ঢাকা, ১০ মে– নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না শুক্রবার বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে কম ভোটার উপস্থিতি প্রমাণ করেছে দেশের মানুষ সরকারের পাশে নেই।

১ম ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহের দুটি উপজেলায় চেয়ারম্যান নির্বাচীত হলেন মাসুম ও শিবলী

“জনগণ এই সরকারকে ভোট দেয়নি (৭ জানুয়ারী জাতীয় নির্বাচনের সময়) এবং তারা এখনও এটিকে ভোট দেয় না। (প্রথম ধাপের) উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এবং দেখা গেছে যে এত কম ভোটার উপস্থিতি আগে কখনো ছিল না। বাংলাদেশের ইতিহাসে উপজেলা নির্বাচনের মতো এই নির্বাচন,” বলেন তিনি।

এক অবস্থান কর্মসূচিতে বক্তৃতায় মান্না বলেন, প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সংসদে দেওয়া ভাষণে বলেছেন, জনগণ তার সঙ্গে থাকায় তিনি কোনো কিছুর পরোয়া করেন না।

ঝিনাইদহের দুই উপজেলায় ভোট গ্রহণ চলছে, সকাল থেকে ভোটার উপস্থিতি কম

“মানুষ বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন? এর মানে কি ওবায়দুল কাদের আপনার সাথে আছে? কেউ কি আপনার সাথে আছে? এমনকি আপনার দলের লোকজন আপনার সাথে নেই। তারা আপনার সাথে থাকলে ভোট দিতে যেত” ৭ জানুয়ারি এবং তারা উপজেলা নির্বাচনে ভোট দিতে যেত,” তিনি পর্যবেক্ষণ করেন।

বিদ্যুত ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ রাষ্ট্রবন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মত উপজেলা পরিষদ নির্বাচন সুষ্টু হবে, নির্বাচন কমিশন সাংবাদিক বান্ধব—ঝিনাইদহে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান

ইউটিলিটি সার্ভিসের শুল্ক বৃদ্ধির মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রমবর্ধমান মূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার জন্য মান্না সরকারের সমালোচনা করেন।
“এই সরকার পণ্য ও বিদ্যুতের দাম কমাতে পারবে না। কিন্তু বৈদেশিক ঋণের পরিমাণ এখন একশ বিলিয়ন ডলারের বেশি… বিদেশিদের চাপে ঋণ পরিশোধের জন্য অর্থনৈতিক পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। ল্যান্ডার,” তিনি বলেন।

উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার দায়ে আরও তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি; মোট এখন 143

ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, সরকারের কাছে তিন মাসের জন্য বিদেশ থেকে পণ্য আমদানি করার মতো পর্যাপ্ত ডলার নেই কারণ প্রবাসী বাংলাদেশিরা এই সরকার চোর জানে বলে আইনি মাধ্যমে টাকা পাঠাচ্ছে না।

তিনি বলেন, দেশের জরাজীর্ণ অর্থনৈতিক অবস্থা প্রমাণ করেছে যে সরকারই নয়, বিরোধী দলগুলো দুর্বল হয়ে পড়েছে।

ঝিনাইদহের দুইটি উপজেলায় ১০ প্রার্থীই আওয়ামীলীগের “যোগ্য প্রার্থী” সংকট দেখছেন ভোটাররা

ভঙ্গুর সরকারকে ক্ষমতাচ্যুত করে দুঃশাসন ও দুর্ভোগ থেকে মুক্তির জন্য নতুন করে আন্দোলনে নামতে দেশবাসীর প্রতি আহ্বান জানান মান্না।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version