স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ী সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ মাহাবুর রহমানের বিরুদ্ধে এক ছাত্রী মারধর করার প্রতিবাদে অপসারণের দাবীতে বিক্ষোভ ও বিভাগে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী সরকারি কলেজের কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীকে মারধর করার অভিযোগে কলেজ শিক্ষকের অপসারণ দাবীতে বিক্ষোভ ও পদার্থ বিজ্ঞান বিভাগে তালা ঝুলিয়ে। জানাগেছে, রাজবাড়ী সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ মাহাবুর রহমান গত ২২ ফেব্রুয়ারী কলেজে পরীক্ষা চলাকালীন ২য় বর্ষের শিক্ষার্থী অথৈকে মারধর করে।

মাত্র ১০ টাকায় মিলেছে হাজার টাকার পণ্য রাজবাড়ীতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ব্যতিক্রমী আয়োজন

এ ঘটনার বিষয়টি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার ক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগে তালা ঝুলিয়ে দেয়। এসময় তারা শিক্ষকের অপসারণের দাবী জানিয়ে বিক্ষোভ করে । লাঞ্চিত শিক্ষার্থী অথৈ বলেন, পরীক্ষা চলাকালে কোন প্রকার অনিয়ম করিনি। আমার কোন কথা শোনার পূর্বেই তিনি খাতা কেড়ে নেন। আমি কোন অন্যায় করিনি বলাতেই তিনি থাপ্পর মারেন।

বঙ্গবন্ধু অবিচার ও অসমতা মোকাবিলায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছিলেন —আইনমন্ত্রী

এতে আমি সহ সকল শিক্ষার্থী হতভম্ভ হয়ে যাই । আগামীতে তিনি প্রতিহিংসা বসত আমাদের রেজাল্ট নিয়ে কোন সমস্যা করতে পারেন। তাই আমরা তার অপসারণ চাই । এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, কলেজ ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরে আসার জন্য আমরা কলেজের দায়িত্বশীলদের প্রতি দৃষ্টি আকর্ষন করছি ।

ডিসি সম্মেলন হবে এবার ৪ দিন

আজ যে কলেজ ছাত্রী লাঞ্ছিত হয়েছে সে হয়ত কারো মেয়ে, কারো বোন, ঠিক এ পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেয়ার জন্য কেউই প্রস্তত নয়। আমাদের ভাই বোনেরা কলেজে লেখাপড়া করতে আসে। শিক্ষক তাদের অভিভাবক কিন্ত বিনা কারণে কেউ লাঞ্ছিত হোক, আমরা কখনো আশা করি না।

আত্মসমর্পণ করবেন ড. ইউনূস

তাই আমি সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এ শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তি ও অপসারণের দাবী জানাচ্ছি। কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনে আরা বেগম বলেন, আমি ওইদিন জরুরী কাজে বাইরে ছিলাম।

প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

২৭ ফেব্রুয়ারী কলেজে আসার পর এ শিক্ষার্থী ও অভিভাবককে ডেকে ঘটনার জন্য শিক্ষকের পক্ষ থেকে ক্ষমা প্রর্থনা করি। তাদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে শিক্ষকের কারণ দর্শানোর নোটিশ প্রদান করাসহ ডিজিতে প্রেরণ করা হয়েছে। দায়িত্বের জায়গা থেকে যা করণীয় সকল পদক্ষেপ নিবো। চাই না যে কলেজে সুনাম ক্ষুন্ন হোক।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version