ঢাকা, মে ১- শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মঙ্গলবার বলেছেন, পাঠ্যক্রম অনুযায়ী সিলেবাস শেষ করতে প্রয়োজনে শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হবে।

“শিক্ষার সাথে আমাদের যা করতে হবে তা অর্জনের জন্য যদি আমাকে শুক্রবার এটি খোলা রাখতে হয় তবে আমাকে এটি খোলা রাখতে হবে,” তিনি বলেছিলেন।

পিডব্লিউসি বাংলাদেশ সিনিয়র ব্যাংকার শামস জামানকে এর কান্ট্রি ম্যানেজিং পার্টনার হিসেবে নিয়োগ করেছে

ঢাকায় সচিবালয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, “আমাদের এখন 185 কার্যদিবস আছে। মূল্যায়নের জন্য আমাদের সেখানে 20 দিন রাখা হয়েছে। জাতীয় দিবসের জন্য পাঁচ দিন, আমরা অতিরিক্ত দিনগুলিতে পুনর্বিন্যাস করব। শিক্ষা ক্যালেন্ডার স্থিতিশীল রাখা কঠিন,” বলেছেন মন্ত্রী।

অনুপ্রবেশের দায়ে সাজা ভোগ করে ভারত ফেরত ২০ বাংলাদেশী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে হাইকোর্টের আদেশের বিষয়ে জানতে চাইলে নওফেল বলেন, তারা আদালতের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল। আপিল দায়ের না হওয়া পর্যন্ত আদালতের সিদ্ধান্ত অনুসরণ করা হবে।
তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও অন্যান্য ছুটির কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শহরের তুলনায় গ্রামাঞ্চলে বেশি ক্ষতির সম্মুখীন হয়। এখন থেকে জেলাভিত্তিক স্কুল খোলা ও বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

শৈলকুপায় ভ্যান চালককে পিটিয়ে হত্যা

তিনি বলেন, দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ বা সম্মিলিতভাবে খোলা হবে না।
সোমবার দেশে তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরামর্শে সোমবার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ঝিনাইদহ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাহেলা বেগম ও অন্তরা খাতুন নামের দুই নারীকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিবেশীরা।

রোববার শিক্ষা মন্ত্রণালয় এক সার্কুলারে বলেছে, কর্তৃপক্ষ চাইলে শীতাতপ নিয়ন্ত্রিত শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে।

দেশটিতে গত কয়েকদিন ধরে তাপপ্রবাহ অব্যাহত রয়েছে যেখানে প্রতিদিন হিট স্ট্রোকে মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করে হত্যা, বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে অসহায় পরিবার

প্রচণ্ড গরমের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তে দেশজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।

এ অবস্থায় সোমবার শিক্ষাপ্রতিষ্ঠান বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version