মাসুদ রেজা শিশির ঃ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডল শুরু হয়েছে। চলতি বছরের ৩০ এপ্রিল প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন হবে। এমন আভাস দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশন। ফ্রেরুয়ারী মাসেই উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপের নির্বাচনী তফসীল ঘোষণা হতে পারে।

পাংশায় গণসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী দিলরুবা ইতি

ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ উপজেলা পরিষদ সহ স্থানীয় নির্বাচনে নৌকা প্রতিক না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এ কারণে নির্বাচনের উৎসব আগে ভাগেই শুরু হয়েছে চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে এখন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চলছে নানা আলোচনা কে হবে আগামী দিনের প্রার্থী এ নিয়ে স্থানীয়দের মধ্যে চলছে আলোচনা।

এ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি একাধিক উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী, নিজেদের প্রার্থী হিসাবে ঘোষণা দিয়ে নির্বাচনী মাঠে আলোচনায় রয়েছেন। আসন্ন পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন ছাত্রলীগের সাবেক নেতা ইঞ্জিয়ার মিজানুর রহমান।

পাংশা উপজেলা নির্বাচন চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন কৃষকলীগ নেতা নকীব

তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে জনমত গঠণে মাঠে গণসংযোগ করে চলছেন। ইঞ্জিয়ার মিজানুর রহমান রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের হাবাসপুর গ্রামের ঐহিত্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার পিতা মরহুম মোহাম্মাদ আলী জিন্নাহ ছিলেন হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মৃত্যুর আগ পর্যন্ত ।

তিনি সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন নিরলস ভাবে। মরহুম মোহাম্মাদ আলী জিন্নাহ ১৯৮৬ সাল থেকে টানা ৩০ বছর ২০১৬ সাল পর্যন্ত হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। সেই সাথে দলকে সু সংগঠিত করতে ছিল তার ব্যাপক অবদান। সেই সাথে তিনি সামাজিক কর্মকান্ডে রেখেছেন অবদান, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্ধসঢ়;রাসা নির্মান ও পরিচালনায় মরহুম মোহাম্মাদ আলী জিন্নাহ’র অবদান আজও মনে রেখেছেন হাবাসপুর ইউনিয়নের সর্ব স্তরের মানুষ।

 

আওয়ামী লীগের ভোট চুরির প্রয়োজন হয় না: শেখ হাসিনা

উপজেলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ইঞ্জিনিয়ার মিজানুর রহমানের আপন বড় ভাই শাহজাহান আলী (চাঁদ) বর্তমানে হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) হিসাবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন।

এবারের নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান এলাকায় বেশ জনপ্রিয়, করোনাকালীন সময়ে নিজ এলাকায় ত্রান বিতরণ সহ বিভিন্ন কর্মকান্ড পরিচালনা, এলাকায় মাদক নির্মূলে তরুণদের খেলাধুলায় আগ্রহী করে তুলতে নিজে বিভিন্ন সময় ক্রীড়া সামগ্রী বিতরণ করে আসছেন নিয়মিত ভাবেই।

রেলপথ মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন ছাত্রলীগ সভাপতি

ভাইস চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার মিজানুর রহমান বলেন, আমি ও আমার পরিবারের সদস্যরা রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লূল হাকিম এমপি’র আর্দশের রাজনীতি করে আসছি।

তিনি আমাদের রাজনৈতিক অবিভাবক, তার নির্দেশের বাইরে আমরা কখোনই ছিলাম না, এ নির্বাচনে আমি প্রার্থী হতে চাই আমাদের অভিভাবক বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম মাননীয় রেলপথ মন্ত্রী ও তার সুযোগ্য সন্তান বিশিষ্ঠ ব্যবসায়ী পাংশা কালুখালী বালিয়াকান্দি উপজেলার ছাত্রলীগ যুবলীগ তথা যুব সমাজের আইকন আমাদের প্রিয় ভাই আশিক মাহমুদ মিতুল’র অনুপ্রেরণা পেলে আগামী নির্বাচনে জনগনের প্রার্থী হয়ে বিজয় ছিনিয়ে আনতে চাই।

গণতন্ত্রবিরোধী, নির্বাচন বিরোধী শক্তিকে উৎসাহিত করার জন্য ৬টি আন্তর্জাতিক সিএসও-এর বিবৃতি জারি করা হয়েছে:এমওএফএ

পাংশা উপজেলাকে একটি আধুনিক মানের উপজেলায় রুপান্তরিত করতে সকলেই সহযোগিতায় পাংশাবাসীর খেদমত করতে সকলের নিকট দোয়া কামনা করছি।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version