ঢাকা, ১৩ মে- আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে একশ ত্রিশ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন বলে সোমবার জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির পরিচালক (জনসংযোগ) মো: শরিফুল আলম প্রার্থিতা প্রত্যাহারের কারণে ছয়জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

উপজেলা নির্বাচন প্রমাণ করেছে জনগণ এই সরকারের সঙ্গে নেই: মান্না

লন্ডনে স্বাস্থ্যমন্ত্রী “অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্সের আন্তর্জাতিক প্রতিক্রিয়া” শীর্ষক কনফারেন্সে যোগ দেবেন

তিনি বলেন, যারা প্রার্থিতা প্রত্যাহার করেছেন তাদের মধ্যে ৭৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৪৩ জন ভাইস-চেয়ারম্যান এবং ১৪ জন ভাইস চেয়ারম্যান পদে সংরক্ষিত মহিলা প্রার্থী।

১ম ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহের দুটি উপজেলায় চেয়ারম্যান নির্বাচীত হলেন মাসুম ও শিবলী

এছাড়া পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ৩টি পদে ছয়জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায়, শরীয়তপুরের গোসাইহাট উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী এবং ফেনীর সোনাগাজী ও দাগনভূঁইয়া উপজেলায় সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবেন বলেও জানান তিনি।

নির্বাচন কমিশন তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ করবে এবং প্রার্থীদের আজ থেকে প্রচারণা শুরু করার অনুমতি দেওয়া হবে।

ঝিনাইদহের দুই উপজেলায় ভোট গ্রহণ চলছে, সকাল থেকে ভোটার উপস্থিতি কম

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬১৮ জন এবং নারীদের জন্য সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৪০০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মত উপজেলা পরিষদ নির্বাচন সুষ্টু হবে, নির্বাচন কমিশন সাংবাদিক বান্ধব—ঝিনাইদহে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন ২৯ মে ১১২টি উপজেলা পরিষদে এবং দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ২১ মে অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ২৮ জন এবং দ্বিতীয় ধাপে ২১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম

অনিয়ম ও দুর্বল ভোটার উপস্থিতির অভিযোগের মধ্যে বুধবার দেশের ৫৯টি জেলার ১৩৯টি উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version