কিছু শীর্ষস্থানীয় ডেমোক্র্যাট উদ্বিগ্ন যে আমেরিকানরা ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতি হিসাবে প্রতিদিন যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল তা ভুলে গেছে এবং ভোটারদের বিবর্ণ বিভ্রান্তির প্রত্যাহার তাকে দ্বিতীয় মেয়াদে হস্তান্তর করবে।

অনুমানমূলক জিওপি মনোনীত প্রার্থী, তবে, তিনি কংগ্রেস, অভিবাসন এবং জাতীয় নিরাপত্তা নীতি, প্রজনন স্বাস্থ্যসেবা এবং দেশের শীর্ষ আদালতের মাধ্যমে বিঘ্নিত হওয়ার একটি পথ প্রজ্বলিত করার জন্য স্মৃতিতে জগিং করার একটি ভাল কাজ করছেন৷

রিপাবলিকান মনোনয়নে ঝড় তোলার পর ট্রাম্প আবারও বিতর্কের কেন্দ্রবিন্দুতে। তার অস্থির ব্যক্তিত্ব, আনুগত্য পরীক্ষা, ব্যাপক মিথ্যাচার, তার রাজনৈতিক স্বার্থ পূরণের তৃষ্ণা এবং তার প্রথম মেয়াদের আফটারশকগুলি দেশ পরিচালনার জন্য আপসকারী প্রচেষ্টা।

কিভাবে ডাঙ্গোট এবং বায়ু শান্তি নাইজেরিয়ার অর্থনৈতিক শ্বাসরোধের বিরুদ্ধে উঠে এসেছে

আর নির্বাচনের এখনো সাত মাস বাকি।
মার্কিন রাজনীতিতে আজকের সবচেয়ে জটিল দ্বন্দ্বগুলির মধ্যে অনেকগুলি ট্রাম্প এবং তার রাজনৈতিক আবেদনের একটি অপরিহার্য উপাদান যা ওয়াশিংটন এবং তার নিয়মগুলিকে ছিঁড়ে ফেলতে চায় এমন ভোটারদের কাছে তার অশান্তির একটি অপরিহার্য উপাদান খুঁজে পাওয়া যেতে পারে – ফলাফল যাই হোক না কেন।

এই সপ্তাহের ইভেন্টগুলি – এবং এই বছরের প্রথম তিন মাসে – চিত্রিত করে যে ট্রাম্প রাজনৈতিক গণ্ডগোলকে কতটা আকার দিয়েছেন:

– বুধবার, হাউস স্পিকার মাইক জনসন আরেকটি অত্যাশ্চর্য পরাজয়ের সম্মুখীন হন, তার কর্তৃত্বকে আরও কমিয়ে দেন, যখন কঠোর ডান জিওপি সদস্যরা ট্রাম্পের নির্দেশে একটি সমালোচনামূলক নজরদারি গুপ্তচরবৃত্তি প্রোগ্রামকে পুনঃঅনুমোদিত করার জন্য একটি বিল অবরুদ্ধ করেছিলেন।

দ্বিতীয় মেয়াদ কেমন হতে পারে তার পূর্বরূপ দেখতে ট্রাম্প দেশে এবং বিদেশে তার বিশৃঙ্খলার জাল পুনরায় তৈরি করছেন

– আমেরিকার বৈশ্বিক শক্তি এবং তার আন্তর্জাতিক খ্যাতি পরিচালনার ক্ষমতার জন্য গুরুত্বপূর্ণ আরেকটি পরিমাপ – ইউক্রেনের জন্য $৬০ বিলিয়ন অস্ত্র প্যাকেজ – এখনও কোথাও যাচ্ছে না। ট্রাম্পের মিত্র প্রতিনিধি মার্জোরি টেলর গ্রিন হুমকি দিচ্ছেন যে তিনি যদি তা পাস করার সাহস করেন তাহলে জনসনকে পদচ্যুত করবেন।

— এদিকে, ২০২২ সালে ট্রাম্প-নির্মিত সুপ্রিম কোর্টের রক্ষণশীল সংখ্যাগরিষ্ঠ রো বনাম ওয়েডকে উল্টে দেওয়ার প্রেক্ষাপটে দেশব্যাপী বিশৃঙ্খলা ছড়িয়ে পড়েছে। সর্বশেষ অত্যাশ্চর্য মোড়কে, অ্যারিজোনা প্রায় সম্পূর্ণ গৃহযুদ্ধ-যুগের গর্ভপাত নিষেধাজ্ঞায় ফিরে যেতে চলেছে।

– ফেব্রুয়ারিতে ট্রাম্পের হাউস অনুসারীরা বছরের মধ্যে সবচেয়ে সুস্পষ্ট এবং রক্ষণশীল বিলটিকে হত্যা করার পরে সীমান্ত সংকট সমাধানের জন্য দ্বিপক্ষীয় প্রচেষ্টা বিপর্যস্ত। প্রাক্তন রাষ্ট্রপতি রাষ্ট্রপতি জো বিডেনকে নির্বাচনের বছরের জয় থেকে বঞ্চিত করতে এবং তার দাবি চালিয়ে যেতে চেয়েছিলেন যে আমেরিকাকে অনথিভুক্ত অভিবাসীদের দ্বারা আক্রমণ করা হচ্ছে যাকে তিনি “প্রাণী” বলেছেন।

ইরান বলছে, ঈদুল ফিতরে ‘আত্মঘাতী হামলার’ পরিকল্পনাকারী আইএসআইএল সদস্যদের গ্রেফতার

— দেশের কিছু শীর্ষ আদালত ট্রাম্পের অবিরাম, এবং প্রায়শই অসার, আপিল দ্বারা গাঁট বেঁধে দেওয়া হচ্ছে কারণ তিনি ফৌজদারি বিচারে যাওয়ার প্রথম প্রাক্তন রাষ্ট্রপতি হওয়ার লজ্জা স্থগিত করার জন্য মরিয়া হয়ে চেষ্টা করছেন। সোমবার থেকে শুরু হওয়া তার হুশ মানি ট্রায়ালের আগে তার আনচেয়াইন্ড সোশ্যাল মিডিয়া পোস্টগুলি একটি গ্যাগ অর্ডার লঙ্ঘনের জন্য বিপদজনকভাবে আসতে পারে।

– সুপ্রিম কোর্ট এই মাসের শেষের দিকে ট্রাম্পের প্রায় চেক করা রাষ্ট্রপতি ক্ষমতার দাবির সাথে লড়াই করবে – একটি সাংবিধানিক ধাঁধা যা আমেরিকার ইতিহাসের আড়াই শতাব্দীতে অন্য কোনও রাষ্ট্রপতি কখনও উত্থাপন করেননি। মামলাটি মূলত তার ফেডারেল নির্বাচনী হস্তক্ষেপের বিচারকে বিলম্বিত করার একটি চালাকি – এবং এটি কাজ করছে।

ওয়াশিংটনকে দোলা দিয়ে যাওয়া সবচেয়ে তীব্র রাজনৈতিক ঝড়ের মধ্যে ট্রাম্পের জড়িয়ে পড়া, এবং এমনকি মার্কিন উপকূলের বাইরেও প্রতিধ্বনিত হওয়া, তার ক্ষমতার নতুন প্রমাণ দেয় – রিপাবলিকান পার্টির মূল উপাদানগুলিকে তার ইচ্ছার প্রতি বাঁকানোর ক্ষমতার মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

এটি তার পারদর্শী ব্যক্তিত্ব এবং একটি রাজনৈতিক শৈলীকে হাইলাইট করে যা দীর্ঘমেয়াদী কৌশলের পরিবর্তে প্রবৃত্তির উপর নির্ভর করে। এবং এটা কোন সন্দেহ নেই যে তার প্রশাসনের সময় ওভাল অফিস থেকে যে বিপর্যয় ঘটেছিল তা আরও তীব্র পর্যায়ে ফিরে আসবে যদি তিনি 2025 সালে সেখানে ফিরে আসেন।

ট্রাম্প জনসনকে একটি ধাক্কা দেন – তারপর তাকে মার-এ-লাগোতে আমন্ত্রণ জানান
ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল নেটওয়ার্কে “কিল ফিসা” শব্দের মাধ্যমে হাউসে তার সহযোগীদের কাছে তার আদেশগুলি বিতরণ করেছিলেন।

প্রাক্তন রাষ্ট্রপতি বিদেশী গোয়েন্দা নজরদারি আইনের কথা উল্লেখ করছিলেন, যা জাতীয় নিরাপত্তা কর্মকর্তারা বলে যে গুপ্তচর সংস্থাগুলিকে সন্দেহভাজন সন্ত্রাসী এবং মার্কিন প্রতিপক্ষের যোগাযোগ শোনার অনুমতি দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ। মাসের মাঝামাঝি কংগ্রেসের দ্বারা সেই মূল শক্তিগুলির মধ্যে কয়েকটিকে পুনরায় অনুমোদন করা দরকার।

কিছু নাগরিক স্বাধীনতা গোষ্ঠী এবং কিছু রক্ষণশীল সহ আইনের সমালোচকরা যুক্তি দেন যে আইনের ধারা ৭০২, যা মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে বিদেশীদের নজরদারি করার অনুমতি দেয়, এটি অসাংবিধানিক কারণ কখনও কখনও সেই লক্ষ্যগুলির সাথে যোগাযোগকারী আমেরিকানরা জালে জড়িয়ে পড়ে।

তবে ট্রাম্প তার ২০১৬সালের প্রচারণা এবং রাশিয়ার মধ্যে যোগাযোগের বিষয়ে তদন্তের জন্য এফবিআই-এর বিরুদ্ধে প্রতিশোধ নিতে আগ্রহী। তিনি একটি সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করেছেন যে এফআইএস এ “আমার এবং আরও অনেকের বিরুদ্ধে অবৈধভাবে ব্যবহার করা হয়েছিল৷ তারা আমার প্রচারণার উপর গুপ্তচরবৃত্তি করেছে!!!”

স্পিকার জনসনকে ক্ষমতাচ্যুত করার লড়াইয়ে নেমেছেন ট্রাম্প
বুধবার, ১৯ জন রিপাবলিকান – হাউসে ট্রাম্পের জোরে সমর্থক সহ – জনসনকে সমর্থন করেছিলেন এবং বিলটির বিবেচনাকে অবরুদ্ধ করতে ডেমোক্র্যাটদের সাথে ভোট দিয়েছিলেন, স্পিকারের দ্রুত-বেগবান কর্তৃত্বের উপর আরেকটি আঘাত এবং একটি সম্ভাব্য জাতীয় নিরাপত্তা সংকটকে উস্কে দিয়েছিল।

ট্রাম্পের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল বিল বার বুধবার সিএনএন-এর অ্যানি গ্রেয়ারকে বলেছেন যে তার প্রাক্তন বস এবং মিত্রদের পদক্ষেপ “একটি প্রতারণামূলক এবং বেপরোয়া”। বার যুক্তি দিয়েছিলেন যে প্রাক্তন রাষ্ট্রপতি “যৌক্তিকতা এবং সঠিক নীতির পরিবর্তে ব্যক্তিগত পিক দ্বারা চালিত হচ্ছেন।” তিনি বলেছিলেন যে তার 2016 সালের প্রচারণার তদন্ত সম্পর্কে ট্রাম্পের অভিযোগের এফআইএসএ বিভাগের সাথে কোনও সম্পর্ক নেই যা পুনরায় অনুমোদন করা দরকার। এবং একটি শীতল সতর্কবার্তায়, বার প্রাক্তন রাষ্ট্রপতিকে মার্কিন জাতীয় নিরাপত্তাকে ঝুঁকির মধ্যে ফেলার অভিযুক্ত করেছেন। “আমরা সম্ভবত সন্ত্রাসী হামলা থেকে স্বদেশের জন্য সবচেয়ে বড় হুমকির সম্মুখীন হয়েছি এবং এর বিরুদ্ধে আমাদের রক্ষা করার উপায় হল এফআইএসএ। এবং সেই হাতিয়ার কেড়ে নেওয়ার জন্য, আমি মনে করি, সফল সন্ত্রাসী হামলা এবং প্রাণহানি ঘটতে চলেছে,” তিনি বলেছিলেন। বৃহস্পতিবার, এফবিআই ডিরেক্টর ক্রিস্টোফার ওয়ে – যিনি একজন ট্রাম্প নিয়োগ করেছেন – কংগ্রেসকে বলবেন যে এফআইএসএ একটি “একদম অপরিহার্য হাতিয়ার”।

জনসনের সর্বশেষ অপমান এসেছে যখন তিনি অন্য ফ্রন্টে তার চাকরির জন্য লড়াই করছেন। তিনি বুধবার গ্রিনের সাথে উত্তেজনাপূর্ণ সংকট আলোচনা করেছেন, যিনি তাকে ক্ষমতাচ্যুত করার জন্য ভোট ডাকার হুমকি দিচ্ছেন। স্পিকার তার চাকরি ধরে রাখার জন্য সবচেয়ে রক্ষণশীল ব্যক্তি হতে পারেন, তবে জর্জিয়ার আইন প্রণেতা তাকে নাম ছাড়া সব ক্ষেত্রে ডেমোক্র্যাট হওয়ার অভিযোগ করছেন। জনসনের অপরাধ ছিল বাজেট বিল পাস করে সরকারকে উন্মুক্ত রাখা এবং বিলম্বিত ইউক্রেন তহবিল নিয়ে তার বিবেচনা, যা প্রাক্তন রাষ্ট্রপতিও বিরোধী।

“যদি তিনি গভীর রাষ্ট্র এবং আমেরিকানদের উপর ওয়ারেন্টলেস গুপ্তচরবৃত্তির জন্য অর্থায়ন করেন, তাহলে তিনি সারা দেশে রিপাবলিকান ভোটারদের বলছেন যে ক্রমাগত আচরণ আরও ঘটবে, প্রেসিডেন্ট ট্রাম্পের উপর গুপ্তচরবৃত্তি এবং কয়েক হাজার আমেরিকানদের উপর গুপ্তচরবৃত্তি,” গ্রিন সিএনএন-এর মানু রাজুকে বলেছেন। বুধবার. তিনি যোগ করেছেন: “ইউক্রেনের তহবিল শেষ করতে হবে। ইউক্রেনে যুদ্ধের জন্য আমরা দায়ী নই। আমরা আমাদের সীমান্তে যুদ্ধের জন্য দায়ী, এবং আমি স্পিকার জনসনকে এটি পরিষ্কার করে দিয়েছি।

এই দুটি বিষয়ে ট্রাম্পের ভূমিকা যা জনসনকে নিচে নামানোর হুমকি দেয় তা আরও কৌতূহলী করে তোলে যে স্পিকার রিপাবলিকান অনুমানযোগ্য মনোনীত প্রার্থীর সাথে একটি যৌথ সংবাদ সম্মেলন করার জন্য শুক্রবার মার-এ-লাগো ভ্রমণের পরিকল্পনা করছেন।

জনসনকে টিকে থাকতে হলে ট্রাম্পের অস্থির জিওপি সংখ্যাগরিষ্ঠতার সাথে তার প্রভাব বজায় রাখতে খারাপভাবে প্রয়োজন। এবং ফ্লোরিডা রিসর্টে তার তীর্থযাত্রা সত্যিই হাউস সংখ্যাগরিষ্ঠ কে পরিচালনা করে সে সম্পর্কে একটি শক্তিশালী বিবৃতি দেবে। তাদের প্রেস কনফারেন্সের ঘোষিত বিষয় – “নির্বাচনের অখণ্ডতা” -তে একটি সম্ভাব্য কুইড প্রো-কোর একটি সূত্র রয়েছে। এটি ট্রাম্পের বিশ্বে মিথ্যা দাবির জন্য কোড যে ২০২০  নির্বাচন তার কাছ থেকে চুরি করা হয়েছিল।

জনসন একটি চুরি করা নির্বাচন সম্পর্কে মিথ্যাচারের একজন বিশিষ্ট উদ্যোক্তা ছিলেন এবং সেগুলিতে কেনার জন্য তার ক্রমাগত ইচ্ছা এখন ট্রাম্পের সমর্থন নিশ্চিত করার মূল্য হতে পারে।

ইউক্রেনের ভবিষ্যত নির্ভর করতে পারে স্পিকার তার ভবিষ্যত উৎসর্গ করার উপর
স্নায়ুযুদ্ধে ক্রেমলিনের বিরুদ্ধে প্রেসিডেন্ট রোনাল্ড রেগানের জয়ের প্রশংসা করতেন এমন একটি দল থেকে ট্রাম্পের জিওপি-এর রূপান্তর যা প্রায়শই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পররাষ্ট্র নীতির লক্ষ্য পূরণ করছে বলে মনে হয়।

ইথিওপিয়া সৌদি আরব থেকে ৭০,০০০ নাগরিককে প্রত্যাবাসন করবে

ইউক্রেনের জন্য আরও তহবিলের জিওপি-এর অবরোধ আমেরিকার বৈশ্বিক কর্তৃত্ব এবং একটি জাতি হিসাবে খ্যাতিকে হুমকির মুখে ফেলে যা গণতন্ত্রকে সমর্থন করে এবং যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত রাশিয়ান নেতার মতো অত্যাচারীদের বিরোধিতা করে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি হুঁশিয়ারি দিয়েছেন, মার্কিন অস্ত্র না এলে যুদ্ধ হেরে যাবে। তিনি বুধবার সিএনএন-এর ফ্রেডেরিক প্লিটজেনকে বলেছিলেন যে “আমাদের এখন যা আছে তা যথেষ্ট নয়। আমরা যদি সত্যিই পুতিনের ওপর বিজয়ী হতে চাই।”

কয়েক ঘন্টা পরে, ইউএস ইউরোপীয় কমান্ডের কমান্ডার জেনারেল ক্রিস্টোফার ক্যাভোলি জেলেনস্কির সতর্কতা সমর্থন করেছিলেন। “যদি এক পক্ষ গুলি করতে পারে এবং অন্য পক্ষ গুলি করতে না পারে, তবে যে পক্ষ গুলি করতে পারে না তারা হেরে যায়। তাই বাজি খুব বেশি,” ক্যাভোলি হাউস আর্মড সার্ভিসেস কমিটিকে বলেছিলেন।

তবে ট্রাম্প দ্বিতীয় মেয়াদে জয়ী হলে ২৪ ঘণ্টার মধ্যে যুদ্ধ শেষ করার অঙ্গীকার করেছেন। এটি শুধুমাত্র একটি উপায়ে ঘটতে পারে – জেলেনস্কি পুতিনকে আঞ্চলিক ছাড় দিয়েছিলেন, যিনি একটি অবৈধ আগ্রাসন শুরু করেছিলেন এবং যাকে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট প্রায়শই জেনাফেক্ট করেছেন।

জনসন মার-এ-লাগোতে যাচ্ছেন এমন খবর ইউক্রেনের মার্কিন সমর্থকদের উদ্বেগের আরেকটি কারণ।

গর্ভপাত বিশৃঙ্খলা
বিডেনের অন্যতম লক্ষ্য শহরতলির, মধ্যপন্থী এবং স্বাধীন ভোটারদের মনে করিয়ে দেওয়ার চেষ্টা করছে যারা ট্রাম্পের ক্রমাগত বিশৃঙ্খলার কারণে বিচ্ছিন্ন হতে পারে যখন তিনি রাষ্ট্রপতি ছিলেন তখন জীবন কতটা বিভ্রান্তিকর হতে পারে।

এনওয়াইসি-এর বাইরে ভূমিকম্প প্রধান বিমানবন্দরগুলিতে গ্রাউন্ড স্টপ ট্রিগার করে৷ উত্তর-পূর্ব জুড়ে ৪.৮ মাত্রার ভূমিকম্প অনুভূত

ট্রাম্পের নেতৃত্বের ফলে যে মহামারীটি হতে পারে তা হাইলাইট করার জন্য রো বনাম ওয়েডকে সুপ্রিম কোর্টের উল্টে দেওয়া বিডেনের প্রচারণার ফলপ্রসূ হওয়ার জন্য এটি একটি কারণ।

দ্বিতীয় মেয়াদ কেমন হতে পারে তার পূর্বরূপ দেখতে ট্রাম্প দেশে এবং বিদেশে তার বিশৃঙ্খলার জাল পুনরায় তৈরি করছেন

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ১০ ফেব্রুয়ারি দক্ষিণ ক্যারোলিনার কনওয়েতে একটি গেট আউট দ্য ভোট সমাবেশে বক্তৃতা দিয়েছেন।

গর্ভপাতের দেশব্যাপী সাংবিধানিক অধিকারকে বাতিল করা এই যুক্তির উপর ভিত্তি করে করা হয়েছিল যে বিচার বিভাগের চেয়ে জনগণের কাছাকাছি রাষ্ট্রীয় আইনসভাগুলি এই ধরনের বিভাজনমূলক নৈতিক প্রশ্নের উপযুক্ত জায়গা। একটি আদর্শ বিশ্বে বা একটি রাজনৈতিক শূন্যতায়, এটি হতে পারে।

কিন্তু সিদ্ধান্তটি আমেরিকার রাজনীতির ক্ষয়কারী মেরুকরণের সামান্য হিসাব নেয় এবং ফলাফল রাষ্ট্রীয় আইন এবং আদালতের সিদ্ধান্তগুলির একটি বিভ্রান্তিকর প্যাচওয়ার্ক হয়েছে। অনেক রোগী গুরুত্বপূর্ণ স্বাস্থ্য পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন – যেমন গর্ভপাতের পর। আলাবামাতে কিছু  আইভিএফ উর্বরতা চিকিত্সা বন্ধ করা হয়েছে, উদাহরণস্বরূপ, এবং সুপ্রিম কোর্টকে একটি ব্যাপকভাবে ব্যবহৃত গর্ভপাত পিলের দেশব্যাপী অ্যাক্সেস বন্ধ করার একটি প্রচেষ্টা বিবেচনা করতে বাধ্য করা হয়েছে।

বাল্টিমোর ব্রিজ ধসে নিহতদের সন্ধানের সময় দুটি লাশ উদ্ধার করা

গর্ভপাত বিরোধী প্রচারকারীরা, ইতিমধ্যে, প্রক্রিয়াটির উপর সম্পূর্ণ রাষ্ট্রীয় এবং জাতীয় নিষেধাজ্ঞার জন্য কঠোর চাপ দিচ্ছেন যখন গর্ভপাতের অধিকারের সমর্থকরা বিষয়টিকে মূল নির্বাচনী প্রতিযোগিতায় ইনজেক্ট করতে চাইছেন – এমনকি কিছু লাল রাজ্যে উল্লেখযোগ্য সাম্প্রতিক সাফল্যের সাথে।

ট্রাম্প এই সপ্তাহে তার এবং রক্ষণশীল সুপ্রিম কোর্টের সংখ্যাগরিষ্ঠ হাতের কাজ থেকে তার প্রচারণার ক্রমবর্ধমান হুমকিকে প্রশমিত করার চেষ্টা করেছিলেন, জোর দিয়েছিলেন যে তিনি বিষয়টি রাজ্যের কাছে ছেড়ে দেবেন। তার ক্ষতি নিয়ন্ত্রণের প্রচেষ্টাও 24 ঘন্টা স্থায়ী হয়নি। অ্যারিজোনা সুপ্রিম কোর্টের 160 বছরের পুরনো নিষেধাজ্ঞা পুনর্বহাল করার সিদ্ধান্ত একটি প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল যা প্রাক্তন রাষ্ট্রপতির কাছে ফিরে গিয়েছিল।

বুধবার ট্রাম্পের আরেকটি পথ ছিল, প্রতিশ্রুতি দিয়ে যে তিনি রাষ্ট্রপতি হিসাবে গর্ভপাতের উপর ফেডারেল নিষেধাজ্ঞায় স্বাক্ষর করবেন না – কারণ অনেক রক্ষণশীল তাকে চাপ দিচ্ছে। কিন্তু কতবার তিনি এই বিষয়ে তার অবস্থান পরিবর্তন করেছেন, তিনি আসলে কী মনে করেন তা জানা কঠিন।

একবারের জন্য, ট্রাম্প যে বিশৃঙ্খলা সৃষ্টি করেন তার প্রধান শিকার হতে পারেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version