স্টাফ রিপোর্টার ঃ দীর্ঘ ১ মাস ১০ দিন পর বুঝিয়ে দেয়া হলো রাজধানীরগোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আগুনে নিহত চারজনের মরদেহ। এদের মধ্যে তিন জনেরই বাড়ী রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায়।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করে ঢাকা রেলওয়ে থানা পুলিশ।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রায় দেড় মাস পর লাশ বুঝে পেয়ে চাপা কান্নায় এসব স্বজনদের মর্গ ছাড়তে দেখা যায়। বিচার দাবি করে তারা বলেন, এভাবে যেন আর কাউকে প্রাণ হারাতে না হয়।

মরদেহগুলো হলো, রাজবাড়ীর আবু তালহা (২৩), চন্দ্রীমা চৌধুরী সৌমি (২৮) ও এলিনা ইয়াসমিন (৪৪) ও পুরান ঢাকার নাতাশা জিয়াসমিন নেকি (২৫)।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) অফিসার ইনচার্জ (ওসি)‌ ফেরদাউস আহ‌াম্মেদ বিশ্বাস জানান, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় মরদেহ চারটি একবারেই পোড়া ছিল। এজন্য চেহারা দেখে শনাক্ত করার উপায় ছিল না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

পরে আদালতের আদেশক্রমে দাবিকৃত স্বজনদের ও পোড়া মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডি ল্যাবে ক্রস ম্যাচিং করা হয়। এর মাধ্যমে শনাক্ত করা হয়। বৃহস্পতিবার লাশগুলো স্বজনদের কাছে লাশ বুঝিয়ে দেয়া হলো।

ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে এলিনা ইয়াসমিনের মরদেহ গ্রহণ করেন ভাই মনিরুজ্জামান মামুন। নাতাশার জেসমিনের মরদেহ গ্রহণ করেন বড় ভাই খুরশীদ আহমেদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আবু তালহার মরদেহ গ্রহণ করেন মামা মনিরুল ইসলাম এবং চন্দ্রিমা চৌধুরীর মরদেহ গ্রহণ করেন বড় ভাই ডা. দিবাকর চৌধুরী। ঢাকা মেডিকেল কলেজ মর্গে এলিনা ইয়াসমিনের স্বামী সৈয়দ সাজ্জাদ হোসেন চপল বলেন, আগুনে আমার স্ত্রীসহ কয়েকজন মারা গেছেন।

আমার বাচ্চা সারাজীবন কি বলবে? প্রতিহিংসা সাধারণ জনগণ কেন ভোগ করবে? এগুলো থেকে মুক্তি চাই। নাতাশার বড় ভাই খুরশীদ আহাম্মেদ বলেন, দীর্ঘ ৪০ দিন অপেক্ষার পর আমার বোনের মরদেহ বুঝে পেলাম।

এই ৪০ দিন যে আমাদের পরিবার কীভাবে কেটেছে তা বুঝানো যাবে না। এরকম ঘটনার শিকার যেন কেউ না হয় এবং এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

এদিকে গত ৫ জানুয়ারী ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় নিহত এলিনার লাশ হস্তান্তরের সন্ধ্যায় তার মরদেহ রাজবাড়ীতে আনা হয়।

বাদ এশা লক্ষীকোল আল্লা নেওয়াজ খায়রু একাডেমীতে নামাজে জানাযা শেষে তার লাশ দাফন করা হয়েছে। মৃগী ইউনিয়নের চেয়ারম্যান এম, এ মতিন বলেন, কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের বড়ইচারা গ্রামের আবদুল হক মন্ডলের ছেলে আবু তালহা (২৪) লাশ পরিবার গ্রহণ করেছেন।

শুক্রবার সকাল ১০টায় তার নামাজে জানাযা শেষে দাফন করা হবে। খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান শরিফুর রহমান সোহান বলেন, রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের চিত্তরঞ্জন প্রামানিকের মেয়ে চন্দ্রিমা চৌধুরী সৌমির লাশ পরিবার গ্রহণ করেছে। সন্ধ্যার পর তার সৎকার করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

রাজবাড়ীর স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, যশোর থেকে ছেড়ে আসা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি গত ৪ জানুয়ারী সন্ধ্যা ৬টা ৩৩ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় । রাজবাড়ী থেকে ৬৫ জনের মতো যাত্রী এ ট্রেনে গিয়েছিল।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version