ঢাকা, ৩০ এপ্রিল — ভারতীয় কারাগারে সাজা ভোগ করে মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ফিরেছেন ২০ বাংলাদেশি।

শৈলকুপায় ভ্যান চালককে পিটিয়ে হত্যা

ফেরত আসাদের মধ্যে ছয় নারী ও ১৪ শিশু রয়েছে। ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।
ফেরার সময় নো ম্যানস ল্যান্ডে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাহেলা বেগম ও অন্তরা খাতুন নামের দুই নারীকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিবেশীরা।

এসব ফেরত নারী ও শিশুরা খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, ঢাকা, কেরানীগঞ্জ, পিরোজপুর, কুমিল্লা, গাজীপুর, চাঁদপুর, গোপালগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে এসেছে।

নারী ও শিশুদের পাচার রোধে পশ্চিমবঙ্গে গঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় এবং টাস্কফোর্সের যৌথ প্রচেষ্টার অংশ হিসেবে তাদের প্রত্যাবাসন করা হয়েছে।

ইসরায়েল নেতানিয়াহু মুখপাত্র বলেছেন, ইন্টারনেট ক্লিকের জন্য মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়া গণকবর সম্পর্কে ইসরাইল ‘হামাস লিবেল’কে উড়িয়ে দিয়েছে

মহিলা ও শিশু বিষয়ক বিভাগের একজন প্রতিনিধিসহ কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের একটি প্রতিনিধি দল ফেরত আসা নারী ও শিশুদের হস্তান্তর করেছে।

বেনাপোল চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, ভালো কাজের প্রতিশ্রুতি দিয়ে তাদের দালালদের ফাঁদে ফেলে কলকাতায় পাঠানো হয়েছে।

যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করে হত্যা, বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে অসহায় পরিবার

সেখানে কর্মরত অবস্থায় কলকাতা পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সাজা ভোগ করার পর তাদের পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে।

ঝিনাইদহের কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্যোগে পথচারী ও শ্রমজীবী এক হাজার মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি, লেবুর শরবত বিতরণ

উভয় দেশের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে আলোচনার পর তাদের ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত পাঠানো হয়। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version