জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর শক্ত ঘাঁটি দক্ষিণ লেবাননের একটি বাড়িতে শনিবার ইসরায়েলি হামলায় একই পরিবারের চারজনসহ পাঁচজন নিহত হয়েছে, লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে।

ইসরায়েলের হার্জগ আমস্টারডাম হলোকাস্ট যাদুঘর পরিদর্শন করবে, প্রতিবাদ ঘোষণা করেছে

এই অভিযানে একজন বাবা, তার গর্ভবতী স্ত্রী এবং দুই সন্তানের মৃত্যু হয়েছে, সংবাদ সংস্থা জানিয়েছে, সেইসাথে অন্য একজন ব্যক্তি। এছাড়াও আহত হয়েছেন আরও নয়জন। সবাইকে কাছের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বাইডেন বলেছেন, গাজা কৌশলে নেতানিয়াহু ‘ইসরায়েলকে আঘাত করছেন’

বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, ধর্মঘটটি লক্ষ্য করা বাড়িটি সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছে, প্রতিবেশী বাড়িগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল ও লেবাননের জঙ্গি সংগঠন হিজবুল্লাহর মধ্যে সংঘর্ষ চলছে।

হিজবুল্লাহকে মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি এবং বেশ কয়েকটি সুন্নি আরব দেশ দ্বারা একটি সন্ত্রাসী সংগঠন হিসাবে বিবেচনা করা হয়, যখন ইইউ তার সশস্ত্র শাখাকে একটি সন্ত্রাসী গোষ্ঠী হিসাবে তালিকাভুক্ত করে।

https://www.youtube.com/watch?v=4-NjcGcX1nA

গাজা ত্রাণ ঘাটের জন্য মার্কিন জাহাজ পাঠিয়েছে
মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই পূর্ব ভূমধ্যসাগরীয় অঞ্চলে একটি সেনা জাহাজ পাঠিয়েছে, বিধ্বস্ত গাজা উপত্যকায় অনেক প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদানে সহায়তা করতে।

জার্মানির হ্যাবেক বলেছেন, গাজায় ইসরায়েলের ‘কৌশল’ পরিবর্তন করা উচিত

ইউএস সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) সোশ্যাল মিডিয়ায় বলেছে যে ইউএস আর্মি ভেসেল জেনারেল ফ্র্যাঙ্ক এস বেসন ইতিমধ্যেই এই অঞ্চলের পথে ছিল।

সেন্টকম উল্লেখ করেছে যে জাহাজটি “প্রেসিডেন্ট [জো] বিডেনের ৩৬ ঘন্টারও কম সময় পরে গাজাকে সমুদ্রপথে মানবিক সহায়তা প্রদান করবে বলে ঘোষণা করেছে।”

ইসরায়েল-হামাস যুদ্ধ গাজায় সাহায্য ঘাটির জন্য জাহাজ পাঠিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

বিডেন বৃহস্পতিবার খাদ্য, জল, ওষুধ এবং অস্থায়ী আশ্রয় বহনকারী জাহাজগুলি গ্রহণের জন্য গাজার উপকূলে একটি অস্থায়ী বন্দর স্থাপনের পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

ইউক্রেন, পোল্যান্ড ইউক্রেনে ন্যাটো বাহিনীকে অস্বীকার করবে না

“বেসন, একটি লজিস্টিক সাপোর্ট ভেসেল, গুরুত্বপূর্ণ মানবিক সরবরাহ সরবরাহের জন্য একটি অস্থায়ী পিয়ার স্থাপনের জন্য প্রথম সরঞ্জাম বহন করছে,” সেন্টকম বলেছে।

শুক্রবার, পেন্টাগন বলেছে যে বন্দর স্থাপনে ৬0 দিন সময় লাগতে পারে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version