মাসুদ রেজা শিশির ঃ রেল পথ মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে ফুলেল শুভেচ্ছা ও সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাদ্দাম হোসেন। এ সময় রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গণতন্ত্রবিরোধী, নির্বাচন বিরোধী শক্তিকে উৎসাহিত করার জন্য ৬টি আন্তর্জাতিক সিএসও-এর বিবৃতি জারি করা হয়েছে:এমওএফএ

বুধবার রেল মন্ত্রনালয়ের অফিস কক্ষে তাকে ফুলেল শুভেচ্ছা জানান। সেই সাথে তারা পারস্পারিক কুশল বিনিময় করেন। এ ছাড়াও প্রতিনিয়ত নেতাকর্মীরা রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম’র সাথে  সৌজন্য সাক্ষাৎ ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে চলছেন।

বাংলাদেশের পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন হাসিনা

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় মোঃ জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন গোয়ালন্দ মহকুমা কমান্ডার ছিলেন। তার স্ত্রী সাঈদা হাকিম ও দুই ছেলে মিতুল হাকিম ও রাতুল হাকিম সফল ব্যবসায়ী এবং একমাত্র কন্যা চিকিৎসক।

মন্ত্রী-প্রতিমন্ত্রীরা মন্ত্রণালয়ের কে কোন দায়িত্ব পেলেন

মোঃ জিল্লুল হাকিম ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মোট ৬ বার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত
হয়েছেন।

বঙ্গভবনে শপথ নিচ্ছেন প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যরা

১৯৯৬ সালে প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরের বার ২০০১ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী নাসিরুল হক সাবুর কাছে হেরে যান তিনি। পরবর্তী ২০০৮ সালের নির্বাচনে বিএনপির নাসিরুল হক সাবুকে পরাজিত করে ফের সংসদ সদস্য নির্বাচিত হন জিল্লুল হাকিম।

২০১৪ সাল এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জানুয়ারী ১ লক্ষ ৮৫ হাজার ৪ শত ১৮ ভোটের ব্যাধানে বিশাল বিজয় অর্জন করেন।

যুক্তরাষ্ট্র বলেছে, বাংলাদেশিদের আশা-আকাঙ্খা পূরণ হতে দেখার আকাঙ্ক্ষার বিষয়ে ‘কিছুই পরিবর্তন হয়নি’যুক্তরাষ্ট্র বলেছে,

এ নির্বাচনে তিনি ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পান। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম সংসদ সদস্যের পাশাপাশি রাজবাড়ীজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

সর্বশেষ তিনি ২০২১ সালের ১৬ই অক্টোবর ত্রি-বার্ষিক সম্মেলনে ৩ বারের মতো রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version