বসির আহাম্মেদ,  ঝিনাইদহ প্রতিনিধি- ঝিনাইদহের ৪ আসনের সংসদ কলকাতায় নিহত সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহের অপেক্ষায় রয়েছেন কালীগঞ্জসহ ঝিনাইদহের হাজার হাজার মানুষ।

হত্যার ঘটনা নিশ্চিত হওয়ার ২ দিন পেরিয়ে গেলেও এখনও তার মরদেহের সন্ধান না পাওয়ায় হতাশা বাড়ছে স্বজনদের মাঝে। এদিকে সকালে কালীগঞ্জ পৌঁছেছেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। বাবা হত্যার বিচার চেয়েছেন তিনি।

শুক্রবার সকালে কালীগঞ্জে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনানের বাড়ির সামনে আসেন তার ছোট মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। তাকে ঘিরে রাখেন শত শত নেতাকর্মী। প্রিয় নেতার মরদেহের খোজ পাওয়া গেলো কি না তার খবর জানতে আর মেয়েকে স্বান্তনা দেন নেতাকর্মীরা।

ঝিনাইদহে গৃহবধুকে গলা কেটে হত্যা , আহত-১, আটক-২

নেতাকর্মীরা জানায়, কলকাতায় মৃত্যুর বিষয় নিশ্চিত হওয়ার দুই দিন পার হলেও এখনও তার মরদেহ উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এ নিয়ে হতাশা বিরাজ করছেন তাদের মাঝে। শেষ বারের মত প্রিয় নেতাকে দেখতে চান তারা।

আর তার হত্যার সাথে জড়িত সকলের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী স্থানীয়দের।
সংসদ সদস্য’র মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার আস্থা আছে। তিনি পিতা হত্যার সুষ্ঠু বিচার পাবেন বলে আশা করনে।

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি শিবলী নোমানী বলেন, মোটরসাইকেলে করে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিতেন। তার মতো এমপি আমরা হয়তো আর পাবো না।

পি হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আখতারুজ্জামান শাহীনকে গ্রেফতার করে দেশে আনা হোক। তার কাছ থেকে আরো অনেক তথ্য পাওয়া যাবে বলে আমি বিশ^াস করি। আমি হত্যাাকারীদের দৃষ্টমুলক বিচারের দাবিসহ এমপির মৃতদেহ খুজে বের করে ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।

ঝিনাইদহের নিখোঁজ এমপি আনার হত্যাকান্ডে ধোয়াশা ? আ’লীগের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন সহ কর্মসূচীর ডাক

কালীগঞ্জ পৌর কাউন্সিলর সামছুন্নাহার বীনা বলেন, আমরা এমন এমপি আর পাবো না। তার জনপ্রীয়তা সবার উপরে। মানুষের কথা চিন্তা করে সে একটা দিনও শান্তির সাথে ঘুমাতে পারেনি। সেই মানুষকে এমন নির্মমভাবে হত্যা করেছে। আমরা এর বিচার চাই। এর সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক। আমরা এটা দেখতে চাই।

কালীগঞ্জ থানা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওদুদ বলেন, আমাদের এমপিকে যে নির্মম নৃশংসভাবে হত্যা করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার দেহটা শুনছি ছিন্ন ভিন্ন করা হয়েছে।

সেই ছিন্ন ভিন্ন দেহের যে কোন একটা অংশ উদ্ধার হোক সেটাই আমরা চাই। সেটাকেই আমরা লাশ মনে করে আমরা জানাযা করবো এবং আমাদের পারিবারিক গোরস্থানে দাফন করবো, এটাই আমাদের দাবি।
কালীগঞ্জ থানা শ্রমিক লীগের সভাপতি গোলাম রসুল বলেন, এই হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আখতারুজ্জামান শাহীন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার কলকাতায় খুন

তাকে গ্রেফতার করে যদি দেশে আনা যায় তাহলে কেন এমপিকে হত্যা করা হলো, কারা কারা জড়িত সবকিছুই পরিস্কার হয়ে যাবে বলে আমি মনে করি উল্লেখ্যঃ গত ১২ মে কলকাতায় চিকিৎসার জন্য যান ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

১৩ মে তাকে কৌশলে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে ডেকে নিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় হত্যারকারীদের মধ্যে ৩ জন আটক থাকলেও এখনও ধরাছোয়ার বাইরে মুল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন।

এদিকে ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

ঝিনাইদহে প্রগতি স্বেচ্ছাসেবী সংগঠনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শুক্রবার বিকেলে উপজেলার মেইন বাসস্ট্যান্ডে এ কর্মসূচীর আয়োজন করে কালীগঞ্জের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। শুরুতে বিকেলে দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। হাজার হাজার নেতাকর্মী মিছিল সহকারে মেইন বাসস্ট্যান্ডে গিয়ে জড়ো হন।

সেখানে অনুষ্ঠিত হয় মানববন্ধন কর্মসূচী। এতে সংসদ সদস্য’র মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন, পৌর মেয়র আশরাফুল ইসলাম আশরাফ, কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান শিবলী নোমানীসহ অন্যান্যরা বক্তব্য  রাখেন।

সেসময় বক্তারা, কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার সাথে জড়িত সকলের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন।

হরিণাকুন্ডুতে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত-২০, আটক-৫

এছাড়াও ঝিনাইদহ ৪ আসনের এমপি আনারের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এই দেওয়া মাহফিলের আয়োজন করা হয়।

কালীগঞ্জ উপজেলা শ্রমিক লীগরে সভাপতি গোলাম রসুল জাানান, এমপির আনারের আত্মার শান্তি রুহের মাগফেরাত কামনা করে শুক্রবার বাদ জুম্মা কালীগঞ্জ উপজেলার প্রতিটি মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্ব-স্ব মসজিদের ইমাম দোয়া মাহফিল পরিচালনা করেন। দোয়ার মাহফিলে এমপির মরদেহ খুঁজে পাওয়াসহ তার আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

গত ১২ মে কলকাতায় চিকিৎসার জন্য যান ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে ডেকে নিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় হত্যারকারীদের মধ্যে ৩ জন আটক থাকলেও এখনও ধরাছোয়ার বাইরে মুল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version