স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার চরআড় কান্দিসরকারি প্রাথমিক বিদ্যালয়ভোট কেন্দ্র পাহাড়া দেওয়া গ্রাম পুলিশ সদস্য রনজিৎ কুমার দে কে হত্যা করে দুবৃত্তরা। তিনি বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি গ্রামের শিবেন্দ্রনাথ দের ছেলে।

সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছাস রাজবাড়ী জেলায় প্রথম মন্ত্রী জিল্লুল হাকিম

এ ঘটনায় গত সোমবার (৮ জানুয়ারী) দুপুরে গ্রাম পুলিশ সদস্যের স্ত্রী রিতা দে বাদী হয়ে বালিয়াকান্দি থানায় অজ্ঞাতনামা আসামী করে মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার দুপুরে বালিয়াকান্দি বালিয়াকান্দি উপজেলা পরিষদ ও থানার সামনে হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখা।

বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী বালিয়াকান্দি উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন,হাফিজুর রহমান,শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ অসিত কুমার দাস, রবীন্দ্রনাথ, মফিজ মিয়া, নিহত গ্রাম পুলিশ রঞ্জিত কুমার দে’র চাচা কালা চাঁন দে প্রমুখ।

দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ৮ ঘন্টা ব‌ন্ধের পর ফে‌রি চলাচল স্বাভাবিক

বক্তারা বলেন, ভোট কেন্দ্র পাহাড়া দিতে গিয়ে গ্রাম পুলিশ সদস্য রনজিৎ কুমার দে জীবন দিয়েছেন। তাকে যারা হত্যা করেছে, তাদের দ্রুত গ্রেপ্তারকরে আইনের আওতায় আনতে হবে।

দ্রুত গ্রেপ্তার না করা হলে আমরা কঠোর কর্মসূচি গ্রহণ করবো। আমরা চাই যেন এ ভাবে আমাদের আর কোন ভাইকে হারাতে না হয়।

মামলা সুত্রে জানাগেছে, গ্রাম পুলিশ রনজিৎ কুমার দে বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট কেন্দ্র পাহাড়া দেন।

নির্বাচনোত্তর সহিংসতা বালিয়াকান্দি ও কালুখালীতে ব্যবসায়ীকে হাতুরী পেটা ॥ বাড়ী ভাংচুর ও হুমকি প্রদর্শন

গত শুক্রবার (৫ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার সময় বাড়ী থেকে ভোট কেন্দ্র পাহাড়া দিতে বাড়ী থেকে বের হন। ওই বিদ্যালয়ের নাইটগার্ড মোঃ ইউসুফ হোসেনের সাথে রাতে পাহাড়ায় ছিলেন।

রাত সাড়ে ৩ টার সময় গ্রাম পুলিশ রনজিৎ প্রকৃতির ডাকে সারা দেওয়ার জন্য স্কুলের পিছনে কাঠবাগানে যান। প্রায় আধাঘন্টা পার হয়ে গেলেও ফিরে না আসায় নাইটগার্ড ডাকাডাকি করতে থাকেন।

সারা না দেওয়ায় বিষয়টি নাইটগার্ড তার স্কুলের ম্যাডাম ও স্থানীয় কিরণ মেম্বারকে ফোনে অবহিত করেন। শনিবার (৬ জানুয়ারী) সকাল ৫ টার সময় খোঁজাখুঁজির একপর্যায়ে বিদ্যালয়ের টয়লেটের পাশে কাঠ বাগানে গ্রাম পুলিশের লাশ পাওয়া যায়।

নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন মন্ত্রিসভা: কাদের

তাকে অজ্ঞাতনামা ব্যক্তিরা গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। খবর পেয়ে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার  জি.এম. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, বালিয়াকান্দি থানার ওসি আলমগীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও বালিয়াকান্দি থানার এসআই মোঃ রাজিবুল ইসলাম বলেন, হত্যাকা-টি ক্লুলেস। তদন্ত চলছে।

দ্রুতই রহস্য উদঘাটন করাসহ আসামী গ্রেপ্তার হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আমরা মৃত্যুর সংবাদ শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়ে জেলা প্রশাসকের তহবিল থেকে কিছু অর্থ প্রদান করেছি।

তার সন্তান যদি গ্রাম পুলিশে চাকরি করতে চায়, আমরা সেটা দিয়ে দেয়ার ব্যবস্থা করব। যদি অন্য কোন চাকরি করতে চায়, সেখানেও আমাদের পক্ষ থেকে জোর সুপারিশ থাকবে।

যেহেতু রঞ্জিত কুমার দে সরকারি ডিউটি পালন করতে গিয়ে হত্যার শিকার হয়েছেন। এখানে আমাদের অনেক কিছুই করবার আছে। পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যেই বিভিন্ন প্রকার অভিযান শুরু করেছেন।

অপরাধি যেই হোক তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। আমরা আশা করছি খুব দ্রুতই হত্যার
সঠিক তথ্য জানতে পারবো।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version