ফেনী, ২ জুলাই- ভারী বর্ষণ ও বন্যার কারণে ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলায় মঙ্গলবার অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার সকালে ফেনীর জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এই পরীক্ষা আবার কবে নেওয়া হবে তা সম্পর্কে তাৎক্ষণিক কিছুই জানাননি তিনি।

ঝিনাইদহে গ্যাস বাবুর ফেলে দেওয়া ফোন উদ্ধারে অভিযান, মেলেনি আলামত, ফেঁসে যেতে পারেন অনেকে

ভারি বর্ষণ ও ভারতের উজান থেকে আসা পানিতে মুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙ্গে ফুলগাজী ও পরশুরাম উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এদিকে, মুহুরী নদীর বেড়িবাঁধের তিন স্থানে ভেঙে চারটি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়েছে অন্তত ২০ হাজার মানুষ। এখন পর্যন্ত এই ঘটনায় একজন মারা গেছেন।

ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাংচুর, লুটপাট

সোমবার রাতে নদীতে মাছ ধরতে গিয়ে তালতলা নামক স্টিল ব্রিজের ওপর পা পিছলে নদীতে পড়ে মামুন (২২) নামের এক তরুণ মারা গেছেন। মামুন কিসমত ঘনিয়ামোড়া এলাকার আবদুল মান্নান ছেলে। রাত সাড়ে ১১ টার দিকে তাঁর মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

কালীগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন মামুনের মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহ পরিবারের কাছে রয়েছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে।

ঝিনাইদহে জনশুমারি ও গৃহগণনার জেলা রিপোর্ট প্রকাশ

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্য অনুযায়ী, সোমবার সন্ধ্যায় নদীর পানি বিপৎসীমার ১০০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। এক পর্যায় বাঁধ উপচে ফুলগাজী বাজারে পানি প্রবেশ করে।

দোকানে পানি ঢুকে যায়। রাত পৌনে ১১টার দিকে ফুলগাজী উপজেলায় সদর ইউনিয়নের দৌলতপুর এলাকার ৩টি স্থানে বেড়িবাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু করে। নতুন করে আরও কয়েক গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কাও রয়েছে।

ঝিনাইদহে জনশুমারি ও গৃহগণনার জেলা রিপোর্ট প্রকাশ

চারটি গ্রাম প্লাবিত হওয়ার কারনে  জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলায় মঙ্গলবার অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।। ফুলগাজীতে চারটি ও পরশুরামে দুটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version