মাসুদ রেজা শিশির ঃ স্বাধীনতার পর কোন পূর্ন মন্ত্রী পায়নি রাজবাড়ী জেলাবাসী। দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে এ এলাকার মানুষের। রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনে এবারই প্রথম পূর্ন
মন্ত্রী হিসাবে এ অঞ্চলের মানুষের স্বপ্ন পূরণ হয়েছে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে মন্ত্রী পরিষদের সদস্য নির্বাচিত করায় রাজবাড়ী-২ আসনের সর্বস্তরের মানুষ শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞা জানিয়েছেন। মন্ত্রী হওয়ার সংবাদে বিভিন্ন স্থানে আতশবাজী, মিষ্টি বিতরণ করা হয়েছে।

দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ৮ ঘন্টা ব‌ন্ধের পর ফে‌রি চলাচল স্বাভাবিক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থ বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ইতিমধ্যে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

নতুন মন্ত্রী পরিষদে প্রথম বারের মত নিয়োগ পেয়েছেন রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

গত ১০ জানুয়ারী রাত সাড়ে ৮টায় মন্ত্রিপরিষদ সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন বলেন, যারা নতুন মন্ত্রিসভার দায়িত্ব পেয়েছেন তাদের শপথ গ্রহণের জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।

নির্বাচনোত্তর সহিংসতা বালিয়াকান্দি ও কালুখালীতে ব্যবসায়ীকে হাতুরী পেটা ॥ বাড়ী ভাংচুর ও হুমকি প্রদর্শন

বৃহস্পতিবার (১১ই জানুয়ারী) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। নতুন মন্ত্রিসভা ২৫ জন পূর্ণমন্ত্রী এবং ১১জন প্রতিমন্ত্রী নিয়ে গঠিত হবে।

মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের আমন্ত্রণ পাওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন ভাবে শুভেচ্ছা জানাচ্ছেন। মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়া বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ১৯৫৪ সালের ২ জানুয়ারী এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এম.এ) পাশ করেন। তার পিতা আবুল হোসেন ছিলেন একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী। জিল্লুল হাকিমের পৈতৃক বাড়ি পাংশা উপজেলা শহরের নারায়ণপুর গ্রামে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় মোঃ জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন গোয়ালন্দ মহকুমা কমান্ডার ছিলেন। তার স্ত্রী সাঈদা হাকিম ও দুই ছেলে মিতুল হাকিম ও রাতুল হাকিম সফল ব্যবসায়ী এবং একমাত্র কন্যা চিকিৎসক।

নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন মন্ত্রিসভা: কাদের

মোঃ জিল্লুল হাকিম ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ৬বার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ সালে প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী নাসিরুল হক সাবুর কাছে পরাজিত হন।

২০০৮ সালের নির্বাচনে বিএনপির নাসিরুল হক সাবুকে পরাজিত করে ফের সংসদ সদস্য নির্বাচিত হন জিল্লুল হাকিম। ২০১৪ সাল এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

টানা চতুর্থবার সংসদ নেতা শেখ হাসিনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ১ লক্ষ ৮৫ হাজার ৪ শত ১৮ ভোটের ব্যধানে বিশাল বিজয় অর্জন করেন। এ নির্বাচনে তিনি ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পান। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম সংসদ সদস্যের পাশাপাশি রাজবাড়ী জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

তিনি ২০২১ সালের ১৬ অক্টোবর ত্রি-বার্ষিক সম্মেলনে ৩য় বারের মতো রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রাজবাড়ী জেলা থেকে প্রথম পূর্ণ মন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন।

টানা চতুর্থবার সংসদ নেতা শেখ হাসিনা

এরআগে ২০১৮ সালে দশম জাতীয় সংসদের শেষ সময়ে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে ১বছর এবং তার পূর্বে বিএনপির আমলে অধ্যাপিকা জাহানারা বেগম সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেন।

বালিয়াকান্দি সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ^াস বলেন, সংসদ সদস্য হিসেবে জিল্লুল হাকিম এলাকার ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। এবার পূর্ণ মন্ত্রী হওয়ায় এলাকার আরো উন্নয়ন সাধিত হবে।

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত

উন্নয়নের গতি আরো বেশি ফিরে পাবে। ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টার বলেন, প্রধানমন্ত্রী রাজবাড়ী জেলার জন্য একটি বড় উপহার দিয়েছেন। সেটা এমপি জিল্লুল হাকিমকে একজন পুর্ণ মন্ত্রী করেছেন। এতে রাজবাড়ী জেলাবাসী ব্যাপকভাবে খুশি।

তার কাছে সকল অসমাপ্ত কাজ সমাপ্ত করার দাবী জানাই। এ বিষয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বুধবার সন্ধ্যার পরে তাকে ফোন করে বৃহস্পতিবার মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার প্রস্তুতি গ্রহণের জন্য জানিয়েছেন।

নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন মন্ত্রিসভা: কাদের

নতুন মন্ত্রীসভার তালিকার নাম থাকায় তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে দেশ ও দেশের মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার পরিধি আরো বিস্তৃত হলো।

এ মর্যাদা পাওয়ায় রাজবাড়ী জেলাবাসী ও রাজবাড়ী-২ আসনের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশার ফল।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version