ওয়াশিংটন (এপি) — রাষ্ট্রপতি জো বাইডেন মঙ্গলবার কংগ্রেসের শীর্ষ চার নেতার সাথে বৈঠক করছিলেন যাতে তারা আগামী মাসের শুরুর দিকে সরকারী শাটডাউন এড়াতে এবং ইউক্রেন ও ইসরায়েলের জন্য জরুরি সহায়তা পাস করার জন্য দ্রুত পদক্ষেপ নিতে তাদের চাপ দেন।

ইউক্রেন বলেছে যে মস্কোতে উল্লেখযোগ্য আঘাতে ২টি রাশিয়ান বিমান গুলি করে ভূপাতিত করেছে

বিডেন হাউসের স্পিকার মাইক জনসন, আর-লা, সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার, ডি-এনওয়াই, হাউস সংখ্যালঘু নেতা হাকিম জেফ্রিস, ডি-এনওয়াই, এবং সিনেট সংখ্যালঘু নেতা মিচ ম্যাককনেল, আর-কি হোস্টিং করছিলেন। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও উপস্থিত ছিলেন।

ডেমোক্র্যাটিক রিপ রুপারসবার্গার বছরের শেষে হাউস থেকে পদত্যাগ করছেন

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন যে বিডেন নেতাদের ওভাল অফিসের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন কারণ তিনি নিশ্চিত করতে চান যে মার্কিন জাতীয় নিরাপত্তা স্বার্থকে “প্রথমে রাখা হয়েছে।” তিনি বলেছিলেন যে এই স্বার্থগুলির মধ্যে রয়েছে সরকারকে তহবিল অব্যাহত রাখা।

“দেখুন, রাষ্ট্রপতি যা দেখতে চান তা কি আমরা নিশ্চিত করতে চাই যে আমেরিকান জনগণের জাতীয় নিরাপত্তা স্বার্থকে প্রথমে রাখা হয়, তাই না?” বিডেন নিউ ইয়র্কে উড়ে যাওয়ার সময় তিনি সোমবার বলেছিলেন। “এটি রাজনৈতিক ফুটবল হিসাবে ব্যবহার করা হয় না, তাই না? আমরা নিশ্চিত করতে চাই যে এটি সম্পন্ন হয়।

ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার তেলের ডিপো ক্ষতিগ্রস্ত হয়

“এবং আমরা এটাও দেখতে চাই যে, আপনি জানেন যে সরকার বন্ধ হয়ে যায় না,” জিন-পিয়েরে বলেন, সরকারকে খোলা রাখা এবং কাজ করা কংগ্রেসের একটি “মৌলিক, মৌলিক অগ্রাধিকার”।

সিনেটের শীর্ষ দুই নেতাও সরকারকে খোলা রাখার আহ্বান জানিয়েছেন।

সরকারের অংশগুলি শুক্রবারের প্রথম দিকে ক্রিয়াকলাপ স্কেল করতে শুরু করতে পারে যদি না ব্যয়ের বিষয়ে একটি চুক্তি না হয় এবং বিডেনের স্বাক্ষরের জন্য আইন প্রেরিত হয়।

ইউক্রেন বলেছে যে মস্কোতে উল্লেখযোগ্য আঘাতে ২টি রাশিয়ান বিমান গুলি করে ভূপাতিত করেছে

“আমরা একটি সরকারী শাটডাউন এড়াতে চাই,” শুমার সোমবার সিনেট ফ্লোরে বলেছিলেন। “আমেরিকান জনগণকে শাটডাউনের ফলে যে যন্ত্রণা হবে তা থেকে রেহাই দিতে আমরা আমাদের হাউসের সমস্ত সহযোগীদের সাথে কাজ করতে চাই।”
ম্যাককনেল একইভাবে রাজনৈতিক দলগুলিকে “সম্পূর্ণভাবে পরিহারযোগ্য” শাটডাউন এড়াতে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

সোমবার পৃথক ফ্লোরের বক্তৃতায় তিনি বলেন, “সরকার বন্ধ করা দেশের জন্য ক্ষতিকর”। “এবং এটি কখনই নীতি বা রাজনীতিতে ইতিবাচক ফলাফল দেয় না।”

মার্কিন মালিকানাধীন জাহাজ ইয়েমেনের কাছে ক্ষেপণাস্ত্র দ্বারা আঘাত করেছে, প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে

জনসনের নেতৃত্বে হাউস ৯৫ বিলিয়ন ডলার জাতীয় নিরাপত্তা প্যাকেজ পাস করার জন্য চাপের মধ্যে রয়েছে যা ইউক্রেন, ইস্রায়েল এবং ইন্দো-প্যাসিফিকের জন্য সহায়তাকে শক্তিশালী করে। এই পরিমাপটি এই মাসে দ্বিদলীয় ৭০-২৯ ভোটে সেনেটকে সাফ করেছে, তবে জনসন হাউসে ভোটের জন্য এটি নির্ধারণ করা প্রতিরোধ করেছেন।

জ্বালানীর ‘গুরুতর ক্ষতি’র কারণে বিপদে পড়েছে মার্কিন চাঁদে অবতরণ অভিযান

ফাইল – এনওয়াই.-এর সিনেট সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার, ডানদিকে, এবং এনওয়াই.-এর হাউস সংখ্যালঘু নেতা হাকিম জেফ্রিস, রাষ্ট্রপতি জো বিডেনের সাথে বৈঠকের পরে, ১৭ জানুয়ারী, ২০২৪ সালে ওয়াশিংটনে হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ের বাইরে সাংবাদিকদের সাথে কথা বলছেন৷ ইউক্রেন এবং ইসরায়েলের জন্য জরুরি সহায়তা প্যাকেজ নিয়ে আলোচনা করার পাশাপাশি আগামী মাসে সরকারী শাটডাউন এড়ানোর জন্য বিডেন ২৭ ফেব্রুয়ারী হোয়াইট হাউসে শীর্ষ চার কংগ্রেস নেতাদের আহ্বান করছেন। (এপি ছবি/সুসান ওয়ালশ, ফাইল)

জাতীয় নিরাপত্তা প্যাকেজ ছাড়াও, কৃষি, পরিবহন, সামরিক নির্মাণ এবং কিছু প্রবীণদের পরিষেবার জন্য সরকারী তহবিল শুক্রবার শেষ হচ্ছে। পেন্টাগন, হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এবং স্টেট ডিপার্টমেন্ট সহ বাকি সরকারের জন্য তহবিল, এক সপ্তাহ পরে, মার্চ 8 তারিখে শেষ হবে

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version