মার্চ ৬,২০২৪ – দক্ষিণ সুদানে জাতিসংঘের মিশনের প্রধান (ইউএনএমআইএসএস) ওয়ারাপ স্টেট এবং আবেইয়ের সীমান্তের কাছে অবস্থিত একটি প্রশাসনিক এলাকা রুয়েং-এ তার কর্মী সদস্যের হত্যার তীব্র নিন্দা করেছেন।

শৈলকুপায় ২ আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যার চেষ্টা

ঘটনাটি, ইউএনএমআইএসএস মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, অ্যাবিমেনহোমে ঘটেছে। চার্লস কির গন, একজন ভারী যানবাহন অপারেটর, সশস্ত্র লোকদের হাতে নিহত হয়েছেন বলে জানা গেছে।

https://www.youtube.com/watch?v=S_0j_YoM_3Y

নিহত ব্যক্তি দক্ষিণ সুদানের একটি ফিল্ড অফিস ওয়াউতে শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন। তিনি তার পরিবারের সাথে দেখা করতে যাচ্ছিলেন যখন তিনি আত্মীয়দের সাথে থাকতেন সেই বাড়িতে অ্যাবিমেনহোমে সশস্ত্র লোকদের দ্বারা হামলা হয়। বাড়িতে গরু ছিল এবং হামলাকারীরা সেগুলো ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে।

মিশিগান প্রাইমারিতে, ‘আনকমিটেড’ হল একটি প্রতিবাদী ভোট

একাধিক প্রত্যক্ষদর্শী ও স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, অজ্ঞাতপরিচয় হামলাকারীরা চুরি যাওয়া গরুগুলো ইউনিটি স্টেটের মায়োম কাউন্টির দিকে নিয়ে যায়।
তবে সশস্ত্র গোষ্ঠীর পরিচয় তাৎক্ষণিকভাবে প্রতিষ্ঠিত হয়নি।

জাতিসংঘের প্রধান দক্ষিণ সুদানে তার সাহায্যকর্মী হত্যার নিন্দা

“আমরা আমাদের সহকর্মীর হত্যায় মর্মাহত এবং দুঃখিত এবং তার প্রিয়জনদের দুঃখজনক ক্ষতির জন্য আমাদের আন্তরিক সমবেদনা জানাই। এই ঘটনাটি দক্ষিণ সুদানকে শান্তির দিকে যাত্রায় সহায়তাকারী জাতিসংঘ শান্তিরক্ষীদের পাশাপাশি আমরা যে সম্প্রদায়ের সদস্যদের সেবা করি তাদের জীবনের জন্য বাস্তব এবং চলমান হুমকিকে চিত্রিত করে,” বলেছেন মহাসচিবের বিশেষ প্রতিনিধি নিকোলাস হায়সম।

বিডেন কংগ্রেস নেতাদের সরকারের শাটডাউন এড়াতে, ইউক্রেন এবং ইস্রায়েলে সহায়তা পাঠাতে অনুরোধ করবেন

ইউএনএমআইএসএসপরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে এবং স্থানীয় ও রাজ্য কর্তৃপক্ষকে অবিলম্বে ঘটনার তদন্ত করার আহ্বান জানিয়েছে।

ডেমোক্র্যাটিক রিপ রুপারসবার্গার বছরের শেষে হাউস থেকে পদত্যাগ করছেন

জাতিসংঘের মতে, যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেটি আবেই, ইউনিটি এবং ওয়ারাপ রাজ্যগুলিকে বিদ্ধস্ত করে এবং এটিই যেখানে আঞ্চলিক দাবি, গবাদি পশু চুরি এবং সাম্প্রদায়িক বিরোধের দ্বারা অনুপ্রাণিত প্রতিশোধমূলক হত্যাকাণ্ড নিয়ে পুনরাবৃত্তিমূলক সংঘর্ষ হয়েছে।

ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার তেলের ডিপো ক্ষতিগ্রস্ত হয়

অ্যাবিমেনহোমে ,উর্বেং প্রশাসনিক এলাকা সৃষ্টির আগ পর্যন্ত তেল সমৃদ্ধ ইউনিটি স্টেটের অংশ ছিল এবং ভৌগলিকভাবে ইউনিটি স্টেটের মায়োম কাউন্টির কাছাকাছি ছিল।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version