মঙ্গলবারের শেষের দিকে, ১৪২ মিমি (৫.৫৯ ইঞ্চি) এরও বেশি বৃষ্টি ২৪ ঘন্টা ধরে দুবাইকে ভিজিয়েছে।

প্রবল বজ্রঝড় সংযুক্ত আরব আমিরাত (ইউএই) তে আঘাত হেনেছে, মাত্র কয়েক ঘন্টার মধ্যে মরুভূমির শহর-রাজ্য দুবাইতে দেড় বছরেরও বেশি বৃষ্টিপাত করেছে এবং প্রধান মহাসড়ক এবং এর আন্তর্জাতিক বিমানবন্দর প্লাবিত করেছে।

দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে সংগৃহীত আবহাওয়া সংক্রান্ত তথ্য অনুসারে, সোমবার দেরীতে বৃষ্টি শুরু হয়েছে, দুবাইয়ের বালি এবং রাস্তাগুলি প্রায় ২০ মিমি (০.৭৯ ইঞ্চি) বৃষ্টিতে ভিজিয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় (০৫:০০ জিএমটি) ঝড়ের তীব্রতা বৃদ্ধি পায় এবং সারা দিন ধরে চলতে থাকে, আরো বৃষ্টি ও শিলাবৃষ্টির কারণে অভিভূত শহরে।

দ্বিতীয় মেয়াদ কেমন হতে পারে তার পূর্বরূপ দেখতে ট্রাম্প দেশে এবং বিদেশে তার বিশৃঙ্খলার জাল পুনরায় তৈরি করছেন

মঙ্গলবারের শেষ নাগাদ, ১৪২ মিমি (৫.৫৯ ইঞ্চি) এর বেশি দুবাই ভিজিয়েছে। একটি গড় বছরে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ৯৪.৭ মিমি (৩.৭৩ ইঞ্চি) বৃষ্টিপাত হয়, যা আন্তর্জাতিক ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে ব্যস্ত এবং দূরপাল্লার ক্যারিয়ার এমিরেটসের একটি কেন্দ্র।

বিমানবন্দরে, বিমান অবতরণের সাথে সাথে ট্যাক্সিওয়েতে জলের পুল জমেছে। মঙ্গলবার রাতে বিমানবন্দরটি আগমন বন্ধ করে দেয় এবং যাত্রীরা আশেপাশের রাস্তাগুলি ঢেকে বন্যার জলের মধ্য দিয়ে টার্মিনালে পৌঁছতে লড়াই করে।

দুবাইতে, পটভূমিতে বুর্জ খলিফা টাওয়ার দৃশ্যমান সহ ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যার একটি সাধারণ দৃশ্য, [আব্দেলহাদি রামাহি/রয়টার্স]
দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর বুধবার সকালে স্বীকার করেছে যে বন্যা “সীমিত পরিবহন বিকল্প” ছেড়ে দিয়েছে এবং বিমানের ক্রুরা বিমানক্ষেত্রে পৌঁছাতে না পারায় ফ্লাইটগুলিকে প্রভাবিত করেছে।

কিভাবে ডাঙ্গোট এবং বায়ু শান্তি নাইজেরিয়ার অর্থনৈতিক শ্বাসরোধের বিরুদ্ধে উঠে এসেছে

এমিরেটস বলেছে যে অবিরাম বৃষ্টির ফলে অপারেশনাল চ্যালেঞ্জের কারণে এটি বুধবার সকাল 8টা থেকে মধ্যরাত পর্যন্ত দুবাই ইন্টারন্যাশনাল থেকে যাত্রীদের জন্য চেক-ইন স্থগিত করেছে।

“পুনরুদ্ধারে কিছু সময় লাগবে,” বিমানবন্দরটি সোশ্যাল প্ল্যাটফর্ম এক্স-এ বলেছে।”আমরা এই চ্যালেঞ্জগুলির মধ্য দিয়ে কাজ করার সময় আপনার ধৈর্য এবং বোঝার জন্য আপনাকে ধন্যবাদ।”

ইরান বলছে, ঈদুল ফিতরে ‘আত্মঘাতী হামলার’ পরিকল্পনাকারী আইএসআইএল সদস্যদের গ্রেফতার

পুলিশ এবং জরুরী কর্মীরা দুবাইয়ের প্লাবিত রাস্তায় ধীরে ধীরে গাড়ি চালাচ্ছেন, অন্ধকার রাস্তা জুড়ে তাদের জরুরি আলো জ্বলছে। আকাশ জুড়ে বজ্রপাত হয়, মাঝে মাঝে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার অগ্রভাগ স্পর্শ করে। শহরের চালকবিহীন মেট্রো নেটওয়ার্কেও ব্যাঘাত ও বন্যা দেখা দিয়েছে।

ফুজাইরাতে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে

সংযুক্ত আরব আমিরাত জুড়ে স্কুলগুলি, সাতটি শেখদোমের একটি ফেডারেশন, ঝড়ের আগে মূলত বন্ধ ছিল এবং সরকারী কর্মীরা বেশিরভাগই দূর থেকে কাজ করছিলেন। অন্যান্য অনেক কর্মীও বাড়িতেই থেকে যান, যদিও কেউ কেউ বাইরে বেরিয়েছিলেন, দুর্ভাগ্যবশত পানি তাদের গাড়ির ইঞ্জিন বন্ধ করে দেওয়ার পরে প্রত্যাশিত গভীর পানিতে আটকা পড়েছিলেন।
সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে ভারী বৃষ্টিপাতের সময় আকাশে বিদ্যুৎ চমকাচ্ছে

কর্তৃপক্ষ জল পাম্প করার জন্য রাস্তায় এবং হাইওয়েতে ট্যাঙ্কার ট্রাক পাঠিয়েছিল, তবে কিছু বাড়িও জলমগ্ন হয়ে বাসিন্দাদের তাদের জামিন দিতে বাধ্য করেছিল।
দেশটি সামগ্রিক ক্ষয়ক্ষতির কোনো তথ্য দেয়নি। রাস আল-খাইমাহ, দেশটির সবচেয়ে উত্তরের আমিরাত, পুলিশ বলেছে যে তার গাড়ি বন্যার পানিতে ভেসে যাওয়ার সময় একজন 70 বছর বয়সী লোক মারা গেছে।

সংযুক্ত আরব আমিরাতের পূর্ব উপকূলের একটি আমিরাত ফুজাইরাহ মঙ্গলবার সবচেয়ে ভারী বৃষ্টিপাত দেখেছে যেখানে ১৪২ মিমি (৫.৭ ইঞ্চি) পড়েছে।

এনওয়াইসি-এর বাইরে ভূমিকম্প প্রধান বিমানবন্দরগুলিতে গ্রাউন্ড স্টপ ট্রিগার করে৷ উত্তর-পূর্ব জুড়ে ৪.৮ মাত্রার ভূমিকম্প অনুভূত

কর্তৃপক্ষ স্কুল বাতিল করেছে এবং সরকার বুধবারের জন্য আবার দূরবর্তী কাজ শুরু করেছে।
সংযুক্ত আরব আমিরাতে বৃষ্টি অস্বাভাবিক, একটি শুষ্ক, আরব উপদ্বীপের দেশ, তবে এটি শীতল শীতের মাসগুলিতে পর্যায়ক্রমে ঘটে। নিয়মিত বৃষ্টিপাতের অভাবের কারণে অনেক রাস্তা এবং অন্যান্য এলাকায় নিষ্কাশনের অভাব রয়েছে, যার ফলে বন্যা হচ্ছে।

বাহরাইন, কাতার ও সৌদি আরবেও বৃষ্টি হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে একটি এসইউভি বন্যার পানির মধ্য দিয়ে যাচ্ছে [জন গ্যামব্রেল/এপি]
প্রতিবেশী ওমানে, আরব উপদ্বীপের পূর্ব প্রান্তে অবস্থিত একটি সালতানাত, দেশটির জরুরি ব্যবস্থাপনার জন্য জাতীয় কমিটি বলেছে যে গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টিতে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে।

ইথিওপিয়া সৌদি আরব থেকে ৭০,০০০ নাগরিককে প্রত্যাবাসন করবে

নিহতদের মধ্যে ১০ জন স্কুলছাত্র ছিল যারা একজন প্রাপ্তবয়স্কের সাথে একটি গাড়িতে ভেসে গেছে। সমগ্র অঞ্চলের শাসকরা তাদের সমবেদনা পাঠান।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version