সোহেল রানা ঃ রাজবাড়ী সদর উপজেলার ৭টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১৩ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট।

রাজবাড়ীর ৩ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

বৃহস্পতিবার দিনব্যাপী পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ সাঈদ আনোয়ারের উপস্থিতিতে রাজবাড়ী সদর উপজেলায় বিভিন্ন স্থানে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

ধূমপানের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে – রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম

অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে রাজবাড়ী সদর উপজেলার নিমতলার রনজিৎ কুমার দাসের এ বি সিব্রিকসকে দুই লক্ষ টাকা, মজলিসপুরের এনামুল হক শামীমের মেসার্স এ এন্ড বির দুই লক্ষ টাকা, মজলিসপুরের মোঃ ইউসুফ হোসেনের মেসার্স আর এন্ড ডি ব্রিকসকে দুই লক্ষ টাকা, মজলিসপুরের মোঃ কামাল মিয়ার
মেসার্স এফ এ বি ব্রিকসকে দুইলক্ষ টাকা, মহারাজপুরের মোঃ মকিম খানের মেসার্স আর এ এস ব্রিকসকে দুই লক্ষ টাকা, নিমতলার মোঃ শওকত খানের মেসার্স এ কে এম ব্রিকসকে এক লক্ষ টাকা, উদয়পুরের মোঃ মকিম খানের মেসার্স সনি ব্রিকসকে দুই লক্ষ টাকা সহ সাতটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে তের লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

অগ্নিসন্ত্রাসের কারণে বিএনপি শাস্তি এড়াতে পারে না : কাদের

ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাঈদ আনোয়ার বলেন, মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ জাহিদ হাসান। মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক টিপু সুলতান ও কর্মচারীবৃন্দ।

জার্মা‌নির উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

এসময় অভিযান পরিচালনাকালে উপস্থিত থেকে সহায়তা প্রদান করেন ফরিদপুর র‌্যাব-১০ এর সদস্যবৃন্দ এবং রাজবাড়ী জেলার পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ।

ঝিনাইদহে ‘আশ্বাস’ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা

মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য এবং ইট প্রস্তুতে অবৈধভাবে মাটি ও কাঠের ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে এ কার্যালয় কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version