স্টাফ রিপোর্টার ঃ নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশিরা ভোটের বিকল্পের সম্পূর্ণ পরিসর পায়নি: রবিবারের নির্বাচনে যুক্তরাজ্য

বুধবার (১০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় নির্বাচনে নবনির্বাচিত এমপি হিসেবে শপথগ্রহণ ও আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তিনি। এ সময় এ কথা বলেন ওবায়দুল কাদের।

আলাপকালে মন্ত্রিসভা ও বিরোধী দলের নেতা কে হতে চলেছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি  বলেন, ‘কেবিনেটের এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর।  তিনিই বলতে পারবেন আকার কেমন হবে।’

ভোট বর্জন সফল, আওয়ামী লীগের সমর্থকেরাও কেন্দ্রে যাননি: বিএনপিরাষ্ট্রপতি নতুন মন্ত্রিসভার জন্য ২৫ মন্ত্রী, ১১ জন প্রতিমন্ত্রী নিয়োগ

বিরোধী দলের বিষয়ে তিনি আরও বলেন, ‘স্পিকার ও প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত নেবেন। প্রধানমন্ত্রী স্পিকারের সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।’

এর আগে সকালে জাতীয় সংসদের শপথকক্ষে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যরা শপথ নেন। তাদের শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

 

তারও আগে নিয়মানুযায়ী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজে নিজেই শপথ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ নেতা, মতিয়া চৌধুরী উপনেতা এবং নূর-ই আলম চৌধুরী চিপ হুইপ নির্বাচিত হয়েছেন।

বুধবার দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ শেষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

ভোট বর্জন সফল, আওয়ামী লীগের সমর্থকেরাও কেন্দ্রে যাননি: বিএনপি

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসনে জয়ী হয়েছেন।

এছাড়াও একটি করে আসনে জয়ী হয়েছে আওয়ামী লীগের শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এ ছাড়া বাংলাদেশ কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version