাহমুদ, কক্সবাজার জেলা বিএনপি নেতা জহুরুল আলম ও কক্সবাজার জেলা বিএনপি নেতা এম হান্নান মিয়া, কক্সবাজার জেলার মাতব্বর হোসেন প্রমুখ। ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় দল থেকে বহিষ্কৃত হয়েছেন দলনেতা।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version