বসির আহাম্মেদ, ঝিনাইদহ- পবিত্র মাহে রমজান মাসে দীর্ঘ ৭ বছর ধরে অর্ধেক দামে ইফতার সামগ্রী বিক্রী করে চলেছেন ঝিনাইদহের মেজবার রহমান। প্রতি বছর রমজান এলেই বাজার অস্থির হয়ে ওঠে। অধিক মুনাফার জন্য ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাড়িয়ে দেন বিভিন্ন পণ্যের দাম।

ঝিনাইদহের রাবেয়া হাসপাতালে অপারেশনের পর প্রসূতির মৃত্যু যশোরে রফা ?

আর তাই অন্য বছরের মতো এ বছর রমজানেও ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ঝিনাইদহ সদরের আরাপপুর চাঁনপাড়া এলাকার ফাস্টফুড বিক্রেতা মেজবার রহমান।

তিনি বাজার দরের অর্ধেক দামেই ইফতার সামগ্রী তুলে দিচ্ছেন রোজাদার মানুষের হাতে। শুধু এই রমজানেই নয় দোকান চালুর পর থেকে রোজাদারদের জন্য এ সেবা প্রদান করে থাকেন।

ঝিনাইদহে শের আলী ফাউন্ডেশনের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

 

৭ বছর আগে তিনি মানব সেবার কথা চিন্তা করে তার এ ব্যবসা চালু করা। প্রতি বছর রমজান মাসে সকল রোজা দারদের জন্য সকলপ্রকার ইফতার সামগ্রী অর্ধেক দামে রোজাদারদের কাছে বিক্রি করে থাকেন।

মেজবার রহমান জানান, আমার দোকানটি ছোট হলেও অর্ধেক দামেই আমার দোকানে পাওয়া যাবে ছোলা, মুড়ী, পিয়াজু, আলুর চপ, সিঙ্গাড়া, বেগুনী, শাহী জিলাপী, বুন্দিয়া ও পুরিসহ রকমারি স্বাদের ইফতার সামগ্রী।

ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার

 

তিনি আরো জানান, আমি নি¤œ ও মধ্য আয়ের রোজাদার মানুষের মাঝে অর্ধেক দামে ইফতার সামগ্রী বিক্রি করতে পেরে খুশি।

ঝিনাইদহে ব্যবসায়ী হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড

শিহাব উদ্দিন নামের উপকারভোগী ক্রেতা জানান, আমার মতো এলাকার শতাধিক নিম্ন ও মধ্য আয়ের রোজাদার মানুষ এই ইফতার সামগ্রী ক্রয় করে সুবিধা পাচ্ছেন। এতে সন্তুষ্টি প্রকাশ করছেন এলাকার অন্যন্যা উপকারভোগীরা।

ঝিনাইদহ জেলা বিএনপি’র মহান স্বাধীনতা দিবসে শোভাযাত্রা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

অপরদিকে প্রতি বছরের মতো রমজান উপলক্ষে মাসব্যাপী ব্যবসায় “সল্পলাভে” অর্ধেক দামে সবার মাঝে ইফতার তুলে দেওয়ার উদ্দেশ্য নিয়েই দোকান পরিচালনা করছেন মেজবার রহমান।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version