ঝিনাইদহ প্রতিনিধি-ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের শংকরপুর গ্রামের এক হতদরিদ্র কৃষকের দেড়’শ ধরন্ত পেয়ারা গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষরা। শনিবার বিকেলে ওই গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরা আইএফআইসি ব্যাংক ম্যানেজারের মৃত্যু

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই গ্রামের কৃষক শহিদুল ইসলামের সাথে তার ভাই মসলেম উদ্দিনের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে বিকেলে মসলেম উদ্দিন তার সহযোগিদের নিয়ে কৃষক শহিদুলের ৯ শতক জমির দেড়’শ ধরন্ত পেয়ারাগাছ কেটে দেয়।

ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১, পৌর যুবলীগের আহবায়কসহ আহত-৮

কৃষক শহিদুলের ৯ শতক জমির দেড়’শ ধরন্ত পেয়ারাগাছ কেটে দেয়।এছাড়াও তার ১৪’শ জমিতে বপন করা দেড় মাস বসয়ী মাসকলাই’র জমি চষে দিয়ে দখল করে নিয়েছে মসলেম উদ্দিন। জমি থেকে সম্প্রতি পেয়ারা বিক্রি শুরু করেছেন

এছাড়াও তার ১৪’শ জমিতে বপন করা দেড় মাস বসয়ী মাসকলাই’র জমি চষে দিয়ে দখল করে নিয়েছে মসলেম উদ্দিন। জমি থেকে সম্প্রতি পেয়ারা বিক্রি শুরু করেছেন তিনি।

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঝিনাইদহে ঈদুল ফিতরের নামাজ আদায়

ক্ষতিগ্রস্থ কৃষক শহিদুল ইসলাম বলেন, আমার জমিতে আমি অনেক কষ্ট করে পেয়ারা লাগিয়েছিলাম। পেয়ারা গাছের বয়স ৩ বছর। কিছুদিন হলো আমি পেয়ারা বিক্রি শুরু করেছি। এই আমার একমাত্র আয়ের উৎস। শত্রুতা করে আমার গাছগুলো কেটে দিয়েছে। আমি এর শাস্তি দাবী করছি।

আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালি আলোচনা সভা ও প্রীতি ফুটবল ম্যাচ

এ ব্যাপারে গান্না ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল হাসান মাসুম বলেন, জমি নিয়ে বিরোধ থাকতেই পারে। তাই বলে ধরন্ত গাছগুলো কেটে ফেলা খুবই অন্যায় হয়েছে। এর সুষ্ঠু বিচার হওয়া উচিত।

ঝিনাইদহের উন্নয়নের রূপকার, মানবিক ডিসি এস.এম. রফিকুল ইসলাম

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন বলেন,কাটা গাছ নিয়ে একজন থানায় অভিযোগদিতে এসেছিলেন। আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। এলাকায় পুলিশ পাঠানোর পর তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version