ঢাকা, ১১ জানুয়ারি — যুক্তরাষ্ট্র বলেছে যে বাংলাদেশিদের আশা-আকাঙ্খা পূরণ হয়েছে দেখতে তাদের আকাঙ্ক্ষার বিষয়ে “কিছুই পরিবর্তন হয়নি”।

রাষ্ট্রপতি নতুন মন্ত্রিসভার জন্য ২৫ মন্ত্রী, ১১ জন প্রতিমন্ত্রী নিয়োগ

১0 জানুয়ারী হোয়াইট হাউসে একটি মিডিয়া ব্রিফিংয়ের সময় ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) কৌশলগত যোগাযোগের সমন্বয়কারী জন কিরবি সাংবাদিকদের বলেন, “আমরা স্পষ্টতই এখনও সারা বিশ্বে কার্যকর, প্রাণবন্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানের গুরুত্বে বিশ্বাস করি।”

দ্বাদশ সংসদ নির্বাচনের ফলের গেজেট প্রকাশ

বাংলাদেশ আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি নতুন মন্ত্রিসভা গঠন দেখতে প্রস্তুত।

ভোট বর্জন সফল, আওয়ামী লীগের সমর্থকেরাও কেন্দ্রে যাননি: বিএনপি

বাংলাদেশের বিদেশি বন্ধু ও অংশীদাররা ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ও তার দল আওয়ামী লীগকে নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।

ভোট বর্জন সফল, আওয়ামী লীগের সমর্থকেরাও কেন্দ্রে যাননি: বিএনপি

ইউনূস মামলার রায়ে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে না: পররাষ্ট্র সচিব ভারত, চীন, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ওআইসি এবং অন্যান্য দক্ষিণ এশিয়ার দেশ তাকে অভিনন্দন জানিয়েছে।

বাংলাদেশিরা ভোটের বিকল্পের সম্পূর্ণ পরিসর পায়নি: রবিবারের নির্বাচনে যুক্তরাজ্য

“আগামীর দিকে তাকিয়ে, মার্কিন যুক্তরাষ্ট্র একটি মুক্ত ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের জন্য আমাদের ভাগ করা ভিশনকে এগিয়ে নিতে, বাংলাদেশে মানবাধিকার ও সুশীল সমাজকে সমর্থন করতে এবং আমাদের জনগণের সাথে জনগণের এবং অর্থনৈতিক সম্পর্ককে আরও গভীর করতে বাংলাদেশের সাথে অংশীদারি করতে প্রতিশ্রুতিবদ্ধ। মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার এর আগে বলেছিলেন।

সফররত বিদেশী পর্যবেক্ষকরা বাংলাদেশে জাতীয় নির্বাচন ২০২৪কে ‘অবাধ, সুষ্ঠু ও নিরাপদ’ হিসেবে বর্ণনা করে।

 

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version