ঢাকা, মে ৩১ — বিএনপিকে ‘দুর্নীতি ও লুটপাটের মাস্টার’ আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার বলেছেন, দুর্নীতিবাজদের তালিকায় বিএনপি নেতাদের নাম সবার উপরে থাকবে।

আজ বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, কোনো দেশেই নিখুঁত গণতন্ত্র নেই। “আমরা আমাদের গণতন্ত্রকে নিখুঁত দাবি করি না। তবে আমরা এটিকে নিখুঁত করার চেষ্টা করছি, আমাদের প্রধানমন্ত্রী এক্ষেত্রে আন্তরিক।”

‘আজিজ-বেনজিরের দায় আওয়ামী লীগ এড়াতে পারে না’ বিএনপির এমন দাবির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গঠনতন্ত্র পড়েছেন? মির্জা ফখরুল কত বছর থাকতে পারেন? আগামী বছর, এই ডিসেম্বরের পরের ডিসেম্বরে আমার টার্ম শেষ।

দুই টাকায় দুপুরের খাবার পথশিশু ও শ্রমজীবিদের মলিন মুখে তৃপ্তির হাসি

সম্মেলন হবে যথাসময়ে। মির্জা ফখরুল কত বছর ধরে তার গঠনতন্ত্রকে লঙ্ঘন করে বিএনপির মহাসচিব? একটা দল, তারা নিজেদের ঘরেই গণতন্ত্রের চর্চা করে না। তারা দেশে গণতন্ত্র কীভাবে প্রতিষ্ঠা করবে?

বিএনপি যে এখন বহুদলীয় গণতন্ত্রের কথা বলে তারা নিজেই “কারফিউ গণতন্ত্র” অনুশীলন করেছে এবং ১৫ ফেব্রুয়ারি সন্দেহজনক ১১৪% ‘হ্যাঁ’ ভোট এবং ১২.৩ মিলিয়ন জাল ভোটারের মাধ্যমে একটি প্রতারণামূলক গণভোটের আয়োজন করেছে, কাদের বলেন।

ক্ষমতাসীন চক্রের ‘দুর্নীতি, লুণ্ঠন ও নোংরামি’র মুখে মানুষ দুর্ভোগে: রিজভী

কাদের বলেন, বিএনপি গণতান্ত্রিক প্রক্রিয়াকে ধ্বংসের দ্বারপ্রান্তে ঠেলে দিয়ে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে।

দুর্নীতির পরও তারেক রহমান ও খালেদা জিয়া জনপ্রিয় নেতা বলে বিএনপির দাবিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি আমলে হাওয়া ভবন ছিল দুর্নীতি ও লুটপাটের আড্ডা। এখন তারা দুর্নীতির কথা বলার সাহস পায়।

তারা কি কখনো দলের কোনো কর্মীকে শাস্তি দিয়েছে? নাকি দুর্নীতির জন্য সরকারি কর্মকর্তা? তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রায় ৩৫ শতাংশ ভোট পড়েছে: সিইসি

ঝিনাইদহের পদ্মাকর ইউনিয়ন ও কালীচরণপুর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

আওয়ামী লীগ সরকার দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। তদন্ত চলছে।

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্ভাব্য গ্রেপ্তারের বিষয়ে কাদের বলেন, প্রক্রিয়া চলমান, তদন্ত চলছে। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

এ সময় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেনসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version