গোপালগঞ্জে শেখ হাসিনার পদত্যাগের প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ

সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের প্রতিবাদে গোপালগঞ্জে ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবারের এই প্রতিবাদ মিছিল ও সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মী এবং সহযোগী সংগঠনের সদস্যরা ব্যাপকভাবে অংশগ্রহণ করেন। বিক্ষোভকারীরা sticks এবং অন্যান্য প্রকারের অস্ত্রশস্ত্র নিয়ে সড়কে নেমে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেল ৩টায় এবং সন্ধ্যা ৬:৩০টায় গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়া এলাকার আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় চৌরঙ্গীতে গিয়ে শেষ হয়। এই বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন।

মিছিলে অংশগ্রহণকারীরা শেখ হাসিনার প্রতি সমর্থন জানিয়ে নানা স্লোগান দেন, যেমন “শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই” এবং “শেখ হাসিনার কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে।” তারা রাজনৈতিক প্রতিপক্ষদের বিরুদ্ধে কঠোর স্লোগানও দেন, যেমন “একাত্তরের রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়” এবং “জামায়াত-শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়।” মিছিলে অংশগ্রহণকারীরা বিভিন্ন ধরনের অস্ত্র যেমন টেঁটা, রামদা, চায়নিজ কুড়াল, ঢাল, বাঁশের লাঠি, লোহার রড, এবং পাইপ বহন করেন।

চৌরঙ্গীতে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে জি এম সাহাব উদ্দিন তার বক্তৃতায় নেতা-কর্মী এবং স্থানীয় বাসীন্দাদের সাহস ও দৃঢ়তার সাথে পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানান। তিনি বিএনপি এবং জামায়াতের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে বলেন, তারা দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি এবং লুটপাটের মাধ্যমে বাংলাদেশকে পাকিস্তানের মতো সন্ত্রাসী রাজত্বে পরিণত করতে চায়।

এই উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতার লক্ষণ হিসেবে দেখা দিতে পারে। তাই, সকল পক্ষের জন্য জরুরি যে তারা সংযম বজায় রেখে শান্তিপূর্ণ আলোচনা এবং সমাধান খুঁজে বের করার চেষ্টা করুক, যাতে করে আরো বড় সংঘাত থেকে রক্ষা পাওয়া যায়।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version